বাংলা নিউজ > কর্মখালি > RRB: রেলের পরীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত RRB-র, লাভবান হবেন লক্ষাধিক চাকরিপ্রার্থী

RRB: রেলের পরীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত RRB-র, লাভবান হবেন লক্ষাধিক চাকরিপ্রার্থী

রেলের পরীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত RRB-র, লাভবান হবেন লক্ষাধিক চাকরিপ্রার্থী (ভারতীয় রেল - মিন্ট) (MINT_PRINT)

এনটিপিসি এবং গ্রুপ ডি প্রার্থীরা নয়া বিজ্ঞপ্তির জন্য অপেক্ষা করছেন।

রেলের পরীক্ষা নিয়ে কয়েকদিন আগে বিহারে ধুন্ধুমার কাণ্ড বেঁধেছিল। এরপরই পরীক্ষার্থীদের দাবি খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির সুপারিশে নয়া সিদ্ধান্ত নিয়েছে রেল। ফলাফল সংশোধন করা হবে বলে জানা গিয়েছে। রেল মন্ত্রকের সিদ্ধান্তের পরে, বিহারের প্রায় এক লক্ষ প্রার্থী এনটিপিসি নিয়োগ পরীক্ষায় উপকৃত হবেন। মোট ফলাফল সাত লাখের বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে নয়া সিদ্ধান্তের ফলে। এখন এনটিপিসি এবং গ্রুপ ডি প্রার্থীরা বিজ্ঞপ্তির জন্য অপেক্ষা করছেন। এ বিষয়ে গঠিত কমিটি মার্চের প্রথম সপ্তাহে তাদের রিপোর্ট জমা দিয়েছে। কমিটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের মতে, ফলাফল বৃদ্ধি ছাড়াও আরও অনেক ক্ষেত্রে উন্নতির সম্ভাবনা রয়েছে। গ্রুপ ডি-এর বিজ্ঞপ্তিতেও পরিবর্তন হতে পারে। উল্লেখ্য, উত্তরপ্রদেশের পরে, বিহার থেকে সর্বাধিক সংখ্যক প্রার্থী রেলওয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

জানা গিয়েছে শীঘ্রই ফলাফল পুনঃনিরীক্ষণের কাজ শেষ হবে। এরপরই আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হতে পারে। এর আগে শনিবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছিলেন যে কমিটি তিন লাখ অভিযোগ এবং পরামর্শ পেয়েছে। কমিটির প্রস্তাবিত সমাধান সূত্র অনুযায়ী শীঘ্রই কাজ করা হবে। হোলির পরে দ্বিতীয় পর্বের পরীক্ষা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এই পরীক্ষা তিন থেকে পাঁচ ধাপে অনুষ্ঠিত হতে পারে।

এর আগে পরীক্ষার্থীরা গ্রুপ ডি-এর কম্পিউটার ভিত্তিক পরীক্ষা দুটি ধাপে অনুষ্ঠিত হওয়ার বিষয়ে আপত্তি জানিয়েছিলেন। পরীক্ষার্থীরা বলেছিলেন, তিন বছর পর পরীক্ষা হচ্ছে। এতদিন ধরে জানানো হয়েছিল যে দুই পর্বে পরীক্ষা হবে। কিন্তু তিন পর্বে পরীক্ষা হলে তাতে নিয়োগ প্রক্রিয়া আরও বিলম্বিত হবে। এছাড়াও, গ্রুপ ডি-এর সমস্ত প্রার্থীদের জন্য চোখের ডাক্তারি পরীক্ষা বাধ্যতামূলক করার বিষয়েও আপত্তি উঠেছিল।

কর্মখালি খবর

Latest News

‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.