বাংলা নিউজ > কর্মখালি > NEET Paper Leak Case in Supreme Court: পিছিয়ে গেল মামলা, আজ নিট শুনানি হল না সুপ্রিম কোর্টে, কী বললেন CJI?

NEET Paper Leak Case in Supreme Court: পিছিয়ে গেল মামলা, আজ নিট শুনানি হল না সুপ্রিম কোর্টে, কী বললেন CJI?

আজ নিট শুনানি হল না সুপ্রিম কোর্টে (PTI)

নিট মামলার শুনানি পিছিয়ে দিয়ে সোমবার করতে চেয়েছিলেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। তবে সলিসিটর জেনারেল জানান, সোমবার এবং মঙ্গলবার তিনি উপস্থিত থাকতে পারবেন না আদালতে।

আজ সুপ্রিম কোর্টে নিট মামলার শুনানি হওয়ার কথা থাকলেও তা হয়নি। এই আবহে আগামী সপ্তাহে এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। আজ নিট মামলার শুনানি পিছিয়ে দিয়ে সোমবার করতে চেয়েছিলেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। তবে সলিসিটর জেনারেল জানান, সোমবার এবং মঙ্গলবার তিনি উপস্থিত থাকতে পারবেন না আদালতে। এই আবহে আগামী বৃহস্পতিবার, ১৮ জুলাই নিট মামলার পরর্তী শুনানি দিন ধার্য করা হয়েছে। বুধবার ছুটি বলে সেদিন আদালত বন্ধ থাকবে। (আরও পড়ুন: শুধু বকেয়া ডিএ-তে সন্তোষ নয়, সরকারের ওপর সাঁড়াশি চাপ বাড়ালেন সরকারি কর্মীরা)

আরও পড়ুন: হবে বড় ঘোষণা, ডিএ-র দাবি না মানলেও নয়া ছকে কর্মীদের মন খুশি করার ছক সরকারের

এর আগে বুধবার গভীর রাতে সুপ্রিম কোর্টে নিট পরীক্ষায় প্রশ্নফাঁস নিয়ে একটি হলফনামা পেশ করে এনটিএ। সেই হলফনামায় এনটিএ দাবি করল, নিট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ সত্যি নয়। এনটিএ-র দাবি, পটনায় যে সব পরীক্ষার্থী প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত বলে সন্দেহ করা হচ্ছে, তারা কেউই পরীক্ষায় এমন কোনও ভালো মার্কস পাননি। পরীক্ষার স্বচ্ছতা এতে নষ্ট হয়নি। শহর, রাজ্য, এমনকী সেন্টার ধরে ধরে পরীক্ষার ফল বিশ্লেষণ করে এনটিএ দাবি করেছে, প্রথম ১১ হাজার ব়্যাঙ্ক করা পরীক্ষার্থীরা দেশের সব কোণেই ছড়িয়ে আছেন। এনটিএ জানায়, আইআইটি মাদ্রাজকে দিয়ে তারা নিটের ফলের পর্যালোচনা করিয়েছে। তাতে কোনও অনিয়ম ধরা পড়েনি। (আরও পড়ুন: ২০২৫ সালে শেয়ার বাজারে লিস্টিং হবে রিলায়েন্স জিও-র, ভ্যালুয়েশন শুনলে ঘুরবে মাথা)

আরও পড়ুন: সিএ ফাইনালে শীর্ষস্থানে শিবম মিশ্র, পাশের হার ১৯.৮৮%, ইন্টারে প্রথম কুশাগ্র রায়

এরই পাশাপাশি এনটিএ দাবি করে, 'পটনায় নিট পরীক্ষার প্রশ্নপত্র যে ট্রাঙ্কে করে নিয়ে যাওয়া হয়েছিল, তার কোনওটারই তালা ভাঙা ছিল না। কোনও প্রশ্নপত্রই হারিয়ে যায়নি পরীক্ষার আগে। এনটিএ পর্যবেক্ষকরা এই নিয়ে কোনও অভিযোগ জানাননি।' আর রাজস্থানে সাওয়াই মাধোপুরের ঘটনা প্রসঙ্গে এনটিএ-র দাবি, সেখানে প্রথমে ভুল প্রশ্নপত্র বিলি করা হয়েছিল। পরে তা শুধরে নেওয়া হয়েছিল। তবে অনেক পরীক্ষার্থী পরীক্ষা না দিয়ে হল ছেড়েছিলেন। তাই সেই সব পরীক্ষার্থীদের মাধ্যমে কিছু প্রশ্নপত্রের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল।

এনটিএ দাবি করে, টেলিগ্রামে যে সব প্রশ্নফাঁসের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে, তা মিথ্যা। এরই সঙ্গে নিট প্রশ্নপত্রের গোপনীয়তা বজায় রাখার জন্যে ছাপাখানায় কী কী বন্দোবস্ত করা আছে, সেই বিষয়ে বিশদে জানানো হয় শীর্ষ আদালতকে। এছাড়া কীভাবে ছাপাখানা থেকে প্রশ্নপত্র পরীক্ষা সেন্টারে নিয়ে যাওয় হয় এবং তা বিলি করা হয়, সেই নিয়ম-বিধি ও কার্যপ্রণালী সম্পর্কে সুপ্রিম কোর্টকে জানিয়ে হলফনামায় উল্লেখ করেছে এনটিএ। এদিকে হলফনামায় এনটিএ জানিয়েছে, জুলাইয়ের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হবে নিট কাউন্সেলিং। চারটি পর্যায়ে এই কাউন্সেলিং হবে। সেখানে সাফ বলে দেওয়া হয়েছে কোনও প্রার্থী যদি কোনও কারচুপি করে তবে তার প্রার্থী পদ বাতিল করা হবে। এই আবহে পরীক্ষা বাতিল করে দেওয়ার কোনও প্রশ্নই উঠছে না।

কর্মখালি খবর

Latest News

লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! 3 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 20/0 মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.