বাংলা নিউজ > কর্মখালি > NEET PG 2021: সর্বভারতীয় কোটার ৫০% আসনের কাউন্সেলিংয়ে কারা ডাক পেলেন? দেখে নিন
সর্বভারতীয় ৫০ শতাংশ কোটার আওতায় যে প্রার্থীরা সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকার (নিট স্নাতকোত্তর) কাউন্সেলিংয়ে বসতে পারবেন, তাঁদের স্কোরকার্ড প্রকাশিত হল। (ছবিটি প্রতীকী, হরসিমর সিং পাল/হিন্দুস্তান টাইমস)
সর্বভারতীয় ৫০ শতাংশ কোটার আওতায় যে প্রার্থীরা সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকার (নিট স্নাতকোত্তর) কাউন্সেলিংয়ে বসতে পারবেন, তাঁদের স্কোরকার্ড প্রকাশিত হল। (ছবিটি প্রতীকী, হরসিমর সিং পাল/হিন্দুস্তান টাইমস)

NEET PG 2021: সর্বভারতীয় কোটার ৫০% আসনের কাউন্সেলিংয়ে কারা ডাক পেলেন? দেখে নিন

  • কীভাবে দেখবেন সেই তালিকা? জেনে নিন।

আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে কাউন্সেলিং। তার আগে সর্বভারতীয় ৫০ শতাংশ কোটার আওতায় যে প্রার্থীরা সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকার (নিট স্নাতকোত্তর) কাউন্সেলিংয়ে বসতে পারবেন, তাঁদের স্কোরকার্ড প্রকাশিত হল। প্রার্থীরা ন্যাশনাল বোর্ড অফ এগজামিনেশন ইন মেডিকেল সায়েন্সের অফিসিয়াল ওয়েবসাইট natboard.edu.in-তে গিয়ে নিজেদের ফলাফল দেখতে পারবেন। 

কীভাবে সর্বভারতীয় ৫০ শতাংশ কোটার আওতায় NEET PG 2021-র স্কোর কার্ড দেখবেন?

১) ন্যাশনাল বোর্ড অফ এগজামিনেশন ইন মেডিকেল সায়েন্সের অফিসিয়াল ওয়েবসাইট natboard.edu.in-তে যান।

২) ‘Result Cum Score Card for NEET- PG 2021-All India 50% Quota Seats'-তে ক্লিক করুব।

৩) একটি পিডিএফ খুলে যাবে।

৪) তাতে 'Click here for result' লিঙ্কে ক্লিক করুন।

৫) নয়া একটি পিডিএফ খুলে যাবে। তাতে প্রার্থীদের স্কোর কার্ড দেখাবে। তা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিন। 

সর্বভারতীয় ৫০ শতাংশ কোটার আওতায় NEET PG 2021-র স্কোর কার্ড দেখার ডিরেক্ট লিঙ্ক- দেখুন এখানে ক্লিক করে

গত ২৮ সেপ্টেম্বর নিট পিজির ফলাফল প্রকাশিত হয়েছিল। ন্যাশনাল বোর্ড অফ এগজামিনেশন ইন মেডিকেল সায়েন্সের তরফে জানানো হয়েছে, বর্তমানে যে স্কোর কার্ড প্রকাশিত হয়েছে, তা  প্রভিশনাল। সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকার (নিট স্নাতকোত্তর) যোগ্যতামান পূরণ করতে পারলে এবং পরিচয়পত্রের প্রমাণের উপর নির্ভর করছে সেই স্কোরকার্ড। 

উল্লেখ্য, আগামী ১২ জানুয়ারি (বুধবার) থেকে শুরু হতে চলেছে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকার (নিট স্নাতকোত্তর) কাউন্সেলিং। রবিবার এই ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়া। তিনি বলেন, ‘রেসিডেন্ট ডক্টরদের যে আশ্বাস দিয়েছিল স্বাস্থ্য মন্ত্রক এবং সুপ্রিম কোর্ট যে নির্দেশ দিয়েছিল, তার ভিত্তিতে আগামী ১২ জানুয়ারি থেকে নিট-পিজির কাউন্সেলিং শুরু করতে চলেছে মেডিকেল কাউন্সেলিং কমিটি (এমসিসি)।’

বন্ধ করুন