বাংলা নিউজ > কর্মখালি > MPPSC Result: 'একাদশ ফেল' হয়ে গেলেন ডেপুটি কালেক্টর, কৃষকের মেয়ে প্রিয়াল যাদবের গল্প পুরো ফিল্মি

MPPSC Result: 'একাদশ ফেল' হয়ে গেলেন ডেপুটি কালেক্টর, কৃষকের মেয়ে প্রিয়াল যাদবের গল্প পুরো ফিল্মি

'একাদশ ফেল' হয়ে গেলেন ডেপুটি কালেক্টর! (PTI)

MPPSC Result: ২০১৯ সালে এমপিপিএসসি পরীক্ষায় ১৯ তম স্থান অর্জন করেছিলেন এবং জেলা রেজিস্ট্রার পদের জন্য নির্বাচিত হয়েছিলেন প্রিয়াল যাদব।

প্রিয়াল যাদব, এক কৃষক সন্তান, শিক্ষাজীবন এক সময় তাঁকে ব্যর্থতা দিয়েছে। কিন্তু কর্মজীবন এখন সফলতা দিচ্ছে। তাঁর জার্নি প্রমাণ করে যে কীভাবে কঠোর পরিশ্রম এবং অধ্যবসায় একজনকে সমস্ত বাধা অতিক্রম করতে সাহায্য করতে পারে। সম্প্রতি, মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (MPPSC) রাজ্য পরিষেবা পরীক্ষা ২০২১-এর চূড়ান্ত ফলাফল ঘোষণা করেছে। যদিও সাতজন মহিলা প্রার্থী শীর্ষ দশে জায়গা করে নিয়েছে, তবে সবচেয়ে আলোচিত হলেন প্রিয়াল, যিনি একাদশ শ্রেণিতে ফেল করা সত্ত্বেও ডেপুটি কালেক্টর পদের জন্য নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন: (South Point School shines in WBJEE 2024: জয়েন্টে পঞ্চম সাউথ পয়েন্টের ময়ূখ, লক্ষ্য IIT, প্রথম একশোয় আছেন স্কুলের আরও ৫ জন)

ইন্দোর থেকে পরীক্ষার প্রস্তুতি

প্রিয়াল যাদব, ষষ্ঠ স্থান অর্জন করেছেন, ইন্দোর থেকে পরীক্ষার জন্য প্রস্তুত হয়েছিলেন তিনি। একটি কৃষক পরিবার থেকে আসা প্রিয়াল নিজের সফলতা প্রসঙ্গে জানিয়েছেন যে আমি দশম শ্রেণী পর্যন্ত টপার ছিলাম। আত্মীয়দের চাপে আমি একাদশ শ্রেণিতে পদার্থবিদ্যা, রসায়ন এবং গণিত বেছে নিই, যদিও এই বিষয়ে আমার কোনও আগ্রহ ছিল না। ফলস্বরূপ, তিনি একাদশ শ্রেণীর পরীক্ষায় পদার্থবিদ্যায় ফেল করেছিলেন। যাইহোক, এটি ছিল তাঁর শিক্ষাজীবনের প্রথম এবং শেষ ব্যর্থতা।

জেলা রেজিস্ট্রার হিসাবে নিজেকে খুঁজে পেয়েছেন

প্রিয়াল ২০১৯ সালে মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষায় ১৯ তম স্থান অর্জন করেছিলেন এবং জেলা রেজিস্ট্রার পদের জন্য নির্বাচিত হয়েছিলেন। এরপর ২০২০ সালে ৩৪ তম র‌্যাঙ্ক পেয়েছিলেন পরীক্ষায়। এবং সমবায় বিভাগে সহকারি কমিশনারের পদে উন্নীত হয়েছিলেন তিনি। বর্তমানে তিনি ইন্দোরে জেলা রেজিস্ট্রার পদে নিযুক্ত রয়েছেন।

আরও পড়ুন: (WBJEE 2024 Topper Kingshuk Patra: ১ থেকে ১০-র মধ্যে থাকব ভেবেছিলাম, জয়েন্টে ফার্স্ট হয়ে আপ্লুত বাঁকুড়ার কিংশুক)

পরবর্তী ইউপিএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নেবেন

বাবা একজন কৃষক এবং মা একজন গৃহিণী। তিনি একটি গ্রামীণ এলাকা থেকে এসেছেন, যেখানে মেয়েদের অল্প বয়সেই বিয়ে দেওয়া হয়। কিন্তু তাঁর বাবা-মা তাঁকে বিয়ের পরিবর্তে পড়াশোনার সম্পূর্ণ স্বাধীনতা দিয়েছিলেন। এখন ডেপুটি কালেক্টর হিসাবে কাজ করার সময় প্রিয়াল ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে চলেছেন।

উল্লেখ্য, একজন কর্মকর্তা জানিয়েছেন যে ২০২১ সালের মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষায় ২৯০ টি পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞাপন জারি করা হয়েছিল। কিন্তু মধ্যপ্রদেশ হাইকোর্টে মুলতুবি মামলার কারণে সরকারি চাকরিতে অন্যান্য অনগ্রসর শ্রেণীর (OBC) ২৭ শতাংশ সংরক্ষণের জন্য, ৮৭ শতাংশ পদের ফলাফল বর্তমানে ঘোষণা করা হয়েছে। মামলায় আদালতের রায়ের পরে বাকি ১৩ শতাংশ পদের ফলাফল শীঘ্রই ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন ওই কর্মকর্তা।

কর্মখালি খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সের ঠিক আগেই ফের সোনা জয় নীরজের, ছুড়লেন ৮৫.৯৭ মিটার রেললাইনের ট্র্যাকে বসেছিল ১০ সিংহ, দ্রুত গতিতে ট্রেন আসতেই ঘটল অদ্ভুত কাণ্ড আইন বহির্ভূতভাবে বিরোধীদের মুখ বন্ধ করতে চাইছে শাসকদল, ফল ভালো হবে না: শুভেন্দু মোদীর সঙ্গে সাক্ষাতের পর ভারত-কানাডার মিলমিশের 'সুযোগ’ দেখতে পাচ্ছেন ট্রুডো! কেমব্রিজে মহারাজের বোট সফর! ডোনা-সৌরভের রোম্যান্টিক ছবি ভাইরাল, কে করলেন শেয়ার? ১০ দিনের মধ্যে বকেয়া তিন কোটি মেটাতে হবে- আইনি হুমকি সদ্য বরখাস্ত স্টিম্যাচের মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল আজ কাদের প্রেমের জীবন খালি খালি লাগতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.