বাংলা নিউজ > কর্মখালি > NEET UG 2022 Answer Key: প্রকাশিত হল, কীভাবে দেখবেন? কতদিন চ্যালেঞ্জ করা যাবে?
NEET UG 2022 Answer Key: অবশেষে নিট (স্নাতক) অ্যানসার কি প্রকাশিত হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে অরবিন্দ যাদব/হিন্দুস্তান টাইমস)

NEET UG 2022 Answer Key: প্রকাশিত হল, কীভাবে দেখবেন? কতদিন চ্যালেঞ্জ করা যাবে?

  • NEET UG 2022 Answer Key: অবশেষে নিট (স্নাতক) অ্যানসার কি প্রকাশিত হয়েছে। কীভাবে অ্যানসার কি দেখবেন, তা জেনে নিন এখানে। আছে ডিরেক্ট লিঙ্কও। প্রতিটি প্রভিশনাল অ্যানসার কি এবং রেকর্ডেড রেসপন্স চ্যালেঞ্জের জন্য প্রার্থীকে ২০০ টাকা দিতে হবে।

প্রকাশিত হল NEET UG-র ‘অ্যানসার কি’। পরীক্ষার্থীরা নিটের অফিসিয়াল ওয়েবসাইট neet.nta.nic.in-তে গিয়ে নিজেদের ‘অ্যানসার কি’ দেখতে পারবেন। সেইসঙ্গে কারও ‘অ্যানসার কি’ চ্যালেঞ্জ করতে চাইলে আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত রাত ১১ টা ৫০ মিনিট পর্যন্ত সেই কাজটা করা যাবে। প্রতিটির জন্য ২০০ টাকা দিতে হবে।

কীভাবে NEET UG 2022-র Answer Key দেখবেন?

১) নিটের অফিসিয়াল ওয়েবসাইট neet.nta.nic.in-তে যান।

২) হোমপেজে ‘Latest News'-র আওতায় 'Answer Key, Scanned Image of OMR Answer Sheet and Recorded Response Challenge'-তে ক্লিক করুন।

৩) নয়া একটি পেজ খুলে যাবে। তাতে 'Answer Key, Scanned Image of OMR Answer Sheet and Recorded Response Challenge'-র নিচে 'Answer Key, Scanned Image of OMR Answer Sheet and Recorded Response Challenge' আছে। তাতে ক্লিক করুন।

৪) একটি ডায়লগ বক্স আসবে। তাতে লেখা থাকবে, ‘neet.nta.nic.in says, You are being redirected to an external website. Please note that NATIONAL ELIGIBILITY CUM ENTRANCE TEST cannot be held responsible for external websites content & privacy policies.’। তাতে ‘Ok’ ক্লিক করুন।

৫) নয়া একটি পেজ খুলে যাবে। সেখানে দুটি 'Login Options' পাবেন। 'Through Application Number and Password' বা 'Through Application Number and Date of Birth'-তে ক্লিক করুন।

৬) 'Through Application Number and Password'-তে ক্লিক করলে অ্যাপ্লিকেশন নম্বর, পাসওয়ার্ড এবং সিকিউরিটি পিন দিতে হবে। তারপর লগইন করতে হবে। 'Through Application Number and Date of Birth'-তে ক্লিক অ্যাপ্লিকেশন নম্বর, জন্মতারিখ এবং সিকিউরিটি পিন দিয়ে লগইন করতে হবে।

৭) তারপর স্ক্রিনে আপনার ‘অ্যানসার কি’ দেখাবে। যা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিন।

NEET UG 2022-র Answer Key দেখার ডিরেক্ট লিঙ্ক - ক্লিক করুন এখানে

কতদিন NEET UG 2022-র Answer Key চ্যালেঞ্জ করা যাবে?

পরীক্ষার্থীরা প্রভিশনাল অ্যানসার কি, ওএমআর অ্যানসার শিটের স্ক্যানড ইমেজ এবং রেকর্ডেড রেসপন্স চ্যালেঞ্জ করতে পারবেন। যে প্রক্রিয়া আজ থেকেই শুরু হয়ে গিয়েছে। চলবে ২ সেপ্টেম্বর রাত ১১ টা ৫০ মিনিট পর্যন্ত। প্রতিটি প্রভিশনাল অ্যানসার কি এবং রেকর্ডেড রেসপন্স চ্যালেঞ্জের জন্য প্রার্থীকে ২০০ টাকা দিতে হবে। যা ফিরিয়ে দেওয়া হবে না। প্রার্থীদের ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড/নেট ব্যাঙ্কিং/পেটিএমের মাধ্যমে টাকা দিতে হবে।

বন্ধ করুন