বাংলা নিউজ > কর্মখালি > দুঃস্থ পড়ুয়াদের অনলাইন ক্লাসের বাধা দূর করতে এগিয়ে এল NIT দুর্গাপুর
দুঃস্থ শিক্ষার্থীদের সমস্যা দূর করতে তহবিল গড়ে অনুদান জোগাড়ের চেষ্টা শুরু করেছে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি।
দুঃস্থ শিক্ষার্থীদের সমস্যা দূর করতে তহবিল গড়ে অনুদান জোগাড়ের চেষ্টা শুরু করেছে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি।

দুঃস্থ পড়ুয়াদের অনলাইন ক্লাসের বাধা দূর করতে এগিয়ে এল NIT দুর্গাপুর

  • প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমস্যা দূর করতে তহবিল গড়ে অনুদান জোগাড়ের চেষ্টা শুরু করেছে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি।

করোনা সংক্রমণের কারণে এখন অনলাইন ক্লাসই (online class) পঠনপাঠনের মূল ভরসা। কিন্তু সেখানেও বিস্তর সমস্যা। স্মার্ট ফোন, ল্যাপটপ না থাকায় অনেক পড়ুয়া ক্লাসে যোগ দিতে পারছে না। নিজেদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এই সমস্যা দূর করতে তহবিল গড়ে অনুদান জোগাড়ের চেষ্টা শুরু করেছে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (NIT Durgapur)।

প্রতিষ্ঠানে বহু ছাত্র আছেন যাঁদের স্মার্ট ফোন, ল্যাপটপ কেনার সঙ্গতি নেই। এমনকি ইন্টার নেট সংযোগ নেওয়ার মতো আর্থিক অবস্থাও নেই। তাঁদের কথা ভেবেই এই তহবিলের চিন্তাভাবনা।

করোনা আবহে আর্থিক কারণে যেন কোনও ছাত্রের ভবিষৎ নষ্ট না হয়, পড়াশোনা থমকে না যায় এই বিষয়গুলি মাথায় রেখে তহবিল গড়া হয়েছে। প্রাক্তনীদেরও সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আবেদন জানানো হয়েছে

ইনস্টিটিউটের তরফে বলা হয়েছে, সম্পদ ও সুযোগ সুবিধার অভাবে দূরশিক্ষার বন্দোবস্ত করা সম্ভব হয়নি। তবে বর্তমান নিউ নরমাল পরিস্থিতিতে অনলাইন বা ডিজিটাল মাধ্যমে শিক্ষাকে কার্যকর করতে ইনস্টিটিউটে একটি ডিজিটাল লার্নিং সেন্টার স্থাপন করা হয়েছে।

বন্ধ করুন