বাড়ি > কর্মখালি > NIOS দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল ৭ অগস্টের মধ্যে ঘোষণার সুপ্রিম নির্দেশ
৭ অগস্টের মধ্যে NIOS দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল ঘোষণা করতে হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের।
৭ অগস্টের মধ্যে NIOS দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল ঘোষণা করতে হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের।

NIOS দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল ৭ অগস্টের মধ্যে ঘোষণার সুপ্রিম নির্দেশ

  • আদালতের নির্দেশ, দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল আগামী ৭ অগস্টের মধ্যে যেন অতি অবশ্য প্রকাশ করা হয়।

৭ অগস্টের মধ্যে চলতি শিক্ষাবর্ষে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল ঘোষণা করতে হবে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ওপেন স্কুলিং-কে (NIOS)। বৃহস্পতিবার এই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

বিচারপতি এ এম খানউয়িলকরের নেতৃত্বাধীন বেঞ্চকে জানানো হয়েছিল যে, করোনা আবহের মধ্যে মাধ্যমিক ও সিনিয়র মাধ্যমিক পরীক্ষার পুনঃনির্ধারিত নির্ঘণ্ট বাতিলের বিজ্ঞপ্তি ১০ জুলাই জারি করেছে NIOS।

এ দিন সুপ্রিম কোর্টের বেঞ্চ জানায়, চলতি শিক্ষাবর্ষের পরীক্ষার ফলাফল আগামী ৭ অগস্টের মধ্যে যেন অতি অবশ্য প্রকাশ করা হয়। 

NIOS তার বিজ্ঞপ্তিতে বলে যে, করোনা সংক্রমণ পরিস্থিতি মাথায় রেখে ২০২০ সালের মার্চ মাসের মাধ্যমিক ও সিনিয়র মাধ্যমিক কোর্সের পরীক্ষা ১ জুলাই, ২০২০ থেকে আয়োজনের কথা আগে বলা হলেও, পরে তা স্থগিত রাখা হয় এবং বর্তমান পরিস্থিতিতে তা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ দিন করোনা অতিমারীর প্রেক্ষিতে NIOS দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে দুটি আবেদনের শুনানি চলাকালীন এই নির্দেশ জারি করে শীর্ষ আদালত।

NIOS পরিচালিত মুলতুবি পরীক্ষা বাতিল করতে এবং দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল ঘোষণার জন্য শীর্ষ আদালতের নির্দেশের জন্য আবেদন করা হয়েছিল। বলা হয়েছিল, অতিমারির মধ্যে বাকি পরীক্ষা অনুষ্ঠিত হলে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় ঝুঁকি থেকে যাবে।

বন্ধ করুন