বাংলা নিউজ > কর্মখালি > NEET PG Admit Card 2022: কোন কোন ওয়েবসাইট থেকে ডাউনলোড করবেন? কী নিয়ম থাকছে?
আগামী ২১ মে সকাল ন'টা থেকে বেলা ১২ টা ৩০ মিনিট পর্যন্ত অনলাইনে হবে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা (স্নাতকোত্তর)। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
আগামী ২১ মে সকাল ন'টা থেকে বেলা ১২ টা ৩০ মিনিট পর্যন্ত অনলাইনে হবে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা (স্নাতকোত্তর)। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

NEET PG Admit Card 2022: কোন কোন ওয়েবসাইট থেকে ডাউনলোড করবেন? কী নিয়ম থাকছে?

  • NEET PG Admit Card 2022: আগামী ২১ মে সকাল ন'টা থেকে বেলা ১২ টা ৩০ মিনিট পর্যন্ত অনলাইনে হবে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা (স্নাতকোত্তর)। সেই পরীক্ষার অ্যাডমিট কার্ড (NEET PG Admit Card 2022) প্রকাশ নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ন্যাশনাল বোর্ড অফ এগজামিনেশন মেডিকেল সায়েন্স (এনবিইএমএস)।

তুমুল বিক্ষোভের মধ্যেও পরীক্ষার সূচি পালটানো হয়নি। আগামী ২১ মে সকাল ন'টা থেকে বেলা ১২ টা ৩০ মিনিট পর্যন্ত অনলাইনে হবে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা (স্নাতকোত্তর)। সেই পরীক্ষার অ্যাডমিট কার্ড (NEET PG Admit Card 2022) প্রকাশ নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ন্যাশনাল বোর্ড অফ এগজামিনেশন মেডিকেল সায়েন্স (এনবিইএমএস)।

মঙ্গলবার নিটের আয়োজক সংস্থা এনবিইএমএসের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নির্দিষ্ট ব্যাচের ভিত্তিতে শীঘ্রই নিটের (স্নাতকোত্তর) অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে। সেজন্য প্রার্থীদের নিয়মিত ন্যাশনাল বোর্ড অফ এগজামিনেশন মেডিকেল সায়েন্সের (National Board of Examinations in Medical Sciences) ওয়েবসাইট natboard.edu.in এবং nbe.edu.in-তে নজর রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

সেইসঙ্গে NEET-PG 2022 নিয়ে ন্যাশনাল বোর্ড অফ এগজামিনেশন মেডিকেল সায়েন্সের বিজ্ঞপ্তিতে একাধিক নির্দেশও জারি করা হয়েছে। সেগুলি দেখে নিন -

১) নির্দিষ্ট সময়ের আগেই পরীক্ষাকেন্দ্রে পৌঁছে যান। দেরিতে পৌঁছালে কোনওভাবে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না।

২) পরীক্ষাকেন্দ্রে সচিত্র পরিচয়পত্রের অরিজিনাল কপি এবং অ্যাডমিট কার্ড নিয়ে যেতে হবে। সেই নথি না থাকলে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন না।

আরও পড়ুন: NEET PG 2022: লাগাতার বিক্ষোভের মধ্যে ডাক্তারি পরীক্ষা কি পিছিয়ে যাচ্ছে?

৩) যে সামগ্রীগুলি নিষিদ্ধ করা হয়েছে, সেগুলি নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

৪) কোনও প্রার্থী যদি অসুদপায় অবলম্বন করেন, তাহলে তাঁরা শাস্তির মুখে পড়বেন।

বন্ধ করুন