বাড়ি > কর্মখালি > Rabindra Bharati University UG admission: আজ থেকে রবীন্দ্রভারতীতে শুরু স্নাতক স্তরে ভরতির আবেদন প্রক্রিয়া
মঙ্গলবার থেকে ভর্তির ফর্ম দেওয়া শুরু হচ্ছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। 
মঙ্গলবার থেকে ভর্তির ফর্ম দেওয়া শুরু হচ্ছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। 

Rabindra Bharati University UG admission: আজ থেকে রবীন্দ্রভারতীতে শুরু স্নাতক স্তরে ভরতির আবেদন প্রক্রিয়া

  • ফাইন আর্টস ও ভিসুয়াল আর্টস-এ ভর্তি প্রক্রিয়া নিয়ে সমস্যা দেখা দিয়েছে।

আজ, মঙ্গলবার থেকে ভর্তির ফর্ম দেওয়া শুরু হচ্ছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। কিন্তু তার ঠিক আগেই ফাইন আর্টস ও ভিসুয়াল আর্টস-এ ভর্তি প্রক্রিয়া নিয়ে সমস্যা দেখা দিয়েছে।

প্রতি বছরই প্রবেশিকা পরীক্ষার মাধ্যমে ফাইন আর্টস ও ভিসুয়াল আর্টসে ভর্তি নেওয়া হয়। দুই বিষয়ের ক্ষেত্রে লিখিত এবং প্র্যাকটিক্যাল দুই রকম পরীক্ষা নেওয়া হয়। কিন্তু এ বছর এই নিয়ে সমস্যা তৈরি হয়েছে। করোনার কারণে অনলাইনে লিখিত পরীক্ষা নেওয়া গেলেও প্র্যাকটিক্যাল পরীক্ষা নেওয়া সম্ভব নয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, অন্যান্য বিষয়ের মত এই বিভাগের ১১টি বিষয়ে ফর্ম তোলা ও জমা দেওয়া যাবে। তা হলেও ভর্তি নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

নৃত্য, গান, আঁকা ইত্যাদি বিষয়গুলিতে প্রাকটিক্যাল পরীক্ষা না নিয়ে শুধু মাত্র উচ্ছ মাধ্যমিকের নম্বরের ভিত্তিতে ভর্তি নেওয়া যাবে ত নিয়ে সিদ্ধান্তে আসতে পারছে না বিশ্ব বিদ্যালয় কর্তৃপক্ষ। এদিকে রাজ্য সরকার নির্দেশ দিয়েছে শুধুমাত্র অনলাইনেই ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বন্ধ করুন