বাংলা নিউজ > কর্মখালি > NEET-PG 2021 ও DNB PDCET 2021 পরীক্ষার সম্ভাব্য দিন ঘোষণা করল NBE
একাধিক পরীক্ষার জন্য প্রবেশিকা পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করল NBE।
একাধিক পরীক্ষার জন্য প্রবেশিকা পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করল NBE।

NEET-PG 2021 ও DNB PDCET 2021 পরীক্ষার সম্ভাব্য দিন ঘোষণা করল NBE

  • NEET-PG পরীক্ষা ১০ জানুয়ারি, ১৬ ডিসেম্বর MDS, ৪ ডিসেম্বর ফরেন মেডিক্যাল গ্র্যাজুয়েট এক্সামিনেশন (FMGE), এবং DNB পোস্ট ডিপ্লোমা সেন্ট্রালাইজড এন্ট্রান্স টেস্ট (DNB PDCET 2021) ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে পারে।

PG, MDS সহ অন্যান্য পরীক্ষার জন্য ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট-এর (NEET) সম্ভাব্য তারিখগুলি ঘোষণা করল ন্যাশনাল বোর্ড অফ একজামিনেশন (NBE)। NBE সম্ভাব্য সূচি অনুসারে, NEET-PG পরীক্ষা ১০ জানুয়ারি, ১৬ ডিসেম্বর MDS, ৪ ডিসেম্বর ফরেন মেডিক্যাল গ্র্যাজুয়েট এক্সামিনেশন (FMGE), এবং DNB পোস্ট ডিপ্লোমা সেন্ট্রালাইজড এন্ট্রান্স টেস্ট (DNB PDCET 2021) ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

পরীক্ষার জন্য আবেদনের প্রক্রিয়া শিগগিরই শুরু হবে। সরকারি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ‘উল্লিখিত পরীক্ষার জন্য তথ্য বুলেটিনস এবং আবেদনের ফর্মগুলি যথাযথভাবে NBE-র ওয়েবসাইট - nbe.edu.in এ প্রকাশিত হবে।’

NEET PG ২০২১ পরীক্ষার ধাঁচে মোট ৩০০টি অবজেক্টিভ ধরনের প্রশ্ন থাকবে, যার জন্য প্রতিটি প্রার্থীকে তিন ঘন্টা এবং ৩০ মিনিটের সময় দেওয়া হবে। মাস্টার অফ সার্জারি (MS) এবং সরকারি, বেসরকারী, ডি্মড এবং কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়গুলিতে প্রদত্ত ডক্টর অফ মেডিসিন (DM) কোর্সে ভর্তির জন্য এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

NEET-PG 2021: কী ভাবে আবেদন করবেন:

পদক্ষেপ ১: অফিসিয়াল ওয়েবসাইট- natboard.edu.in দেখুন।

পদক্ষেপ ২: ‘application process link’ এ ক্লিক করুন।

পদক্ষেপ ৩: শিক্ষা, জন্ম শংসাপত্র আপলোড করুন

পদক্ষেপ ৪: আবেদন ফি প্রদান করুন।

পদক্ষেপ ৫: ‘Submit’ এ ক্লিক করুন।

পদক্ষেপ ৬: এটি ডাউনলোড করুন এবং প্রিন্ট আউট নিন।

সারা দেশের কলেজগুলিতে স্নাতকোত্তর মেডিকেল কোর্সে ভর্তির জন্য প্রায় ১.৪৮ লক্ষ পরীক্ষার্থী ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET) ২০১৯ এ অংশ নিয়েছিল। ১৬৫ টি শহর জুড়ে এই পরীক্ষাটি ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশন (NBE) দ্বারা পরিচালিত হয়েছিল।

বন্ধ করুন