আগামী ১ জুলাই থেকে আয়োজিত হবে দশম ও একাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা।
আগামী ১ জুলাই থেকে আয়োজিত হবে দশম ও একাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা।

দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার জন্য লকডাউনে ছাড়ের ঘোষণা কেন্দ্রের

  • ছাত্রছাত্রীদের সমস্যার কথা মাথায় রেখে দেশব্যাপী আরোপ করা লকডাউন নিয়মাবলীতে ছাড় দেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার জন্য করোনাজনিত লকডাউন বিধিতে ছাড় দেওয়া হবে বলে ঘোষণা করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

বুধবার টুইটারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, অসংখ্য ছাত্রছাত্রীদের সমস্যার কথা মাথায় রেখে দেশব্যাপী আরোপ করা লকডাউন নিয়মাবলীতে ছাড় দেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

তবে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত ছাত্রছাত্রী এবং শিক্ষকরা যাতে ফেস মাস্ক ব্যবহার করেন এবং সামাজিক দূরত্ব বিধি মেনে চলেন তা সুনিশ্চিত করতে হবে সংশ্লিষ্ট পরীক্ষা সংগঠক সংস্থাকে।

প্রসঙ্গত, এর আগে CBSE-র দশম ও দ্বাদশ শ্রেণির বাকি পরীক্ষার দিন ঘোষণার পরে উদ্বেগ প্রকাশ করন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। টুইট করে তিনি মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ককে অনুরোধ করেন, পরীক্ষাকেন্দ্রগুলিতে যেন যথাযথ পরিষ্কার পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি মেনে চলা হয়। 

সোমবার দুপুরে CBSE-র দশম ও দ্বাদশ শ্রেণির বাকি পরীক্ষার দিন ঘোষণা করে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। ঠিক হয়েছে, আগামী ১ জুলাই থেকে আয়োজিত হবে এই দুই শ্রেণির বোর্ড পরীক্ষা।

ঘোষণায় বলা হয়, বোর্ড পরীক্ষার সময় পরীক্ষার্থী এবং পরীক্ষকদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। পরীক্ষার্থীদের পরীক্ষার হলে স্বচ্ছ জলের বোতল এবং স্টেশনারি ছাড়াও নিজস্ব স্যানিটাইজারও আনতে হবে বলে জানিয়েছে মন্ত্রক। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রার্থীদের স্বাভাবিকের চেয়ে বেশি ব্যবধান মেনে বসানো হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

বন্ধ করুন