বাংলা নিউজ > কর্মখালি > Primary TET 2022 Results Latest Updates: প্রকাশিত প্রাথমিক টেটের রেজাল্ট, প্রথম দশে ১৭৭ জন! শীর্ষে পূর্ব বর্ধমানের মেয়

Primary TET 2022 Results Latest Updates: প্রকাশিত প্রাথমিক টেটের রেজাল্ট, প্রথম দশে ১৭৭ জন! শীর্ষে পূর্ব বর্ধমানের মেয়

আজ টেটের ফলাফল প্রকাশিত হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Primary TET 2022 Results Latest Updates: সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে টেটের ফলাফল ঘোষণা করা হল। অর্থাৎ পরীক্ষার ৬০ দিনের মাথায় ফলাফল প্রকাশিত হল। তারপর পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbpe.org এবং wbbprimaryeducation.org থেকে ফলাফল দেখা যাবে।

প্রকাশিত হল ২০২২ সালের প্রাথমিক টেটের ফলাফল। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, প্রথম দশে আছেন মোট ১৭৭ জন। প্রথম হয়েছেন পূর্ব বর্ধমানের ইনা সিং। চারজন করে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে আছেন।

২০২২ সালের প্রাথমিক টেটের ফলাফলের টাটকা আপডেট

  • দুপুর তিনটে বেজে গিয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট ঝুলে গিয়েছে।

<p>দুপুর ৩ টে ১৪ মিনিটে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট।</p>

