বাড়ি > কর্মখালি > NEET 2020 স্থগিতের আর্জি জানিয়ে কেন্দ্রকে চিঠি দিলেন অভিভাবকরা
করোনা আবহে NEET 2020 পরীক্ষা বাতিলের আর্জি জানিয়ে মন্ত্রকে চিঠি পাঠালেন অভিভাবকরা।
করোনা আবহে NEET 2020 পরীক্ষা বাতিলের আর্জি জানিয়ে মন্ত্রকে চিঠি পাঠালেন অভিভাবকরা।

NEET 2020 স্থগিতের আর্জি জানিয়ে কেন্দ্রকে চিঠি দিলেন অভিভাবকরা

  • দেশজুড়ে ছাত্রদের কাছ থেকে অনুরোধ আসার পরই মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকে চিঠি পাঠানো হয়েছে।

মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা NEET ২০২০ স্থগিতের আর্জি জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে চিঠি দিল পেরেন্ট অ্যাসোসিয়েশান অফ ইন্ডিয়া। পরীক্ষা স্থগিতের কারণ হিসেবে ১৬টি যুক্তি দেখানো হয়েছে অ্যাসোসিয়েশানের তরফে। 

২৬ জুলাই NEET ২০২০ আয়োজিত করা হয়েছে। পরীক্ষার্থীর সংখ্যা ১৬ লক্ষ। চিঠিতে বলা হয়েছে, শুধু শিক্ষার্থীদের স্বাস্থ্যই নয়, সারা দেশের স্বাস্থ্য ও সুরক্ষার ক্ষেত্রে এর বড় প্রভাব পড়বে।

চিঠিতে বলা হয়েছে, করোনা সংক্রমণ এখন অনেক বেড়ে গিয়েছে। এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের কিছু হলে কে দায়িত্ব নেবে? 

ইন্ডিয়া ওয়াইড পেরেন্ট অ্যাসোসিয়েশান-এর সদস্য অনুভব সহায় বলেন, ‘দেশজুড়ে ছাত্রদের কাছ থেকে অনুরোধ আসার পরই মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকে চিঠি পাঠানো হয়েছে।’ 

তিনি আরও বলেন, ‘শুধু NEET নয় সমস্ত প্রবেশিকা পরীক্ষার জন্যই একটা নির্দেশিকা তৈরি করা উচিত সরকারের।’

চিঠিতে বলা হয়েছে, NTA এখনও পর্যন্ত সতর্কতামূলক কোনও নির্দেশিকা পরিকল্পনা করেনি। সর্বোপরি নির্দেশিকা তৈরি হলেও তা যে ঠিক ঠিক ভাবে মানা হবে তার কোনও নিশ্চয়তা নেই। আর যখন পড়ুয়া ও আয়োজক দুই পক্ষই চাপে আছে, সে ক্ষেত্রে কোনও ছোটখাটো ভুলও মেনে নেওয়া সম্ভব নয়।

অন্য দিকে কোটার ভাইব্র্যান্ট অ্যাকাডেমির ডিরেক্টর এম এস চৌহান বলেছেন, পড়ুয়ারা পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে, মক টেস্ট দিচ্ছে। কলেজ জীবন শুরু নিয়ে তারা উত্তেজিত। এই অবস্থায় পরীক্ষা স্থগিত করলে তাদের মনে কেবল অনিশ্চয়তা বাড়বে।

বন্ধ করুন