বাংলা নিউজ > কর্মখালি > Police Recruitment: প্রকাশিত হল কলকাতা পুলিশের কনস্টেবল পদে নিয়োগের চূড়ান্ত পরীক্ষার ফলাফল, রেজাল্ট জানুন এভাবে

Police Recruitment: প্রকাশিত হল কলকাতা পুলিশের কনস্টেবল পদে নিয়োগের চূড়ান্ত পরীক্ষার ফলাফল, রেজাল্ট জানুন এভাবে

প্রকাশিত হল কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবলের রেজাল্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

এই নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পাশাপাশি পরীক্ষায় যাঁরা উত্তীর্ণ হতে পারেননি তাঁদেরও তালিকা প্রকাশিত হয়েছে।

কলকাতা পুলিশের কনস্টেবল পদে নিয়োগের পরীক্ষার ফলাফল প্রকাশের অপেক্ষায় বহুদিন ধরে তাকিয়ে পরীক্ষার্থীরা। শনিবার সেই পদে চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এই ফলাফল অনলাইনে দেখা যাবে। সদ্য পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে প্রকাশ করা হয়েছে চূড়ান্ত তালিকা। নিয়ামক সংস্থার দফতরের নোটিস বোর্ডেও এই ফলাফল দেখা যাবে। 

এই নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পাশাপাশি পরীক্ষায় যাঁরা উত্তীর্ণ হতে পারেননি তাঁদেরও তালিকা প্রকাশিত হয়েছে। তালিকায় রয়েছে তাঁদেরও নাম, যাঁদের ফলাফল সম্পূর্ণ আসেনি বা ফলাফল স্থগিত রয়েছে।এই ফলাফল ডাউনলোড করতে বলা হয়েছে প্রার্থীদের। কীভাবে এই ফলাফল ডাউনলোড করবেন, তা নিয়ে কয়েকটি ধাপের কথা বলা হয়েছে। যে ধাপের কথা বলা হয়েছে, তারমধ্যে প্রথম ধাপ হল, ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের যে ওয়েবসাইট রয়েছে, তাতে করতে হবে লগ ইন। হোম পেজে রয়েছে পরীক্ষার ফলাফল সংক্রান্ত লিঙ্ক। লিঙ্কে ক্লিক করলেই ফলাফলের পূর্ণ তথ্য ভেসে আসবে। যা রয়েছে পিডিএফ ফরম্যাটে। সেখানে পরীক্ষার্থীদের তালিকা দেখা যাবে। এরপর পরীক্ষার্থীকে নিজের রোল নম্বরের সঙ্গে ওই তালিকা থেকে নিজের নাম মিলিয়ে নিজের নামটি খুঁজে নিতে হবে। এরপর ওই তালিকাটি ডাউনলোড করতে হবে।

(Temjen Imna Along Viral post: পুকুরের পাঁক-কাদায় পড়লেন মন্ত্রী, তোলা হল এভাবে! ‘JCBর টেস্ট ছিল…’ লিখলেন পোস্টে)

(Valentines day 2024: প্রেম তো করেন! ডেটিং কত রকমের হয় জানেন? রইল ভ্যালেন্টাইন্স ডে-তে সঙ্গীকে চমকে দেওয়ার টিপস )

এই ফলাফল অনলাইনের পাশাপাশি জানা যাবে অফলাইনেও। অফলাইনে ফলাফল জানতে হলে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসে যেতে হবে পরীক্ষার্থীদের। সল্টলেকে রয়েছে এই অফিস। ঠিকানা- আরক্ষা ভবন, ৬ ক্রম, ব্লক ডিজে সেক্টর, সল্টলেক সিটি, কলকাতা ৭০০০৯১। আরক্ষাভবনের একতলাতেই রয়েছে অফিসটি। জানা গিয়েছে, পুলিশ কনস্টেবল পদে নিয়োগের ক্ষেত্রে মহিলা ও পুরুষ প্রার্থীদের পাশাপাশি তৃতীয় লিঙ্গের প্রার্থীদেরও এতে নিয়োগের বিষয়ে ভাবনা চিন্তা করেছেন পুলিশ কর্তারা। উল্লেখ্য, রাজ্যে এর আগে একাধিক স্কুলে শিক্ষক নিয়োগ ঘিরে বড়সড় দুর্নীতির অভিযোগ ওঠে। মামলা যায় কোর্টে। সেই জায়গা থেকে মমতা সরকার পুলিশ কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে যাবতীয় আটোসাটো ব্যবস্থা রেখেছিল বলে খবর। নবান্ন চাইছে পুলিশে বিপুল নিয়োগ করতে। সদ্য রাজ্যসরকার সিভিক, গ্রিন, ভিলেজ পুলিশের ভাতা বৃদ্ধির ঘোষণা করেছে। এই তিন ক্ষেত্রেই ১০০০ টাকা ভাতা বৃদ্ধির ঘোষণা করেছেন অর্থপ্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।  

 

 

 

 

 

 

 

 

 

 

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

সস্তায় মাছ কিনতে সেলফির টোপ! দিদি নম্বর ওয়ানে অলিভিয়া বললেন 'আমি অসুস্থ তাই…' আদালতের অনুমতি ছাড়া জঙ্গল সাফারি, চিড়িয়াখানা করা যাবে না, কড়া সুপ্রিম নির্দেশ হাতে মেহেন্দি পরে ঘুরে বেড়াচ্ছেন, রকুলপ্রীত-জ্যাকির বিয়েতে হাজির ভূমি 'আজকের যুগে শ্রীকৃষ্ণের বিরুদ্ধেও জনস্বার্থ মামলা হত...' কাকে খোঁচা দিলেন মোদী? ছবিতে থাকা একজন সদ্যই পাড়ি দিয়েছেন অমৃতলোকে, চিনতে পারলেন ৪ বন্ধুকে? স্যার বলব না দাদা- রাঁচিতে গিয়ে ধোনির সঙ্গে দেখা করতে মুখিয়ে আছেন ধ্রুব জুরেল ভুলেও এই অ্যাপ ডাউনলোড করবেন না, সব ফাঁকা হয়ে যাবে, সতর্ক করল ICICI Bank নির্মীয়মান ভবনের ছাদ ভেঙে ভয়াবহ দুর্ঘটনা! উজবেকিস্তানে মৃত্যু ৩ ভারতীয়ের, আহত ৩০ আগামিকাল বুধ প্রদোষ ব্রত, বাস্তুদোষ ও অর্থ সমস্যা থেকে মুক্তি পেতে করুন এই কাজ দেবতা কুমির, মাটির মূর্তি বানিয়ে পুজো করে গোয়ার গ্রামবাসী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.