বাংলা নিউজ > কর্মখালি > Primary TET 2022 Viral Admit Card: দুবাই ও লাহোরে টেটের সিট পড়েছে? ভাইরাল 'অ্যাডমিট' সত্যিটা খুঁজল HT Bangla

Primary TET 2022 Viral Admit Card: দুবাই ও লাহোরে টেটের সিট পড়েছে? ভাইরাল 'অ্যাডমিট' সত্যিটা খুঁজল HT Bangla

সোশ্যাল মিডিয়ায় এরকম ছবি পড়েছে। যা প্রাথমিক টেটের অ্যাডমিট কার্ড বলে দাবি করা হয়েছে।

Primary TET 2022 Viral Admit Card: আগামী ১১ ডিসেম্বর প্রাথমিক টেটের পরীক্ষা হবে। তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় একাধিক ভুয়ো অ্যাডমিট কার্ড ছড়িয়ে পড়েছে। 

কারও টেটের সিট পড়েছে দুবাইয়ে, কারও আবার সিট পড়েছে লাহোরে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে এমনই কয়েকটি অ্যাডমিট কার্ডের ছবি। যদিও সেগুলি যে ভুয়ো, তা ধরা পড়েছে হিন্দুস্তান টাইমস বাংলার চোখে। সেইসঙ্গে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফেও জানানো হয়েছে, ওই অ্যাডমিট কার্ডগুলি ভুয়ো। 

গত বুধবার প্রাথমিক টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোডের লিঙ্ক চালু করেছে পর্ষদ। প্রাথমিকভাবে সার্ভারের কারণে অনেক চাকরিপ্রার্থী অ্যাডমিট কার্ড  ডাউনলোড করতে পাচ্ছিলেন না। তবে আপাতত অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাচ্ছে। তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি ছড়িয়ে পড়ে। যে ছবিগুলি টেটের অ্যাডমিট কার্ডের মতোই দেখতে। 

সেরকমই একটি ভাইরাল ছবিতে লেখা ছিল, এক টেট পরীক্ষার্থীর সংযুক্ত আরব আমিরশাহির দুবাইয়ের হায়ার কলেজ অফ টেকনোলজির পুরুষদের ক্যাম্পাসে সিট পড়েছে। যাঁর বাড়ি হুগলি বলে লেখা ছিল। অপর একজনের পরীক্ষাকেন্দ্র হিসেবে লেখা ছিল পাকিস্তানের লাহোরের পঞ্জাব বিশ্ববিদ্যালয়। যে প্রার্থীর বাড়ি পুরুলিয়ায়।

আরও পড়ুন: Primary TET 2022 Admit Card: প্রকাশিত প্রাথমিক TET-র অ্যাডমিট কার্ড, কীভাবে ডাউনলোড করবেন? না খুললে কী করবেন?

ওই ভাইরাল অ্যাডমিট কার্ডের ভিত্তিতে অনুসন্ধান চালিয়েছে হিন্দুস্তান টাইমস বাংলা। তাতে উঠে এসেছে, যে পরীক্ষার্থীর সিট দুবাইয়ে পড়েছে বলে ভাইরাল ছবিতে দাবি করা হয়েছে, তাঁকে আদতে হুগলির মহিলা কলেজে পরীক্ষা দিতে যেতে হবে। তাৎপর্যপূর্ণভাবে ওই পরীক্ষার্থী আসল অ্যাডমিট কার্ডে যে তথ্য আছে, তার সঙ্গে ভাইরাল ছবির তথ্য মিলে যাচ্ছে। শুধু ওই প্রার্থীর পরীক্ষাকেন্দ্র পালটে গিয়েছে ভাইরাল ছবিতে। অর্থাৎ সোশ্যাল মিডিয়ায় যে ভুয়ো ছবি পড়েছে, তা স্পষ্ট হয়ে গিয়েছে।

প্রাথমিক পর্ষদের প্রতিক্রিয়া

বিষয়টি নিয়ে পর্ষদের উপ-সচিব পার্থ কর্মকার জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় ওরকম উদ্ভট পরীক্ষাকেন্দ্র দিয়ে যে সব অ্যাডমিট কার্ড ছড়িয়ে পড়েছে, তা পুরোপুরি ভুয়ো। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পর্ষদের উপ-সচিব।

কীভাবে প্রাথমিক টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে?

১) প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbprimaryeducation.org-তে যান।

২) হোমপেজে গিয়ে নীচের দিকে একটু স্ক্রল করুন। সেখানে ‘Online Application for Teacher Eligibility Test-2022 (TET-2022) for Classes I-V’ অপশন আছে। তাতে ক্লিক করুন।

৩) নয়া একটি পেজ খুলে যাবে।

৪) তারপর 'Print/Download Admit Card'-তে ক্লিক করুন। নয়া একটি পেজ খুলে যাবে।

৫) তারপর টেটের রেজিস্ট্রেশন নম্বর (যেমন - TET1111111) ও জন্মতারিখ দিন। তারপর 'Print Admit Card'-তে ক্লিক করুন।

৬) আপনার একটি নয়া পেজ খুলে যাবে (অনেকের নাও আসতে পারে, সেক্ষেত্রে দেখে নেবেন যে Pop-Up ব্লক করা আছে কিনা)। সেখান থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিন। পরীক্ষার দিন যাতে নিয়ে যেতে পারেন, সেজন্য আগেভাগেই প্রিন্ট-আউট করে রেখে দিন।

কর্মখালি খবর

Latest News

আন্তর্জাতিক ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে বেঙ্কটরাঘবনের নজির ভাঙলেন নীতীন মেনন ভোট পরবর্তী হিংসার ১৩৮টি অভিযোগের তদন্ত করছে পুলিশ, আদালতে জানাল রাজ্য ‘‌আজই উড়িয়ে দেওয়া হবে এসএসকেএম’‌, হুমকি মেলে আলোড়ন হাসপাতাল চত্বরে প্রথমবার একসঙ্গে করিনা-আয়ুষ্মান, কার পরিচালনায় জুটি বাঁধবেন তাঁরা? বোনকে দাদার টিপস!‘ইশক ভিশক রিবাউন্ড’ নিয়ে কাকার মেয়ে পশমিনাকে কী পরামর্শ হৃতিকের মঙ্গলবার্তা সোনা খদ্দেরদের জন্য, এক ধাক্কায় ফের অনেকটা দাম কমল হলুদ ধাতুর ডিভোর্সি,ভিনধর্মীর সাথে মেয়ের বিয়েতে আপত্তি,রত্নার জেদের সামনে হার মানেন বাবা-মা ‘সেনসরি হিয়ারিং’ নষ্ট হয়েছে অলকা ইয়াগনিকের! জেনে নিন কী এই রোগ T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব বর্ষা এল বলে, এবার দক্ষিণেও দুর্যোগ? কবে কোথায় হবে বৃষ্টি? জানুন আবহাওয়ার আপডেট

T20 WC 2024

T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.