বাংলা নিউজ > কর্মখালি > Indian Army Jobs: দ্বাদশে ৬০% থাকলে আবেদন করতে পারবেন সেনার এই টেকনিক্যাল পদে
ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই (PTI)
ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই (PTI)

Indian Army Jobs: দ্বাদশে ৬০% থাকলে আবেদন করতে পারবেন সেনার এই টেকনিক্যাল পদে

  • ৯০টি শূন্যপদের জন্যে আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। পদার্থবিজ্ঞান, রসায়ন এবং গণিতে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে আবেদন জানাতে হলে।

ভারতীয় সেনাবাহিনী ২০২২ সালের জানুয়ারী থেকে শুরু হওয়া টেকনিক্যাল এন্ট্রি স্কিম-৪৬ কোর্সের জন্য আবেদন করার জন্য প্রার্থীদের কাছে দরখাস্ত আহ্বান করেছে। পদগুলির জন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা joinindianarmy.nic.in -ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। পদটিতে আবেদনের শেষ তারিখ ৮ নভেম্বর ২০২১। ৯০টি শূন্যপদের জন্যে আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে।

পদার্থবিজ্ঞান, রসায়ন এবং গণিত বিষয়গুলির সাথে ১০+২ পরীক্ষায় উত্তীর্ণ এবং জেইই (মেইনস) ২০২১ পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীরা এই পদে আবেদনের যোগ্য। স্বীকৃত শিক্ষা বোর্ড থেকে পদার্থবিজ্ঞান, রসায়ন এবং গণিতে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ অথবা এর সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা শুধুমাত্র এই পদের জন্য আবেদনের যোগ্য। বয়স সীমা সাড়ে ১৬ থেকে সাড়ে ১৯।

বাছাই প্রক্রিয়ায় যোগ্য প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা তৈরি হবে এবং এসএসবি সাক্ষাৎকার নেওয়া হবে বাছাই কেন্দ্রেই। যারা স্টেজ ১-এ উত্তীর্ণ হবে তারা দ্বিতীয় স্টেজে যাবে। যারা প্রথম স্টেজে অকৃতকার্য হবে, তারা সেই দিনই ফিরে যাবে। এসএসবি ইন্টারভিউয়ের সময়কাল পাঁচ দিন। এর বিস্তারিত বিবরণ অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যায়।

বন্ধ করুন