বাংলা নিউজ > কর্মখালি > NEET 2021 Phase 2 registration: শুরু রেজিস্ট্রেশন, চলবে ১০ অক্টোবর পর্যন্ত
শুরু হয়ে গেল সর্বভারতীয় অভিন্ন মেডিকেল প্রবেশিকার (নিট-স্নাতক) দ্বিতীয় পর্যায়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
শুরু হয়ে গেল সর্বভারতীয় অভিন্ন মেডিকেল প্রবেশিকার (নিট-স্নাতক) দ্বিতীয় পর্যায়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

NEET 2021 Phase 2 registration: শুরু রেজিস্ট্রেশন, চলবে ১০ অক্টোবর পর্যন্ত

  • দেখে নিন বিস্তারিত।

শুরু হয়ে গেল সর্বভারতীয় অভিন্ন মেডিকেল প্রবেশিকার (নিট-স্নাতক) দ্বিতীয় পর্যায়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়া। যে প্রার্থীরা দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা দিতে চান, তাঁরা ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) অফিসিয়াল ওয়েবসাইট neet.nta.nic.in-এ গিয়ে রেজিস্টার করতে পারবেন।

নিটের দ্বিতীয় পর্যায়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়ার আবেদনের শেষদিন :

আগামী ১০ অক্টোবর পর্যন্ত সর্বভারতীয় অভিন্ন মেডিকেল প্রবেশিকার (নিট) দ্বিতীয় পর্যায়ের রেজিস্ট্রেশন চলবে। সেইসঙ্গে প্রথম পর্যায়ের পরীক্ষার আবেদনপত্র সংশোধনের সুযোগ মিলছে। তবে শুধুমাত্র কয়েকটি ক্ষেত্রেই আবেদনপত্র সংশোধনের সুযোগ দিচ্ছে এনটিএ।

নিটের প্রথম পর্যায়ের আবেদনপত্র সংশোধন

লিঙ্গ, নাগরিকত্ব, ই-মেল আইডি, ক্যাটেগরি, সাব-ক্যাটেগরি এবং দশম ও দ্বাদশ শিক্ষাগত যোগ্যতার মতো বিষয় সংশোধন করা যাবে। ১০ অক্টোবর পর্যন্ত প্রথম পর্যায়ের পরীক্ষার আবেদনপত্রে সংশোধন করতে পারবেন প্রার্থীরা।

কীভাবে নিটের দ্বিতীয় পর্যায়ের রেজিস্ট্রেশন করবেন? 

১) ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) অফিসিয়াল ওয়েবসাইট neet.nta.nic.in-তে যান। 

২) রেজিস্ট্রেশনের অপশনে ক্লিক করুন। হোমপেজে লিঙ্ক দেওয়া হয়েছে। 

৩) তারপর নিজের বিভিন্ন তথ্য পূরণ করুন।

৪) ‘Save’ করুন।

৫) আবেদনপত্র ডাউনলোড করুন। তা প্রিন্ট-আউট করে ভবিষ্যতের জন্য রেখে দিন।

উল্লেখ্য, ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে সর্বভারতীয় স্তরের সমস্ত মেডিকেল এবং ডেন্টাল কোর্সে ওবিসিদের জন্য ২৭ শতাংশ সংরক্ষণ থাকছে। আর্থিকভাবে দুর্বল প্রার্থীদের (EWS) জন্য সংরক্ষিত থাকছে ১০ শতাংশ আসন। সেই নয়া নিয়ম অনুযায়ী, যে পড়ুয়ারা ইতিমধ্যে আবেদন করেছেন, তাঁরা আর্থিকভাবে দুর্বল প্রার্থীদের ক্যাটেগরি যোগ করতে পারবেন।

বন্ধ করুন