বাংলা নিউজ > কর্মখালি > Railway Jobs: ভারতীয় রেলে একলপ্তে ২,৪২২ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, আবেদন কীভাবে করবেন?

Railway Jobs: ভারতীয় রেলে একলপ্তে ২,৪২২ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, আবেদন কীভাবে করবেন?

শিক্ষানবীশ পদে (অ্যাপ্রেন্টিস) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল মধ্য রেলওয়ে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ফেসবুক দক্ষিণ রেল)

অনলাইনে আবেদনের ডিরেক্ট লিঙ্কও দেখে নিন।

শিক্ষানবীশ পদে (অ্যাপ্রেন্টিস) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল মধ্য রেলওয়ে। ২,৪২২ শূন্যপদে নিয়োগের জন্য আগামী ১৬ ফেব্রুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত আবেদন চলবে। ইচ্ছুক প্রার্থীরা ‘রেলওয়ে রিক্রুটমেন্ট সেল’-এর (মধ্য রেল) অফিসিয়াল ওয়েবসাইট www.rrccr.com-তে গিয়ে আবেদন করতে পারবেন।

বয়সসীমা

আবেদনকারী প্রার্থীদের ন্যূনতম বয়স ১৫ হতে হবে। সেইসঙ্গে ২৪ বছর পূর্ণ করেননি, এমন প্রার্থীরাই আবেদন করতে পারবেন। চলতি বছরের ১৭ জানুয়ারির নিরিখে বয়স নির্ধারিত হবে। যেদিন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অর্থাৎ যে অসংরক্ষিত বা জেনারেল প্রার্থীরা ১৯৯৮ সালের ১৭ জানুয়ারি এবং ২০০৭ সালের ১৭ জানুয়ারির মধ্যে জন্মগ্রহণ করেছেন, তাঁরাই শুধুমাত্র আবেদন করতে পারবেন। 

তফসিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থীদের বয়সের সর্বোচ্চসীমায় পাঁচ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণিভুক্ত প্রার্থীরা তিন বছর ছাড় পাবেন। বিশেষভাবে সক্ষম প্রার্থীদের ক্ষেত্রে বয়সের সর্বোচ্চসীমায় ১০ বছর ছাড় দেওয়া হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

১) স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় ন্যূনতম ৫০ শতাংশ নম্বর।

২) NCVT/SCVT-এর জারি করা National Trade Certificate থাকতে হবে। যে পদের জন্য আবেদন করছেন, সেই পদের উপযুক্ত National Trade Certificate লাগবে।

কীভাবে নিয়োগ হবে? 

যাঁরা অনলাইনে আবেদন করবেন, সেই সকল প্রার্থীদের মেধাতালিকা তৈরি করবে রেল। মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় প্রাপ্ত নম্বর (ন্যূনতম ৫০ শতাংশ পেতে হবে) এবং প্রার্থীরা যে পদে আবেদন করবেন, সেই ট্রেডে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউটে (আইটিআই) প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৈরি করা হবে মেধাতালিকা। রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফে জানানো হয়েছে, মাধ্যমিক বা দশম শ্রেণির ক্ষেত্রে প্রার্থীদের সকল বিষয়ের নম্বর যোগ করা হবে। 

আবেদন ফি কত লাগবে?

প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা দিতে হবে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চালান/ডেবিট কার্ড/ক্রেডিটা কার্ড/ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে সেই টাকা দিতে হবে আবেদনকারীদের।

মধ্যে রেলে শিক্ষানবীশ পদে (অ্যাপ্রেন্টিস) নিয়োগের বিজ্ঞপ্তি

 

মধ্যে রেলে শিক্ষানবীশ পদে (অ্যাপ্রেন্টিস) আবেদন সংক্রান্ত নির্দেশ

মধ্যে রেলে শিক্ষানবীশ পদে (অ্যাপ্রেন্টিস) আবেদনের ডিরেক্ট লিঙ্ক - এখানে ক্লিক করুন

কর্মখালি খবর

Latest News

নতুন জায়গায় দেখাবে শততম বছরের ডার্বি! কোথায় মোহনবাগান-ইস্টবেঙ্গলের ম্যাচ হবে? গভীর রাতে ফুটবল দেখেন?চ্যানেল ঘুরিয়ে দেখুন নাইট রাইডার্সের ম্যাচ, কবে-কখন-কোথায়? শনিবারে করুন এই কাজগুলি, শনিদেবের কৃপায় টাকা গুনতে গুনতে ক্লান্ত হয়ে যাবেন বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চ থেকে সরল একাধিক মামলা, নতুন কোন মামলা পেলেন বিচারপতি আদালতের নির্দেশে আবার হবে ময়নাতদন্ত, কবর থেকে তোলা হল ঢোলাহাটের যুবকের দেহ অনন্তের রাজকীয় বিয়েতে বিদেশি বর নিককে নিয়ে হাজির দেশি গার্ল! পাশে নেই নাতাশা, তাই কি হতাশায় হার্দিক চাইলেন 'দো টাকিলা'? আম্বানিদের বাড়ির ভিড রায়গঞ্জ প্রথমবার জিতল তৃণমূল কংগ্রেস, প্রথম বড় ব্যবধানে জিতলেন কৃষ্ণ কল্যাণী মার্চেন্ট পরিবারের এই মেয়ের গয়না পরে বিয়ে করে রাধিকা, কোটিপতি মহিলার পরিচয় জানেন ফের এই রাজ্যের সরকারি কর্মীদের ডিএ বাড়ল, এবার ১৬%, বর্ধিত ভাতা কার্যকর কবে থেকে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.