বাংলা নিউজ > কর্মখালি > NEET UG 2022 Registration: আরও এক দফা বাড়ানো হল NEET রেজিস্ট্রেশনের সময়, জানুন কবে পর্যন্ত করা যাবে আবেদন
নিট পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়ার সময়সীমা ২০ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (HT_PRINT)

NEET UG 2022 Registration: আরও এক দফা বাড়ানো হল NEET রেজিস্ট্রেশনের সময়, জানুন কবে পর্যন্ত করা যাবে আবেদন

  • NEET Registration: নিট পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়ার সময়সীমা ২০ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। আর্মড ফোর্সেস মেডিকেল সার্ভিসের মহাপরিচালকের আবেদনে এই পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে এনটিএ।

সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষা বা ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট-আন্ডারগ্রাজুয়েট (NEET-UG) ২০২২-এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়ার সময়সীমা ২০ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)। আর্মড ফোর্সেস মেডিকেল সার্ভিসের মহাপরিচালকের আবেদনে এই পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে এনটিএ। উল্লেখ্য, এর আগে প্রথমে ৬ মে এবং পরবর্তীতে ১৫ মে পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশনের মেয়াদ বেঁধে দিয়েছিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি। এনটিএ-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ইচ্ছুক প্রার্থীরা রেজিস্ট্রেশন করতে পারবেন। এই পরীক্ষা হবে আগামী ১৭ জুলাই।

নয়া নির্দেশিকা জারি করে এনটিএ জানিয়েছে, অনলাইনে আবেদন জমা দেওয়ার সময়সীমা শেষ হবে আগামী ২০ মে রাত ১১ টা ৫০ মিনিটে। ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড বা নেট ব্যাঙ্কিং বা ইউপিআই বা পেটিএমের মাধ্যমে ফি জমা দেওয়ার শেষ সময় ২১ মে রাত ১১ টা ৫০ মিনিট। ১৭ জুলাই (রবিবার) এই পরীক্ষা হবে। পরীক্ষার সময় ২০০ মিনিট (তিন ঘণ্টা ২০ মিনিট)। দুপুর ২ টো থেকে বিকেল ৫ টা ২০ মিনিট পর্যন্ত পরীক্ষা হবে। এই পরীক্ষা ১৩ টি ভাষায় হবে (ইংরেজি, ইংরেজি, অসমিয়া, বাংলা, গুজরাটি, কন্নড়, মালায়ালম, মারাঠি, ওড়িয়া, পঞ্জাবি, তামিল, তেলুগু এবং উর্দু)। ভারতের প্রায় ৫৪৩ টি শহর এবং ভারতের বাইরে ১৪ টি শহরে এই পরীক্ষা হবে।

জেনারেল ক্যাটেগরির প্রার্থীদের রেজিস্ট্রেশন ফি ১,৬০০ টাকা (জিএসটির টাকা যোগ হবে)। জেনারেল ক্যাটেগরি (আর্থিকভাবে দুর্বল শ্রেণি) এবং ওবিসি (নন-ক্রিমি লেয়ার) প্রার্থীদের রেজিস্টার করতে লাগবে ১,৫০০ টাকা (জিএসটির টাকা যোগ হবে)। তফসিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থী, বিশেষভাবে সমক্ষ বা তৃতীয় লিঙ্গের প্রার্থীদের রেজিস্টার করতে দিতে হবে ৯০০ টাকা (জিএসটির টাকা যোগ হবে)। ভারতের বাইরে সমস্ত প্রার্থীদের আবেদন ফি বাবদ ৮,৫০০ টাকা দিতে হবে।

বন্ধ করুন