বাংলা নিউজ > কর্মখালি > Rail Jobs: একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পূর্ব রেলের, কতদিন চলবে আবেদন?
একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পূর্ব রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই) (Amit Sharma )

Rail Jobs: একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পূর্ব রেলের, কতদিন চলবে আবেদন?

  • জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পূর্ব রেল। খেলাধুলোর কোটায় (স্পোর্টস কোটা) প্রার্থীদের নিয়োগ করা হবে। সেজন্য ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। আবেদন চলবে আগামী ১১ ডিসেম্বর সন্ধ্যা ছ'টা পর্যন্ত। ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (আরআরসি) কলকাতার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

শূন্যপদ: 

মোট শূন্যপদের সংখ্যা ২১। 

১) গ্রুপ 'সি', লেভেল-৪/লেভেল-৫ (সপ্তম বেতন কমিশন)/(জিপি ২,৪০০ টাকা/২,৮০০ টাকা/ষষ্ঠ বেতন কমিশন) পদে পাঁচজনকে নিয়োগ করা হবে। ওয়াটার পোলো (পুরুষ), বাস্কেটবল (পুরুষ), কবাডি (পুরুষ) এবং কবাডি (মহিলা) থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন। 

২) গ্রুপ 'সি', লেভেল-২/লেভেল-৩ (সপ্তম বেতন কমিশন)/(জিপি ১,৯০০ টাকা/২,০০০ টাকা/ষষ্ঠ বেতন কমিশন) পদে ২১ জনকে নিয়োগ করা হবে। সুইমিং (পুরুষ), ওয়াটার পোলো (পুরুষ), তিরন্দাজি (পুরুষ ও মহিলা), অ্যাথলেটিক্স (মহিলা), ব্যাডমিন্টন (পুরুষ), বাস্কেটবল (পুরুষ), বাস্কেটবল (মহিলা), ব্রিজ (পুরুষ), ক্রিকেট (মহিলা), জিমন্যাসটিক্স (পুরুষ), কবাডি (পুরুষ), কবাডি (মহিলা) এবং শুটিং (পুরুষ) থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন। 

কোন খেলার কোন ইভেন্টের খেলোয়াড়রা আবেদন করতে পারবেন, তাও পৃথকভাবে জানানো আছে। তা দেখে নিন পিডিএফে –

বয়সসীমা: 

সর্বনিম্ন বয়স ১৮ হতে হবে। সর্বাদিক ২৫ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন প্রার্থীরা। আগামী বছরের ১ জানুয়ারির নিরিখে বয়স বিবেচনা করা হবে। বয়সের সর্বোচ্চসীমায় কোনও ছাড় নেই।

শিক্ষাগত যোগ্যতা:

১) লেভেল-৪ এবং লেভেল-৫: সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয থেকে স্নাতক বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে।

২) লেভেল-২ এবং লেভেল-৩: সরকারি পর্ষদ বা সংসদ থেকে দ্বাদশ শ্রেণি পাশ করতে হবে। (বিশেষ দ্রষ্টব্য- টেকনিশিয়ান-৩ পদে নিয়োগের জন্য ন্যূনতম যোগ্যতা হচ্ছে দশম শ্রেণি পাশ। তবে সংশ্লিষ্ট বিভাগে (ট্রেড) আইটিআই ডিগ্রি না থাকলে তিন বছর চলবে ট্রেনিং পিরিয়ড। যে প্রার্থীদের আইটিআই ডিগ্রি থাকবে, তাঁদের ছ’মাস প্রশিক্ষণ নিতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: 

  • অনলাইনে আবেদন শুরুর তারিখ- ১২ নভেম্বর, সকাল ১০ টা।
  • অনলাইনে আবেদনের শেষ তারিখ- আগামী ১১ ডিসেম্বর, সন্ধ্যা ছ'টা।
  • সম্ভাব্য ট্রায়াল- ২০২২ সালের জানুয়ারি বা ফেব্রুয়ারি।

অনলাইনে আবেদনের ডিরেক্ট লিঙ্ক – ক্লিক করুন এখানে

বন্ধ করুন