বাংলা নিউজ > কর্মখালি > NEET Re-test Updates: নিট ইউজি রি-টেস্টের জন্যে তৈরি ছিল সেন্টার, তবে একজন পরীক্ষার্থীও এলেন না!

NEET Re-test Updates: নিট ইউজি রি-টেস্টের জন্যে তৈরি ছিল সেন্টার, তবে একজন পরীক্ষার্থীও এলেন না!

While a centre was set up at St Joseph’s Senior Secondary School in Sector 44, Chandigarh, and preparations were made, none of the two students showed up for the exam as the staff waited at the entrance. (HT Photo) (HT_PRINT)

চণ্ডীগড়ের দু'জন পরীক্ষার্থীকেও নিট-এ গ্রেস মার্কস দেওয়া হয়েছিল। তবে চণ্ডীগড়ের যে স্কুলে এই দুই পরীক্ষার্থীর জন্যে রি-টেস্টের আয়োজন করা হয়েছিল, সেখানে কেউ আসেননি। জানা গিয়েছে, চণ্ডীগড়ের সেক্টর ৪৪-এর সেন্ট জোসেফ উচ্চ প্রাথমিক বিদ্যালয়ে দুই পরীক্ষার্থীর জন্যে রি-টেস্টের বন্দোবস্ত করেছিল এনটিএ।

রিপোর্ট অনুযায়ী, গ্রেস মার্কস পাওয়া ১৫৬৩ জনের মধ্যে মাত্র ৫২ শতাংশই ফের নিট ইউজি পরীক্ষায় বসলেন ২৩ জুন। আগের ঘোষণা মতো, গ্রেস মার্কস পাওয়া ১৫৬৩ জন নিট পরীক্ষার্থীর জন্য পুনরায় পরীক্ষার আয়োজন করা হয়েছিল ২৩ জুন, রবিবার। তবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানাল, গ্রেস মার্কস প্রাপ্ত ১,৫৬৩ জন প্রার্থীর মধ্যে কেবল ৮১৩ জন পরীক্ষার জন্য উপস্থিত হয়েছিলেন। অনেক 'ফুল মার্কস' পাওয়া পরীক্ষার্থীও রবিবারের পরীক্ষার জন্যে হাজির হয়েছিলেন হরিয়ানায়। এদিকে চণ্ডীগড়ের দু'জন পরীক্ষার্থীকেও নিট-এ গ্রেস মার্কস দেওয়া হয়েছিল। তবে চণ্ডীগড়ের যে স্কুলে এই দুই পরীক্ষার্থীর জন্যে রি-টেস্টের আয়োজন করা হয়েছিল, সেখানে কেউ আসেননি। জানা গিয়েছে, চণ্ডীগড়ের সেক্টর ৪৪-এর সেন্ট জোসেফ উচ্চ প্রাথমিক বিদ্যালয়ে দুই পরীক্ষার্থীর জন্যে রি-টেস্টের বন্দোবস্ত করেছিল এনটিএ। তবে সেই কেন্দ্রে কেউই আসেননি। তবে সেখানে পরীক্ষক, পুলিশ থেকে শুরু করে সবাই প্রস্তুত ছিলেন। (আরও পড়ুন: বাতিল গ্রেস মার্কস, রি-টেস্ট দিয়ে কী বলছেন নিট 'টপাররা'? এবারও ৭২০-তে ৭২০ পাবেন?)

আরও পড়ুন: ভোট ব্যাঙ্ককে খুশি করার চেষ্টা? সরকারি চাকরিতে OBC সংরক্ষণ বাড়ালেন মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, গত ৫ মে অনুষ্ঠিত নিট পরীক্ষা চলাকালীন সময় নষ্ট হওয়ার কারণে দেশ জুড়ে প্রায় ১৫৬৩ জন পরীক্ষার্থীদের গ্রেস মার্কস দেওয়া হয়েছিল। পরে অবশ্য শীর্ষ আদালতে এনটিএ জানায়, গ্রেস মার্কস বাতিল করা হচ্ছে। বদলে গ্রেস মার্কস পাওয়া ১৫৬৩ জন পড়ুয়াকে নতুন করে পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হবে। সেই পরীক্ষায় যারা বসবেন না, তাদের ক্ষেত্রে গ্রেস মার্কস ছাড়া প্রাপ্ত নম্বরই গণ্য করা হবে চূড়ান্ত মার্কস হিসেবে। (আরও পড়ুন: ২৫ লাখের ফ্রি চিকিৎসা, ৬০০০ ভাতা, ৫০০-তে গ্যাস… বড় প্রতিশ্রুতি বিরোধী দলনেতার)

আরও পড়ুন: নয়া সংসদ অধিবেশনের প্রথম দিনই ঐক্য ও বিদ্রোহ বিরোধীদের, আজ কী কী হবে লোকসভায়?

প্রসঙ্গত, ২০২৪ সালের নিট পরীক্ষায় ৬৭ জন ৭২০ নম্বরের মধ্যে ৭২০ পেয়েছিলেন। যা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়েছিল। অভিযোগ ওঠে, এই পরীক্ষার্থীদের সর্বোচ্চ ১৪০ মার্কস পর্যন্ত গ্রেস মার্কস দেওয়া হয়েছিল। যার জেরে অনেকে ৭২০ নম্বরে ৭২০ পেয়েছিলেন। পরে বিতর্কের আবহে সুপ্রিম কোর্টে এনটিএ জানায় সব গ্রেস মার্কস বাতিল করা হচ্ছে। এর পাশাপাশি গ্রেস মার্কস বাতিল হওয়া পরীক্ষার্থীদের ফের পরীক্ষায় বসার বিকল্প দেওয়া হবে। এদিকে যারা পুনরায় পরীক্ষার বিকল্প বেছে নেননি, তাদের গ্রেস মার্কস ছাড়াই তাদের আসল স্কোর সমেত মার্কশিট জারি করবে এনটিএ।

কর্মখালি খবর

Latest News

কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.