বাংলা নিউজ > কর্মখালি > Railway Recruitment News 2022: রেলে একাধিক পদে নিয়োগ শুরু হচ্ছে, আবেদনের শেষ তারিখ থেকে যোগ্যতা একনজরে
 (ছবিটি প্রতীকী, সৌজন্যে ভারতীয় রেল)

Railway Recruitment News 2022: রেলে একাধিক পদে নিয়োগ শুরু হচ্ছে, আবেদনের শেষ তারিখ থেকে যোগ্যতা একনজরে

  • রায়পুর বিভাগে আগ্রহী প্রার্থীরা ২৪ মের মধ্যে আবেদন করতে পারেন। কারণ সেটিই এই আবেদনের শেষ তারিখ। এই পদগুলিতে আবেদনের জন্য ন্যূনতম যোগ্যতা হল, দশম শ্রেণিতে ৫০ শতাংশ নম্বর। প্রার্থীর বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে।

ভারতীয় রেলে একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। দক্ষিণ পূর্ব রেলের শিক্ষানবীশ পদে নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই জারি হয়ে গিয়েছে। এই পদে আবেদনের জন্য, অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারেন। তবে তার আগে জেনে নিন কোন দিন এই রেলের শূন্যপদে চাকরির আবেদনের শেষ তারিখ রয়েছে, জেনে নিন যোগ্যতা।

নাগপুরে দক্ষিণ পূর্ব রেলের ১০৪৪ টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। apprenticeshipindia.org এই ওয়েবসাইট থেকে জানা যাবে বিস্তারিত তথ্য। কীভাবে আবেদন করা যাবে বা তার ন্যূনতম যোগ্যতা কী হতে পারে, তা নিয়ে সম্পূর্ণ তথ্য এখান থেকে উঠে আসবে। বিভিন্ন পদে আবেদনের শেষ তারিখ ৩ জুন। এই শূন্যপদগুলি হল নাগপুরে বিভিন্ন শিক্ষানবীশ কাজের ক্ষেত্রে। ২১৬ টি পদ রয়েছে ফিটারের কাজে। ৬৮ টি পদ কার্পেন্টারে, ওয়েল্ডারে ৯৪ টি পদ, ১৫ টি গ্রাফিস্টের, ১২২ টি ডিজের মেকানিকের, ৬৪ টি পেন্টার, ৪৫ টি প্লাম্বারের কাজে, ১৬০ টি পদ খালি রয়েছে ইলেকট্রিশিয়ানের জন্য। এছাড়াও দক্ষিণ পূর্ব রেলের রায়পুর বিভাগেও রয়েছে শূন্যপদ। 

শুধু জল পান করেই ওজন দ্রুত কমিয়ে ফেলুন! এই উপায়ে চটজলদি পাবেন ফলাফল

১০৩৩ টি পদ দক্ষিণ পূর্ব রেলে রয়েছে। রায়পুর বিভাগে আগ্রহী প্রার্থীরা ২৪ মের মধ্যে আবেদন করতে পারেন। কারণ সেটিই এই আবেদনের শেষ তারিখ। এই পদগুলিতে আবেদনের জন্য ন্যূনতম যোগ্যতা হল, দশম শ্রেণিতে ৫০ শতাংশ নম্বর। প্রার্থীর বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। তবে 'কোটা' বা সংরক্ষিত আসনের ক্ষেত্রে বয়সের উর্ধসীমায় রয়েছে ছাড়। উল্লেখ্য, রেলের বেতন পরিকাঠামো থেকে শুরু করে সুযোগ সুবিধা বহু আবেদনকারীকেই এই পদের দিকে আকৃষ্ট করে। সেই জায়গা থেকে এই পদের চাকরির ক্ষেত্রে বিবিধ বিষয় নজরে রাখা প্রয়োজন।

বন্ধ করুন