বাংলা নিউজ > কর্মখালি > করোনা আবহে NEET ও JEE পরীক্ষা আয়োজন খতিয়ে দেখতে প্যানেল গড়ল কেন্দ্র

করোনা আবহে NEET ও JEE পরীক্ষা আয়োজন খতিয়ে দেখতে প্যানেল গড়ল কেন্দ্র

প্রবেশিকা পরীক্ষা আয়োজন করা সম্ভব কি না, তা খতিয়ে দেখতে বিশেষ প্যানেল গঠন করল কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক।

NEET ও  JEE এর মতো প্রবেশিকা পরীক্ষা আয়োজন করা সম্ভব কি না, তা খতিয়ে দেখতে বিশেষ প্যানেল গঠন করল কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক।

করোনা সংক্রমণ পরিস্থিতিতে NEET ও  JEE এর মতো প্রবেশিকা পরীক্ষা আয়োজন করা সম্ভব কি না, তা খতিয়ে দেখতে বিশেষ পর্যবেক্ষক প্যানেল গঠন করল কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। 

বৃহস্পতিবার কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক জানিয়েছেন, ডিজি, এনটিএ এবং অন্যান্য বিশেষজ্ঞদের নিয়ে তৈরি বিশেষ প্যানেল দেশের করোনা পরিস্থিতি বিচার করে, পরীক্ষার্থী ও অভিভাবকদের পাঠানো অনুরোধ যাচাই করে NEET ও JEE পরীক্ষা আয়োজনের বিষয়ে তার মতামত জানাবে। তিনি বলেছেন, আগামী শুক্রবার এই বিষয়ে রিপোর্ট জমা দেবে কেন্দ্রীয় প্যানেল।

এই বিষয়ে নিজস্ব টুইটার হ্যান্ডেলেও এ দিন পোস্ট করেছেন পোখরিয়াল। তিনি জানিয়েছেন, ‘বর্তমান পরিস্থিতি যাচাই করে এবং পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের অনুরোধ বিবেচনা করে প্রবেশিকা পরীক্ষা নেওয়া সম্ভব কি না, তা আগামিকালের মধ্যে জানাতে বলা হয়েছে প্যানেলকে।’

এর আগে কোভিড আবহে দেশের বিভিন্ন প্রবেশিকা পরীক্ষা আয়োজন করা নিয়ে আপত্তি তুলে কেন্দ্রীয় প্রশাসনকে উদ্দেশ্য করে চিঠি লেখেন পরীক্ষার্থীদের অভিভাবকরা। 

গত শনিবার উদ্বেগ, আশঙ্কা বা পরীক্ষা বাতিলের দাবি সত্ত্বেও JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না বলে টিভি সাক্ষাৎকারে জানান কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল। তিনি সাফ জানিয়ে দেন, এখনও পর্যন্ত JEE মেন ২০২০ এবং NEET ২০২০ এর দিনক্ষণের কোনও পরিবর্তন হয়নি।

মন্ত্রী জানিয়েছিলেন, ১৮ থেকে ২৩ জুলাই JEE ও ২৬ জুলাই NEET 'কম্পিউটার বেসড মোড' এ পরীক্ষা নেওয়া হবে। 

তবে তখনই অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির ওপর নির্ভর করে কর্তৃপক্ষ প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে কি না, তা নিয়ে জুলাইয়ের প্রথম সপ্তাহে পর্যালোচনা করতে পারে।

কর্মখালি খবর

Latest News

KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও '৩টের সময় হানা', এবার খড়গপুরে হিরণের আপ্তসহায়কের বাড়িতে ঘাটাল পুলিশ আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.