বাড়ি > কর্মখালি > UBI, OBC ও PNB-র সংযুক্তিকরণে কোনও কর্মী ছাঁটাই হচ্ছে না, ঘোষণা কর্তৃপক্ষের
সংযুক্তিকরণের ফলে এক আন্তর্জাতিক মানের আগামী প্রজন্মের ব্যাঙ্ক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে পিএনবি।
সংযুক্তিকরণের ফলে এক আন্তর্জাতিক মানের আগামী প্রজন্মের ব্যাঙ্ক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে পিএনবি।

UBI, OBC ও PNB-র সংযুক্তিকরণে কোনও কর্মী ছাঁটাই হচ্ছে না, ঘোষণা কর্তৃপক্ষের

  • দেশের দ্বিতীয় বৃহত্তম ব্যাঙ্ক থেকে কোনও করক্মীকে ছাঁটাই করা হবে না, জানিয়েছেন পিএনবি এমডি ও সিইও।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সঙ্গে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স ও ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সংযুক্তিকরণের জেরে কোনও কর্মী ছাঁটাই হবে না। সোমবার এই কথা জানালেন পিএনবি-র এমডি ও সিইও এস এস মল্লিকার্জুন রাও।

গত ১ এপ্রিল পিএনবি, ইউবিআই এবং ওবিসি-র আনুষ্ঠানিক সংযুক্তিকরণ প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে। এর ফলে ব্যবসা ও শাখা নেটওয়ার্কের ভিত্তিতে দেশের দ্বিতীয় বৃহত্তম ব্যাঙ্ক হিসেবে আত্মপ্রকাশ করেছে পিএনবি। 

সংযুক্তিকরণের ফলে এক আন্তর্জাতিক মানের আগামী প্রজন্মের ব্যাঙ্ক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে পিএনবি ২.০, সাম্প্রতিক বিবৃতিতে এমনই দাবি করেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। জানানো হয়েছে, সংযুক্তিকরণের পরে ডিপোজিটর-সহ তিন ব্যাঙ্কের সমস্ত গ্রাহককে পিএনবি-র গ্রাহক হিসেবে চিহ্নিত করা হবে। রটি বড় ব্যাঙ্ক প্রতিষ্ঠা করা হবে। 

গত ২০ অগস্ট কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেন, দেশের ১০টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সংযুক্তিকরণ ঘটিয়ে ৪টি ব্যাঙ্ক প্রতিষ্ঠা করা হবে। এই প্রক্রিয়ায় ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স ও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে সংযুক্তিকরণ ঘটে পঞ্জাব ন্যশনাল ব্যাঙ্কের। 

দেশের দ্বিতীয় বৃহত্তম এই ব্যাঙ্কের বর্তমান ব্যবসার মূল্য ১৭.৯৫ ট্রিলিয়ন টাকা (ঋণ ও ডিপোজিট সহ) এবং আগের পিএনবি-র চেয়ে তা কমপক্ষে ১.৫ গুণ বড়।

বন্ধ করুন