বাংলা নিউজ > কর্মখালি > NEET PG Exam Date Fake post Fact Check: NEET PG পরীক্ষা কি পিছিয়ে যাচ্ছে? ভাইরাল পোস্ট নিয়ে মুখ খুলল কেন্দ্র

NEET PG Exam Date Fake post Fact Check: NEET PG পরীক্ষা কি পিছিয়ে যাচ্ছে? ভাইরাল পোস্ট নিয়ে মুখ খুলল কেন্দ্র

নিট পিজির কাট-অফ কমল ১৫ পার্সেন্টাইল, শীঘ্রই সংশোধিত ফল ঘোষণা (HT_PRINT)

সম্প্রতি একটি পোস্ট ভাইরাল হয়েছে, যাতে দাবি করা হয়েছে যে নিট পিজি পরীক্ষা পিছিয়ে গিয়েছে। 'ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশনস ইন মেডিক্যাল সায়েন্সে'র লেটারহেডের সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, এবছরের নিট পিজি পরীক্ষা ২১ মে অনুষ্ঠিত হতে চলেছে। তবে এই পোস্টটিকে 'ভুয়ো' আখ্যা দিয়েছে সরকার।

নিট পিজি পরীক্ষার বিজ্ঞপ্তি জারির পর থেকেই বিরোধ শুরু হয়েছিল ইন্টার্নশিপের কাট-অফ তারিখ নিয়ে। এরই মধ্যে সম্প্রতি একটি পোস্ট ভাইরাল হয়েছে, যাতে দাবি করা হয়েছে যে নিট পিজি পরীক্ষা পিছিয়ে গিয়েছে। 'ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশনস ইন মেডিক্যাল সায়েন্সে'র লেটারহেডের সেই বিজ্ঞপ্তি অনুযায়ী, এবছরের নিট পিজি পরীক্ষা ২১ মে অনুষ্ঠিত হতে চলেছে। তবে এই পোস্টটিকে 'ভুয়ো' আখ্যা দিয়েছে সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফ থেকে একটি টুইট করে 'ফ্যাক্ট চেক' করা হয়েছে। তাতে পড়ুয়াদের এই ধরনের ভুয়ো কোনও বিজ্ঞপ্তির ফাঁদা পা দিতে বারণ করা হয়েছে। জানানো হয়েছে, পূর্ব ঘোষণা অনুযায়ী, আগামী ৫ মার্চই অনুষ্ঠিত হতে চলেছে ২০২৩ সালের নিট পিজি পরীক্ষা।

এদিকে নিট পিজি ২০২৩ পরীক্ষার জন্য আবেদনকারী এমবিবিএস পড়ুয়াদের ইন্টার্নশিপের কাট-অফ তারিখ ৩০ জুন থেকে ১১ অগস্ট পর্যন্ত বাড়িয়ে দিল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। মঙ্গলবার এই সংক্রান্ত ঘোষণা করেছে কেন্দ্র। এর আগে গত ১৩ জানুয়ারি এক বিজ্ঞপ্তি জারি করে সরকারের তরফে কাট-অফ তারিখ ৩১ মার্চ থেকে বাড়িয়ে ৩০ জুন করা হয়েছিল। এবার দ্বিতীয় দফায় এই কাট-অফ তারিখ বাড়ানো হল। বর্ধিত কাট-অফ সময়কালের মধ্যে পড়া পড়ুয়ারা আগামী ৯ ফেব্রুয়ারি দুপুর তিনটে থেকে ১২ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত নাম রেজিস্টার করাতে পারবেন।

এর আগে, জানুয়ারির প্রথম দিকে যখন নিট পিজি পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, তখন আবেদনকারী এমবিবিএস পড়ুয়াদের বাধ্যতামূলক ইন্টার্নশিপের তারিখ ৩১ মার্চ ধার্য করা হয়েছিল। সেই সময় ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টর'স অ্যাসোসিয়েশনের তরফে অভিযোগ করা হয়েছিল, ইন্টার্নশিপের জন্য যে কাট-অফ ঘোষণা করা হয়েছে, সেই অনুযায়ী আর্ধেকের বেশি ইন্টার্ন চিকিৎসক পরীক্ষায় বসার যোগ্যতা অর্জন করবেন না। ইন্টার্নশিপ সংক্রান্ত এই কাট-অফ তারিখ স্থগিত করার অনুরোধ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যর কাছেও চিকিৎসকদের সংগঠন চিঠি লিখেছিল। তাঁদের বক্তব্য, এই কাটঅফ-এর কারণে দিল্লি, মধ্যপ্রদেশ, রাজস্থানের মতো রাজ্যে ইন্টার্নদের পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অযোগ্য ঘোষণা করা হবে। এই আবহে চিকিৎসকদের আবেদন মেনে ইন্টার্নশিপের কাট-অফ পরিবর্তন করা হয়েছে সরকারের তরফে। তবে পরীক্ষার দিনে কোনও অদলবদল করা হয়নি।

কর্মখালি খবর

Latest News

৩০ মে মাসিক কালাষ্টমী, রাহু ও শনি দোষ দূর করতে ওই দিন এভাবে করুন পুজো ১ জুন থেকে গাড়ির লাইসেন্স পাওয়ার নিয়ম বদলাচ্ছে, বেসরকারিকরণেও থাকছে কড়াকড়ি নাতাশা-র ইনস্টা স্টোরিতে বাড়ল ডিভোর্সের জল্পনা, বউয়ের থেকে কত ছোট হার্দিক? রাফায় ইজরায়েলের হামলা, এবার প্রতিবাদে সরব আলিয়া-বরুণ-প্রিয়াঙ্কা-করিনা আর কে কে? আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে যৌন হেনস্থার অভিযোগ, CJI-কে চিঠি পড়ুয়াদের ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট পড়াশুনা শেষ হলেই হস্টেল ছাড়তে হবে, কত দিনে? জানিয়ে দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.