বাংলা নিউজ > কর্মখালি > RRB: রেলের পরীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত RRB-র, লাভবান হবেন লক্ষাধিক চাকরিপ্রার্থী

RRB: রেলের পরীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত RRB-র, লাভবান হবেন লক্ষাধিক চাকরিপ্রার্থী

রেলের পরীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত RRB-র, লাভবান হবেন লক্ষাধিক চাকরিপ্রার্থী (ভারতীয় রেল - মিন্ট) (MINT_PRINT)

এনটিপিসি এবং গ্রুপ ডি প্রার্থীরা নয়া বিজ্ঞপ্তির জন্য অপেক্ষা করছেন।

রেলের পরীক্ষা নিয়ে কয়েকদিন আগে বিহারে ধুন্ধুমার কাণ্ড বেঁধেছিল। এরপরই পরীক্ষার্থীদের দাবি খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির সুপারিশে নয়া সিদ্ধান্ত নিয়েছে রেল। ফলাফল সংশোধন করা হবে বলে জানা গিয়েছে। রেল মন্ত্রকের সিদ্ধান্তের পরে, বিহারের প্রায় এক লক্ষ প্রার্থী এনটিপিসি নিয়োগ পরীক্ষায় উপকৃত হবেন। মোট ফলাফল সাত লাখের বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে নয়া সিদ্ধান্তের ফলে। এখন এনটিপিসি এবং গ্রুপ ডি প্রার্থীরা বিজ্ঞপ্তির জন্য অপেক্ষা করছেন। এ বিষয়ে গঠিত কমিটি মার্চের প্রথম সপ্তাহে তাদের রিপোর্ট জমা দিয়েছে। কমিটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের মতে, ফলাফল বৃদ্ধি ছাড়াও আরও অনেক ক্ষেত্রে উন্নতির সম্ভাবনা রয়েছে। গ্রুপ ডি-এর বিজ্ঞপ্তিতেও পরিবর্তন হতে পারে। উল্লেখ্য, উত্তরপ্রদেশের পরে, বিহার থেকে সর্বাধিক সংখ্যক প্রার্থী রেলওয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

জানা গিয়েছে শীঘ্রই ফলাফল পুনঃনিরীক্ষণের কাজ শেষ হবে। এরপরই আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হতে পারে। এর আগে শনিবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছিলেন যে কমিটি তিন লাখ অভিযোগ এবং পরামর্শ পেয়েছে। কমিটির প্রস্তাবিত সমাধান সূত্র অনুযায়ী শীঘ্রই কাজ করা হবে। হোলির পরে দ্বিতীয় পর্বের পরীক্ষা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এই পরীক্ষা তিন থেকে পাঁচ ধাপে অনুষ্ঠিত হতে পারে।

এর আগে পরীক্ষার্থীরা গ্রুপ ডি-এর কম্পিউটার ভিত্তিক পরীক্ষা দুটি ধাপে অনুষ্ঠিত হওয়ার বিষয়ে আপত্তি জানিয়েছিলেন। পরীক্ষার্থীরা বলেছিলেন, তিন বছর পর পরীক্ষা হচ্ছে। এতদিন ধরে জানানো হয়েছিল যে দুই পর্বে পরীক্ষা হবে। কিন্তু তিন পর্বে পরীক্ষা হলে তাতে নিয়োগ প্রক্রিয়া আরও বিলম্বিত হবে। এছাড়াও, গ্রুপ ডি-এর সমস্ত প্রার্থীদের জন্য চোখের ডাক্তারি পরীক্ষা বাধ্যতামূলক করার বিষয়েও আপত্তি উঠেছিল।

কর্মখালি খবর

Latest News

ঋণ জালিয়াতি মামলায় ৪ বছর পর জামিন, জেল থেকে মুক্তি পেলেন Yes ব্যাঙ্কের Ex- CEO রায়গঞ্জে ভোটের আগে স্লিপ বিলি করতে গিয়ে মহিলার শ্লীলতাহানি, কাঠগড়ায় TMC কর্মী সুশান্ত মৃত্যুর সাড়ে ৩ বছর, বিচার অধরা!আদালতে বড় স্বস্তি ম্যানেজার স্যামুয়েলের রেজিনগরে রাম নবমীর মিছিলে হামলায় যুক্ত মুখ্যমন্ত্রী, বিস্ফোরক দাবি শুভেন্দুর নির্বাচনী প্রচারে বেরিয়ে আবার পড়লেন বিক্ষোভের মুখে, অধীর শুনলেন গো–ব্যাক স্লোগান চিকিৎসক প্রার্থী ভোট প্রচার ফেলে দৌড়লেন হাসপাতালে! প্রাণ বাঁচালেন গর্ভবতীর কবে কলেজের ক্লাস শুরু হবে? উচ্চমাধ্যমিকের রেজাল্টের আগেই নির্দেশ এল UGC থেকে শনি দোষ ও ঋণ থেকে মুক্তি পেতে হনুমান জন্মোৎসবে করুন এই সহজ কাজ, মিটবে সব বাধা ফের চতুর্থ, অল্পের জন্য এফআইজি অ্যাপারাটাস ওয়ার্ল্ডকাপে পদক হাতছাড়া দীপার মোদী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ, গবেষক ছাত্রকে ২ বছরের জন্য সাসপেন্ড করল TISS

Latest IPL News

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.