বাংলা নিউজ > কর্মখালি > Ola Recruitment and Layoff: একদিকে OLA ক্যাবে ১,০০০ কর্মী ছাঁটাই! অন্যদিকে স্কুটার কারখানায় জোরকদমে নিয়োগ

Ola Recruitment and Layoff: একদিকে OLA ক্যাবে ১,০০০ কর্মী ছাঁটাই! অন্যদিকে স্কুটার কারখানায় জোরকদমে নিয়োগ

প্রতীকী ছবি: টুইটার (Twitter)

যত না কর্মী ছাঁটাই করা হচ্ছে, তার চেয়েও বেশি কর্মী ওলা ইলেকট্রিকে নিয়োগ করা হচ্ছে। অর্থাত্ খরচ হ্রাস করা সংস্থার লক্ষ্য নয়। বরং ধীরে ধীরে অ্যাপ ক্যাবের তুলনায় ইলেকট্রিক যানের ব্যবসাকেই মূল শক্তি করে তুলতে চাইছে ওলা।

অ্যাপ ক্যাব ব্যবসায় বিপুল কর্মী ছাঁটাই। অন্যদিকে ইলেকট্রিক স্কুটারের ব্যবসায় শ'য়ে শ'য়ে নিয়োগ। বর্তমানে এমনই পথে হাঁটছে ওলা(Ola)।

ইকোনমিক টাইমসের রিপোর্ট অনুযায়ী, গত ৬ জুলাই ওলা জানাতে শুরু করে যে, এখনও তারা বেশ কিছু কর্মীর বার্ষিক মূল্যায়ন করেনি।

সেই সময়ে ছাঁটাইয়ের সংখ্যা প্রায় ৪০০-৫০০ হতে পারে বলে অনুমান করা হয়েছিল। তবে সূত্রের খবর, শেষ পর্যন্ত প্রায় ১,০০০ কর্মী চাকরি হারাতে পারেন। ইটি জানিয়েছে, ছাঁটাইয়ের জন্য নির্দিষ্ট কর্মীদের স্বেচ্ছায় চাকরি ছাড়ার অপশন দেওয়া হয়েছে।

সংস্থাকে ঢেলে সাজানোর এই প্রক্রিয়া আগামী আরও কয়েক সপ্তাহ ধরে চলবে বলে মনে করা হচ্ছে। আপাতত বৈদ্যুতিক যানের ব্যবসাতেই আরও বেশি ফোকাস করতে চাইছে সংস্থা।

ওয়াকিবহাল সূত্রে খবর, বর্তমানে ওলা ইলেকট্রিকে বিপুল হারে নিয়োগ চলছে।

'Ola শুধুমাত্র যানবাহনের ব্যবসার জন্য এবং সেল ডেভেলপমেন্টের জন্য প্রায় ৮০০ জনকে নিয়োগ করার পরিকল্পনা করছে,' জানালেন এক আধিকারিক।

যত না কর্মী ছাঁটাই করা হচ্ছে, তার চেয়েও বেশি কর্মী ওলা ইলেকট্রিকে নিয়োগ করা হচ্ছে। অর্থাত্ খরচ হ্রাস করা সংস্থার লক্ষ্য নয়। বরং ধীরে ধীরে অ্যাপ ক্যাবের তুলনায় ইলেকট্রিক যানের ব্যবসাকেই মূল শক্তি করে তুলতে চাইছে ওলা।

ওলা গত ১৮ জুলাই জানায় যে তারা বেঙ্গালুরুতে ব্যাটারি সেল গবেষণার জন্য প্রায় ৫০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করছে। আগামী অগস্টে এর কাজ শুরু হবে। সেখানে ৫০০-রও বেশি ইঞ্জিনিয়ার এবং পিএইচডিধারী কাজ করবেন।

যদিও ওলার ইলেকট্রিক স্কুটারের বাজারে প্রথম পদক্ষেপটা খুব একটা মসৃণ হয়নি। সৌজন্যে, একের পর এক অগ্নিকাণ্ড, খারাপ পারফরম্যান্সের অভিযোগ। বর্তমানে ওলা S1 Pro বিক্রি করতে গিয়ে চাপে সংস্থা।

কর্মখালি খবর

Latest News

ভোটের হার কমেছে ৬৩% আসনে, ২০১৯-র থেকে মোট ভোট কমেছে ৮৮ সিটে, বাংলায় কী অবস্থা? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন ‘পার্টনারের ফোন চেক করি এখনও…’ কেন এমন করেন জাহ্নবী? জানালেন নিজেই FIFA World Cup Qualifiers এর জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করলেন ইগর স্টিম্যাচ আবার পাতালপথে বিভ্রাট দেখা দিল, শুক্রবার ভোগান্তি থেকে নিস্তার পেলেন না যাত্রীরা গরমে সকালে খালি পেটে ছোলা খেতে গিয়ে এই কাজ করেন? হবে মারাত্মক ক্ষতি রোম্যান্টিক নয়, বলিউডি মুডে রাতুল-রূপাঞ্জনা, ছেলেকে সঙ্গে নিয়ে নাচলেন কোন গানে কাঞ্চনকে ছাড়া মামাবাড়িতে শ্রীময়ী,পূর্ণিমার দিন প্রথা মেনে পরলেন আলতা, বললেন… বৈষ্ণদেবী যাওয়ার পথে ভয়াবহ বাস দুর্ঘটনা, একসঙ্গে সাতজন যাত্রীর নিমেষে মৃত্যু চারপাশে রাসায়নিকের গন্ধ, চেনা যাচ্ছে না দেহ, থানেতে বয়লার বিস্ফোরণে মৃত বেড়ে ১০

Latest IPL News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.