বাংলা নিউজ > কর্মখালি > Railway jobs: লেভেল ২, ৩, ৪ ও ৫ পদে নিয়োগের বিজ্ঞপ্তি রেলের, আবেদন চলবে এক মাস
লেভেল ২, ৩, ৪ ও ৫ পদে নিয়োগের বিজ্ঞপ্তি রেলের, আবেদন চলবে এক মাস। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
লেভেল ২, ৩, ৪ ও ৫ পদে নিয়োগের বিজ্ঞপ্তি রেলের, আবেদন চলবে এক মাস। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Railway jobs: লেভেল ২, ৩, ৪ ও ৫ পদে নিয়োগের বিজ্ঞপ্তি রেলের, আবেদন চলবে এক মাস

  • দেখে নিন বিস্তারিত তথ্য।

খেলাধুলোর (স্পোর্টস) কোটায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল দক্ষিণ-পূর্ব-মধ্য রেল। লেভেল ২, ৩, ৪ এবং ৫ পদে তাঁদের নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ২৩ ফেব্রুয়ারির মধ্যে  secr.indianrailways.gov.in সাইটে অনলাইনে আবেদন জানাতে পারবেন।

রেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট ২৬ টি পদে নিয়োগ করা হবে। সেজন্য তিরন্দাজ, অ্যাথলেটিক্স, বাস্কেটবল, বক্সিং গলফ, পাওয়ার লিফটিংয়ের মতো খেলোয়াড়রা সেই পদের জন্য আবেদন করতে পারবেন। সপ্তম বেতন কমিশনের হারে তাঁদের বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা :

১) লেভেল ২ এবং লেভেল ৩ : নন-টেকনিকাল পোস্টের জন্য দ্বাদশ শ্রেণি পাশ করতে হবে। টেকনিকাল পোস্টের জন্য আইটিআই-সহ দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। যে প্রার্থীরা দশম শ্রেণিতে পাশ করেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। তাঁদের টেকনিশিয়ান ক্যাটেগরির জন্য বিবেচনা করা হবে। সংশ্লিষ্ট শাখায় আইটিআই পাশ না করলে তাঁদের তিন বছরের প্রশিক্ষণ নিতে হবে।

২) লেভেল ৪ : যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। বা ফিজিক্সে (পদার্থবিজ্ঞান) বি.এসসি (অনার্স) প্রথম বর্ষে পড়তে হবে বা বিজ্ঞান নিয়ে দ্বাদশ শ্রেণি (+২) (পদার্থবিজ্ঞান এবং অঙ্ক)। অথবা স্টেনোগ্রাফির জন্য দ্বাদশ শ্রেণি (+২) পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। 

৩) লেভেল ৫ : যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমতুল্য ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা : 

২০২১ সালের ১ জুলাই অনুযায়ী, প্রার্থীদের বয়স হতে হবে ১৮-২৫। 

আবেদন ফি : 

সংরক্ষিত প্রার্থী ছাড়া বাকিদের জন্য আবেদন ফি ৫০০ টাকা। তফসিলি জাতি এবং উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি এবং মহিলা প্রার্থীদের ২৫০ টাকা আবেদন করতে হবে। যে যোগ্য প্রার্থীরা ট্রায়ালে বসবেন, ব্যাঙ্কের চার্জ কেটে তাঁদের টাকা ফেরত দেওয়ার বিধি আছে।

আবেদনের প্রক্রিয়া : 

১) secr.indianrailways.gov.in সাইটে যান। 

২) 'Recruitment'-এ যান। 

৩) 'RRC Bilaspur'-এ যান। 

৪) 'Sports Quota (2020-21)'- তে যান।

আবেদনের শেষ তারিখ : আগামী ২৩ ফেব্রুয়ারির মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

বন্ধ করুন