বাংলা নিউজ > কর্মখালি > দাদুর স্বপ্ন পূরণ করতে NEET-র প্রথম পঞ্চাশে পৃথ্বীরাজ
দাদুর স্বপ্ন পূরণ করতে NEET পরীক্ষার প্রথম পঞ্চাশে জায়গা করে নিলেন বিহারের পৃথ্বীরাজ সিং।
দাদুর স্বপ্ন পূরণ করতে NEET পরীক্ষার প্রথম পঞ্চাশে জায়গা করে নিলেন বিহারের পৃথ্বীরাজ সিং।

দাদুর স্বপ্ন পূরণ করতে NEET-র প্রথম পঞ্চাশে পৃথ্বীরাজ

  • বিহার থেকে শুধু তিনিই প্রথম পঞ্চাশে স্থান পেয়েছেন। ৯৯.৯৯৬% নম্বর পেয়ে তিনি AIR ৩৫ স্থান দখল করেছেন

দাদুর স্বপ্ন পূরণ করতে NEET পরীক্ষার প্রথম পঞ্চাশে জায়গা করে নিলেন বিহারের পৃথ্বীরাজ সিং। বিহার থেকে একমাত্র তিনিই প্রথম পঞ্চাশে স্থান পেয়েছেন। ৯৯.৯৯৬% নম্বর পেয়ে তিনি AIR ৩৫ স্থান দখল করেছেন। তাঁর প্রাপ্ত নম্বর ৭২০ র মধ্যে ৭০৫।

পৃথ্বীরাজ সিং জানান, তাঁর দাদু হাইস্কুলের প্রাক্তন ক্লার্ক রাজকুমার সিং তাঁর মধ্যে ডাক্তার হওয়ার স্বপ্ন গেঁথে দেন। ছোটবেলার স্মৃতি হাতরে তিনি বলেন, আমাদের গ্রামে মাত্র একজন ডাক্তার ছিলেন। তিনিই সব রকম চিকিৎসা করতেন।সেই দেখে আমি ডাক্তার হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।

পৃথ্বীরাজ দিল্লির AIIMS এ পড়াশুনো করে নিউরোলজিস্ট হতে চান। বর্তমানে তিনি পরিবারের সঙ্গে কোটায় থাকেন। তিনি জানান, ডাক্তার হওয়ার পর তিনি নিজের দেশের বাড়িতে ফিরে গিয়ে কাজ করতে চান।

NEET পরীক্ষার প্রস্তুতির জন্য তিনি একটি প্রাইভেট ইনস্টিটিউট এ ভর্তি হয়েছিলেন। ৮ ঘন্টার কোচিং ক্লাসের পর ৬ ঘণ্টা সেলফ স্টাডি করতেন তিনি। প্রথম চেষ্টাতেই এই পরীক্ষায় উত্তীর্ণ হন তিনি।

দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় তিনি ৯৫.২% নম্বর পেয়ে ছিলেন। তবে লক ডাউনে পড়াশুনোর ক্ষতি হয় বলে জানিয়েছেন তিনি। কারন ঐ সময় লাইফস্টাইল পরিবর্তিত হওয়ায় রোজকার পাড়ার রুটিন পাল্টে যায়। পড়ায় মনঃ সংযোগ করতে পারছিলেন না।

পৃথ্বীরাজের বাবা ব্যাংক ম্যানেজার। মা গৃহবধূ। ছেলের পড়াশুনোর জন্য তাঁরা দুজনই ২০১৮ সালে কোটা চলে যান। পরিবারে এই ডাক্তারি পড়তে চলেছেন পৃথ্বীরাজ। দাদুর স্বপ্ন সার্থক করে তুলে মানুষের জন্য কাজ করাকেই এখন পাখির চোখ হিসেবে দেখছেন পৃথ্বীরাজ।

বন্ধ করুন