দুপুর ৩ টে ১৪ মিনিটে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট।

  • চারজন তৃতীয় স্থানে আছেন - মেহদি হাসান (উত্তর ২৪ পরগনা), বিকাশ ভক্ত (পূর্ব মেদিনীপুর), মনামী অধিকারী (পশ্চিম মেদিনীপুর) এবং প্রহ্লাদ মণ্ডল (বাঁকুড়া)। তাঁরা পেয়েছেন ১৩১।
  • চারজন দ্বিতীয় স্থান দখল করেছেন - মৌনিষা কুণ্ডু (হুগলি), মেঘনা চক্রবর্তী (পশ্চিম মেদিনীপুর), দীপিকা রায় (পশ্চিম মেদিনীপুর) এবং অদিতি মজুমদার (পূর্ব বর্ধমান)। তাঁদের সকলের প্রাপ্ত নম্বর ১৩২।
  • প্রাথমিক টেটে এবার প্রথম হয়েছেন পূর্ব বর্ধমানের মেয়ে ইনা সিং। তাঁর প্রাপ্ত নম্বর ১৩৩। মোট নম্বর ছিল ১৫০।
  • Primary TET 2022 Results Online: কখন থেকে অনলাইনে প্রাথমিক টেটের ফলাফল জানা যাবে? কীভাবে দেখবেন রেজাল্ট? – ক্লিক করুন এখানে
  • যাবতীয় অপেক্ষার অবসান। আজ প্রাথমিক টেটের ফলাফল (Primary TET 2022 Results) প্রকাশিত হতে চলেছে। দুপুর একটায় সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে টেটের ফলাফল ঘোষণা করা হবে। অর্থাৎ পরীক্ষার ৬০ দিনের মাথায় ফলাফল প্রকাশিত হতে চলেছে। তারপর পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbpe.org এবং wbbprimaryeducation.org থেকে ফলাফল দেখা যাবে।
  • আজ দুপুর একটা নাগাদ প্রাথমিক টেটের ফলাফল প্রকাশিত হবে। আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার পর ওয়েবসাইটে ফলাফল জানা যাবে।
  • সূত্রের খবর, আজ দুপুর একটায় সাংবাদিক বৈঠক করবে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। সংশ্লিষ্ট মহলের ধারণা, তখনই আনুষ্ঠানিকভাবে প্রাথমিক টেটের ফলাফল ঘোষণা করা হবে।
  • বৃহস্পতিবার যে ‘ফাইনাল অ্যানসার কি’ প্রকাশিত হয়েছে, সেই উত্তরপত্রের ভিত্তিতেই প্রাথমিক টেটের নম্বর দেওয়া হবে। অর্থাৎ ওই ‘ফাইনাল অ্যানসার কি’ দেখেই বুঝতে পারবেন যে আপনি কত নম্বর পাবেন। কত নম্বর পাবেন প্রাথমিক টেটে, তা দেখে নিন এখানে - (Primary TET 2022 Final Answer Key: প্রকাশিত প্রাথমিক টেটের ‘ফাইনাল অ্যানসার কি’, কত নম্বর পাবেন?)
  • আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পর পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbpe.org এবং wbbprimaryeducation.org থেকে রেজাল্ট দেখতে পারবেন প্রার্থীরা।
  • এবার টেটে মোট ১৫০ টি প্রশ্ন ছিল। ওএমআর শিটের প্রতিলিপি প্রার্থীদের দিয়ে দেওয়া হয়েছিল। মোট পাঁচটি ‘কোশ্চেন বুকলেট’ (WBBPE/01A, WBBPE/02B, WBBPE/03C, WBBPE/04D এবং WBBPE/05E) ছিল।
  • পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, এবার যাঁরা টেট দিয়েছেন, তাঁদের চার নম্বর ‘ফ্রি’ দেওয়া হবে। কোন কোন প্রশ্নের জন্য এবং কেন সেই নম্বর দেওয়া হবে, সেই কারণও ব্যাখ্যা করেছে পর্ষদ (বিস্তারিত পড়ুন এখানে – Primary TET 2022 Full Marks for wrong questions: প্রাথমিক টেটে ফ্রি মার্কস! উত্তর না দিলেও ৪ প্রশ্নে পুরো নম্বর পাবেন)
  • ২০২২ সালে পরীক্ষার পর ২০২৩ সালের জানুয়ারিতে প্রভিশনাল ‘অ্যানসার কি’ প্রকাশিত হয়েছিল। সেই ‘অ্যানসার কি’ প্রকাশের পর পরীক্ষার্থীদের সামনে চ্যালেঞ্জ করার সুযোগ ছিল। তারপর বৃহস্পতিবার ‘ফাইনাল অ্যানসার কি’ (চূড়ান্ত উত্তরপত্র) প্রকাশিত হয়েছে।
  • মারাত্মক কড়াকড়ির মধ্যে গত ১১ ডিসেম্বর প্রাথমিক টেট হয়েছিল। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬.২ লাখ। যদিও অত্যধিক কড়াকড়ি নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন।
  • প্রাথমিক টেটের ফলাফল কি আজ প্রকাশিত হবে? যত সময় যাচ্ছে, তত বাড়ছে সেই জল্পনা। বিশেষত বৃহস্পতিবার চূড়ান্ত উত্তরপত্র বা ‘ফাইনাল অ্যানসার কি’ প্রকাশিত হয়ে যাওয়ায় সংশ্লিষ্ট মহলের ধারণা, শুক্রবারই প্রাথমিক টেটের রেজাল্ট ঘোষণা করে দেওয়া হবে। যদি আজ ফলাফল প্রকাশিত হয়, তাহলে পরীক্ষার পাক্কা ৬০ দিনের মাথায় রেজাল্ট ঘোষণা করা হতে চলেছে। তবে এখনও পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে আপাতত কোনও মন্তব্য করা হয়নি।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

রাঁচি টেস্ট থেকে বাদ পড়ে দেশে ফিরছেন ব্রিটিশ স্পিনার, খেলবেন না শেষ ম্যাচেও বিয়েবাড়িতে চলল গুলি, উত্তরপ্রদেশে খুন দাউদ ইব্রাহিমের 'মেয়ে ভাগানো' আত্মীয় ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ডান্স দিওয়ানের মঞ্চে ‘মৃত্যু’! মনে আঘাত পেয়ে কেঁদে ভাসালেন মাধুরী মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.