বাংলা নিউজ > কর্মখালি > ফেসবুকের মালিক কোম্পানিতে যোগ দিলেন Tata CliQ-এর প্রাক্তন CEO! পড়েছেন IIT, IIM-এ

ফেসবুকের মালিক কোম্পানিতে যোগ দিলেন Tata CliQ-এর প্রাক্তন CEO! পড়েছেন IIT, IIM-এ

ছবি: টুইটার (Twitter)

ফেসবুকের মালিক সংস্থায় ঠিক কী কাজ করবেন বিকাশ? ভারতের জন্য নির্দিষ্ট স্ট্র্যাটেজি তৈরি এবং সেগুলি বাস্তবায়িত করাই তাঁর কাজ হবে। বিশেষত বিজ্ঞাপন, পার্টনার ইত্যাদি বিষয়গুলি দেখবেন তিনি। ডিজিটাল অ্যাডভার্টাইজিংয়ের ব্যবসাকে আরও এগিয়ে নিয়ে যাবেন তিনি।

ফের Meta-তে বড়সড় নিয়োগ। ভারতে সংস্থার 'ডিরেক্টর অফ গ্লোবাল বিজনেস গ্রুপ' পদে যোগ দিলেন বিকাশ পুরোহিত। এর আগে ই-কমার্স সাইট Tata Cliq-এর CEO ছিলেন তিনি। গত ডিসেম্বরেই সেই সংস্থা থেকে পদত্যাগ করেছিলেন তিনি।

ফেসবুকের মালিক সংস্থায় ঠিক কী কাজ করবেন বিকাশ? ভারতের জন্য নির্দিষ্ট স্ট্র্যাটেজি তৈরি এবং সেগুলি বাস্তবায়িত করাই তাঁর কাজ হবে। বিশেষত বিজ্ঞাপন, পার্টনার ইত্যাদি বিষয়গুলি দেখবেন তিনি। ডিজিটাল অ্যাডভার্টাইজিংয়ের ব্যবসাকে আরও এগিয়ে নিয়ে যাবেন তিনি। আরও পড়ুন: 'এবার শুধু সমুদ্রের ধারে বসে ল্যাদ খাব,' কোটি কোটি টাকার চাকরি ছাড়লেন CEO

IIT বারাণসী থেকে মেকানিকাল ইঞ্জিনিয়ারিং-এ বিটেক বিকাশ পুরোহিত। এরপর IIM বেঙ্গালুরু থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট(PGDBM) করেন।

২০০২ সালে তিনি আদিত্য বিড়লা গ্রুপে এক ম্যানেজমেন্ট ট্রেনি হিসাবে চাকরি জীবন শুরু করেন। ২০০৬ সাল নাগাদ তিনি আদিত্য বিড়লা ফ্যাশান অ্যান্ড রিটেল-এর ব্র্যান্ড ইনিশিয়েটিভস ম্যানেজার পদে পৌঁছে গিয়েছিলেন।

এরপর তিনি ২০০৬ সালের সেপ্টেম্বরে 'টমি হিলফিগার'-এ যোগ দেন। সেখানে বিজনেস অপারেশনস-এর হেড হিসাবে জয়েন করেন। ২০০৮ সালে সেই চাকরি ছেড়ে রিলায়েন্স ব্র্যান্ডস-এ যোগ দেন। সেখানে তিনি রিটেল-এর প্রধান হিসাবে মুম্বইতে কাজ করতেন।

এরপর তিনি ২০১০ সালে প্ল্যানেট রিটেলে COO হিসাবে যোগ দেন। ২০১২ সালে আমাজনে যোগ দেন। সেখানে আমাজন ফ্যাশান-এর ডিরেক্টর ও হেড হিসাবে ছিলেন। আরও পড়ুন: বছরে গড়ে ১১.২ কোটি টাকা মাইনে পান ভারতের CEO-রা!

২০১৬ সালে তিনি টাটা ক্লিক-এ COO হিসাবে যোগ দেন। এরপর ২০১৮ সালে পদোন্নতির মাধ্যমে CEO হন।

বন্ধ করুন