বাংলা নিউজ > কর্মখালি > Ogilvy Indian CEO: নামী ব্রিটিশ বিজ্ঞাপন সংস্থার CEO হলেন দেবিকা
ছবি: টুইটার (Twitter)

Ogilvy Indian CEO: নামী ব্রিটিশ বিজ্ঞাপন সংস্থার CEO হলেন দেবিকা

  • ওগিলভিতে যোগ দেওয়ার আগে, দেবিকা আন্তর্জাতিক বিজ্ঞাপন সংস্থা ম্যাকক্যানে প্রায় ২৬ বছর কাজ করেছেন। সংস্থার উত্তর আমেরিকার প্রেসিডেন্ট ছিলেন তিনি।

দেবিকা বুলচন্দানিকে গ্লোবাল চিফ এক্সিকিউটিভ অফিসার হিসাবে নিযুক্ত করল Ogilvy। এটি একটি ব্রিটিশ বিজ্ঞাপন, বিপণন, এবং জনসংযোগ সংস্থা। নিউ ইয়র্কে সংস্থার সদর দফতর। এক বিজ্ঞপ্তিতে সংস্থা জানিয়েছে, ৯৩টি দেশের ১৩১টি অফিসের ব্যবসার সমস্ত দিক সামলাবেন দেবিকা। সেই সঙ্গে মূল সংস্থার কার্যনির্বাহী কমিটিতেও যোগ দেবেন তিনি। এর আগে উত্তর আমেরিকার গ্লোবাল প্রেসিডেন্ট এবং সিইও-র দায়িত্ব পালন করেছেন দেবিকা।

ওগিলভিতে যোগ দেওয়ার আগে, দেবিকা আন্তর্জাতিক বিজ্ঞাপন সংস্থা ম্যাকক্যানে প্রায় ২৬ বছর কাজ করেছেন। সংস্থার উত্তর আমেরিকার প্রেসিডেন্ট ছিলেন তিনি। ইউনিভার্সিটি অফ সাদার্ন ক্যালিফোর্নিয়ার কৃতি ছাত্রী দেবিকা। অমৃতসরে জন্ম ও বেড়ে ওঠা তাঁর। আরও পড়ুন: বিশ্বের অন্যতম ১০ বড় সংস্থার ‘বস’ ভারতীয় বংশোদ্ভূতরা, তাঁদের কথায় চলে কোম্পানি

নিজের নয়া দায়িত্বের বিষয়ে দেবিকা বলেন, ডেভিড ওগিলভি আজ থেকে ৭৪ বছর আগে এই প্রখ্যাত সংস্থার প্রতিষ্ঠা করেন। গোটা শিল্প ক্ষেত্রকেই তিনি পাল্টে দেন। আমি এই ভূমিকাটি গ্রহণ করতে পেরে এবং সারা বিশ্বের কাছে আমাদের প্রতিভাবান কর্মীদের নিয়ে পৌঁছে যাওয়ার সুযোগ পেয়ে গর্বিত ও কৃতজ্ঞ।

আরও পড়ুন: Starbucks-এর CEO হলেন ভারতীয় বংশোদ্ভূত লক্ষ্মণ নরসিংহন, বলতে পারেন ৬টি ভাষা!

বিশ্বজুড়ে তাবড় সংস্থাগুলির মাথায় শুধুই ভারতীয় নাম। সেই তালিকায় নবতম সংযোজন হতে চলেছেন দেবিকা। গত সপ্তাহেই বিশ্বের বৃহত্তম কফি চেইন স্টারবাকস লক্ষ্মণ নরসিংহনকে সংস্থার সিইও হিসেবে নিয়োগ করেছে।

বন্ধ করুন