বাংলা নিউজ > কর্মখালি > Madhyamik Result 2023 Online: এক ক্লিকেই মাধ্যমিকের রেজাল্ট! অনলাইনে এসে গেল ‘মার্কশিট’, রইল ডিরেক্ট লিঙ্ক

Madhyamik Result 2023 Online: এক ক্লিকেই মাধ্যমিকের রেজাল্ট! অনলাইনে এসে গেল ‘মার্কশিট’, রইল ডিরেক্ট লিঙ্ক

অনলাইনে দেখা যাচ্ছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

এবার অনলাইনে দেখা যাচ্ছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পড়ুয়ারা ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-র ওয়েবসাইট bangla.hindustantimes.com-তে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবে। অনলাইনে প্রতিটি বিষয়ের প্রাপ্ত নম্বর, মোট প্রাপ্ত নম্বর এবং গ্রেড দেখা যাচ্ছে। যা মার্কশিটেও থাকবে।

শেষ হল জীবনের ‘দীর্ঘতম’ দু'ঘণ্টার প্রতীক্ষা। এবার অনলাইনে দেখা যাচ্ছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পড়ুয়ারা ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-র ওয়েবসাইট bangla.hindustantimes.com-তে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবে (এক ক্লিকেই রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে)। সেইসঙ্গে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in এবং wbresults.nic.in থেকে রেজাল্ট দেখতে পারবে পড়ুয়ারা। অনলাইনে প্রতিটি বিষয়ের প্রাপ্ত নম্বর, মোট প্রাপ্ত নম্বর এবং গ্রেড দেখা যাচ্ছে। যা মার্কশিটেও থাকবে। বেলা ১২ টা থেকেই পর্ষদের বিভিন্ন শিবির থেকে স্কুলের প্রতিনিধিদের হাতে মার্কশিট এবং সার্টিফিকেট তুলে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

কীভাবে অনলাইনে মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে?

১) পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in বা wbresults.nic.in-তে যান। 

২) হোমপেজে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার রেজাল্টের লিঙ্ক (Madhyamik Pariksha SE Results - Year 2023) আছে। তাতে ক্লিক করতে হবে।

৩) ওই লিঙ্কে ক্লিক করলেই নয়া একটি পেজ খুলে যাবে। সেখানে রোল নম্বর, জন্মতারিখ এবং ক্যাপচা দিয়ে ‘সাবমিট’ করতে হবে।

৪) স্ক্রিনে মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখতে পাবে পড়ুয়ারা। তা ডাউনলোড করে রেখে দিতে পারে তারা।

হিন্দুস্তান টাইমস বাংলার ওয়েবসাইট থেকে কীভাবে মাধ্যমিকের ফলাফল দেখতে হবে?

১) প্রথমেই হিন্দুস্তান টাইমস বাংলার ওয়েবসাইট bangla.hindustantimes.com-তে আসতে হবে (অথবা ডিরেক্ট লিঙ্কে ক্লিক করতে হবে)। 

২) হোমপেজে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখার লিঙ্ক আছে - মাধ্যমিক পরীক্ষার ফলাফল (WB 10th Class Result)। ওই লিঙ্কে পড়ুয়াদের ক্লিক করতে হবে।

৩) মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিতে হবে। তারপর ‘ক্লিক করুন’ যে বাটন আছে, তাতে ক্লিক করতে হবে পড়ুয়াদের।

 ৪) স্ক্রিনে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখতে পাবে পড়ুয়ারা। তা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিতে পারে তারা। তবে সেটি ‘প্রভিশনাল মার্কশিট’ হবে। অর্থাৎ সেটি চূড়ান্ত মার্কশিট নয়। পড়ুয়ারা নিজেদের স্কুল থেকে চূড়ান্ত বা ফাইনাল মার্কশিট পাবে। যা বেলা ১২ টা থেকে মধ্যশিক্ষা পর্ষদের বিভিন্ন ক্যাম্প অফিস থেকে বিতরণ করা হচ্ছে (স্কুলের প্রতিনিধিদের হাতে)।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

কর্মখালি খবর

Latest News

মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং লিড নিয়েও কিউয়িদের কাছে হার! বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত ডেবিউর আগে না বলেছিলেন ৫টি ছবিতে, সলমনকে পাশে পেয়ে বদলে যায় রবিনার ভাগ্য আমেরিকায় জড়িয়েছিলেন চরম বিতর্কে, সেই ভারতীয় কূটনীতিক এবার 'খমের অপ্সরা' রূপে নববর্ষের সকলে সাইকেল নিয়ে বেরিয়ে পড়লেন গৌরব, দেবলীনা কাটালেন নাচের স্কুলে ভালোবেসে শুভের আহ্বান করুন নববর্ষে! প্রিয় মানুষদের শুভেচ্ছা জানান এইভাবে

Latest IPL News

কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.