বাংলা নিউজ > কর্মখালি > NEET-MDS Counseling: ফের মামলা সুপ্রিম কোর্টে, সাময়িকভাবে স্থগিত কাউন্সেলিং
সাময়িকভাবে স্থগিত NEET-এর কাউন্সেলিং (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সাময়িকভাবে স্থগিত NEET-এর কাউন্সেলিং (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

NEET-MDS Counseling: ফের মামলা সুপ্রিম কোর্টে, সাময়িকভাবে স্থগিত কাউন্সেলিং

  • NEET এবং MDS কাউন্সেলিং সাময়িক ভাবে স্থগিত করল মেডিক্যাল কাউন্সেলিং কমিটি।

NEET এবং MDS কাউন্সেলিং সাময়িক ভাবে স্থগিত করল মেডিক্যাল কাউন্সেলিং কমিটি। আর্থিক ভাবে অনগ্রসর শ্রেণির সংরক্ষণের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের থেকে ব্যাখ্যা পেতে আপাতত স্থগিত রাখা হল নিট এবং এমডিএস কাউন্সেলিং। এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে পড়ুয়াদের অবগত করেছে মেডিক্যাল কাউন্সেলিং কমিটি।

এর আগে দীর্ঘ বিলম্বের পর মেডিক্যাল কাউন্সেলিং কমিটি বিজ্ঞপ্তি করে জানিয়েছিল যে ২০ অগস্ট থেকে শুরু হবে NEET MDS 2021-এর কাউন্সেলিং। সেই অনুযায়ী কাউন্সেলিং শুরু হয়ে প্রথম ধাপের কাউন্সেলিং চলে ২০-২৪ অগস্ট। প্রথম ধাপের কাউন্সেলিংয়ের ফিলিং/লকিং প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এরপরই আসন বণ্টন প্রক্রিয়া হওয়ার কথা ছিল। যার পরে আগামীকাল থেকে ১ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত কলেজে যোগাযোগ করতে হত আবেদনকারীকে।

এদিকে দ্বিতয় ধাপের কাউন্সেলিং শুরু হওয়ার কথা ৬ সেপ্টেম্বর। যা চলার কথা ৯ সেপ্টেম্বর পর্যন্ত। দ্বিতীয় ধাপের আসন বণ্টন প্রক্রিয়া ১১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত। তবে আপাতত সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে অনগ্রসর শ্রেণির সংরক্ষণের প্রেক্ষিতে ব্যাখ্যা চাওয়ায় এই প্রক্রিয়া দিনের দিন হবে কি না তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। উল্লেখ্য, এর আগে NEET MDS-এর কাউন্সেলিংয়ের তারিখ নিয়ে মামলা গড়িয়েছিল সুপ্রিম কোর্টে। এর আগে ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর এই পরীক্ষা নেওয়া হয়। ৩১ ডিসেম্বর পরীক্ষার ফল ঘোষণা করে কর্তৃপক্ষ। তবে কাউন্সেলিং হচ্ছিল না বলে মামলা দায়ের করেন আবেদনকারীরা।

বন্ধ করুন