বাড়ি > কর্মখালি > কোনও ভাবে স্থগিত হবে না NEET, JEE পরীক্ষা, জানালেন শিক্ষাসচিব
শিক্ষামন্ত্রী পোখরিয়াল ও শিক্ষাসচিব খারে  (PTI)
শিক্ষামন্ত্রী পোখরিয়াল ও শিক্ষাসচিব খারে  (PTI)

কোনও ভাবে স্থগিত হবে না NEET, JEE পরীক্ষা, জানালেন শিক্ষাসচিব

  • নির্ধারিত সূচী মেনেই হবে সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং ও মেডিক্যাল পরীক্ষা। 

নানা মহল থেকে দাবি উঠলেও এবছরের National Eligibility Entrance Test (NEET), Joint Entrance Examination (JEE) স্থগিত করা হবে না বলে জানিয়ে দিলেন কেন্দ্রীয় শিক্ষাসচিব অমিত খারে। বার অ্যান্ড বেঞ্চ ওয়েবসাইটকে তিনি এই কথা জানিয়েছেন। 

তিনি বলেন যে সুপ্রিম কোর্ট এই সংক্রান্ত খুব স্পষ্ট অর্ডার দিয়েছে। সেখানে পরীক্ষা পিছিয়ে দেওযার কোনও প্রশ্নই হচ্ছে না। আদালতের নির্দেশে বলীয়ান কেন্দ্র যে কোনও ভাবেই কোভিড পরিস্থিতির দরুন সর্বভারতীয় ডাক্তারি ও ইঞ্জিনিয়ারিং পরীক্ষা আর পিছোবে না, শিক্ষাসচিবের কথায় সেটা স্পষ্ট হয়ে গেল। 

নিট ও জয়েন্ট এন্ট্রান্স পিছিয়ে দেওয়ার জন্য একটি পিটিশন চলতি মাসের ১৭ তারিখ খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। নিজেদের রায়ে আদালত বলে যে পরীক্ষা আরো পিছিয়ে দেওয়ার কোনও যুক্তি নেই। মহামারী হলেও জীবন চালিয়ে যেতে হবে ও ছাত্রছাত্রীদের একটি বছর নষ্ট করে কোনও লাভ হবে না বলেও জানায় তারা। সবরকম সতর্কতা অবলম্বন করে পরীক্ষা নিতে হবে বলে জানায় সুপ্রিম কোর্ট। 

দেশে যেই ভাবে কোভিড কেসের সংখ্যা বাড়ছে তাতে সেপ্টেম্বর মাসে জেইই ও নিট পরীক্ষা নেওয়া বিপদজনক বলে দাবি প্রত্যাশীদের একাংশের। তাদের দাবি নিয়ে সোচ্চার হয়েছেন বিজেপি সাংসদ সুব্র্যহ্মিয়ম স্বামী। তিনি প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখেছেন এই বলে যে আপাতত দীপাবলী অবধি এই সব পরীক্ষা স্থগিত রাখা হোক। 

 

 

 

 

 

বন্ধ করুন