বাংলা নিউজ > কর্মখালি > Pristyn Care: ইন্টারভিউয়ের নামে ‘হেনস্থা’? সংস্থার বসের পোস্টে বিতর্ক

Pristyn Care: ইন্টারভিউয়ের নামে ‘হেনস্থা’? সংস্থার বসের পোস্টে বিতর্ক

কর্মী নিয়োগের আজব উপায় দিলেন প্রিস্টিন কেয়ারের সহ-প্রতিষ্ঠাতা। ছবি- টুইটার (Twitter)

স্টিন কেয়ারের সহ-প্রতিষ্ঠাতা হরসিমারবীর সিংয়ের পোস্ট ঘিরে তুঙ্গে বিতর্ক। আজব সব নিদান দিয়েছেন তিনি। কখনও বলেছেন, ইন্টারভিউ দিতে আসা প্রার্থীদের ৬-৮ ঘণ্টা বসিয়ে রেখেছিলাম। তাতে নাকি ধৈর্য্য পরীক্ষা হবে। আবার আরেক 'হ্যাক'-এ বলেছেন, রবিবার বা মাঝরাতে ইন্টারভিউ দিতে ডাকতে।

সম্প্রতি যুবসমাজকে কর্মজীবনের শুরুতে দিনে ১৮ ঘণ্টা করে কাজ করার পরামর্শ দিয়েছিলেন বম্বে শেভিং কোম্পানির সিইও শান্তনু দেশপান্ডে। তাঁর সেই পোস্টের জেরে প্রতিবাদের ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। আর তার রেশ কাটার আগেই আরও এক বোমা। এবার সেটা ফাটালেন আরও এক ভারতীয় সংস্থার কর্তা। প্রিস্টিন কেয়ারের সহ-প্রতিষ্ঠাতা হরসিমারবীর সিংয়ের পোস্ট ঘিরে তুঙ্গে বিতর্ক। কী বলেছিলেন তিনি?

কীভাবে উপযুক্ত কর্মীদের নিয়োগ করেছিলেন তিনি? তাঁদের ইন্টারভিউ করার কিছু 'হ্যাক' শেয়ার করেছেন হরসিমারবীর। আর তা দেখেই চক্ষু চড়কগাছ সকলের। আজব সব নিদান দিয়েছেন তিনি। কখনও বলেছেন, ইন্টারভিউ দিতে আসা প্রার্থীদের ৬-৮ ঘণ্টা বসিয়ে রেখেছিলাম। তাতে নাকি ধৈর্য্য পরীক্ষা হবে। আবার আরেক 'হ্যাক'-এ বলেছেন, রবিবার বা অনেক রাতে ইন্টারভিউ দিতে ডাকতেন। এমনকি দূরে থাকা প্রার্থীদের হঠাত্ করে আগামিদিন ইন্টারভিউ দিতে আসতে বলার কথাও বলেছেন হরসিমারবীর।

কিন্তু এমনভাবে চাকরিপ্রার্থীদের হেনস্থা করার কারণ কী? স্টার্ট আপ কর্তার দাবি, এর ফলে যোগ্য প্রার্থীদের আলাদা করে বেছে নেওয়া গিয়েছে। তাঁদের কাজের প্রতি নিষ্ঠা, কর্তব্যপরায়ণতা, পরিশ্রম করার ক্ষমতা, ধৈর্য্য ইত্যাদি যাচাই করে নিতে পেরেছেন তাঁরা।

হরসিমারবীরের পোস্টের পর পরই তুমুল বিতর্কে ভরে যায় কমেন্ট সেকশন। '১৮ ঘণ্টা'র রেশ তো ছিলই। ফলে আরও একটি আগুন জ্বলে উঠতে বেশি সময় লাগেনি। বহু সংস্থার কর্তারা এভাবে কর্মীদের নাজেহাল করেন বলে দাবি তোলেন লিঙ্কডইন ব্যবহারকারীরা।

বেগতিক দেখে পরে নিজের সেই পোস্টই ডিলিট করে দেন হরসিমারবীর। তবে ততক্ষণে অনেকেই তার স্ক্রিনশট তুলে নেন। পরে সেটিই শেয়ার হতে শুরু করে।

দেখুন ঠিক কী পোস্ট করেছিলেন তিনি:

ছবি: টুইটার
ছবি: টুইটার (Twitter)

প্রসঙ্গত, সম্প্রতি ১৮ ঘণ্টা করে কাজ করার পরামর্শ দিয়ে ক্ষোভের মুখে পড়েন বম্বে শেভিং কোম্পানির সিইও শান্তনু দেশপান্ডে। পরে এক টিভি সাক্ষাত্কারে শান্তনু বলেন, আমার পোস্টটি যাঁদের অনুভূতিতে আঘাত করেছে, তাঁদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমি আসলে আমার ভাবনাটা হয় তো সঠিকভাবে ব্যাখ্যা করতে পারিনি। একটি পোস্টের মাধ্যমে তিনি লিঙ্কডইন ছাড়ার কথাও জানান।

কর্মখালি খবর

Latest News

কানাইয়ার সঙ্গে দিল্লি মেট্রোয় রাহুল, সহযাত্রী পেনশন পাচ্ছেন না শুনে কী করলেন? দশমের বোর্ড পরীক্ষায় ৯৯.৭% নম্বর প্রাপ্ত পিওন জানেন না লিখতে পড়তে! তদন্ত শুরু কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি জামতারা তো শিশু! সাইবার অপরাধে মার্কেট কাঁপাচ্ছে দক্ষিণ পূর্ব এশিয়া,নিশানায় ভারত দিন দিন বাড়ছে আয়ু! গড়ে ছয় বছর করে বেশি বাঁচছে মানুষ, নেপথ্যে বড় কারণ পূর্ণিমার দিন প্রথা মেনে আলতা রাঙা পায়ে শ্রীময়ী, বললেন, 'এয়োদের আজ...' রুক্মিণীর ডবল ধামাকা! প্রকাশ্যে জিতের ‘বুমেরাং’ ট্রেলার, কী বলছেন দেব? সাত সকালে উপরাষ্ট্রপতি ধনখড়ের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল বোস MB SG Transfer News: কিয়ান, হামতেকে ছাড়লেও,দীপেন্দুর সঙ্গে লম্বা চুক্তি বাগানের আদৃতের সিনেমা ‘পাগল প্রেমী’র রিমেক এবার পঞ্জাবিতে, নায়ক-নায়িকা আপনাদের ভীষণ চেনা

Latest IPL News

কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.