বাংলা নিউজ > কর্মখালি > Railways Jobs: রেলে ২,৫৩২ অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ শুরু, আবেদনের ডিরেক্ট লিঙ্ক দেখে নিন
শিক্ষানবীশ (অ্যাপ্রেন্টিস) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করল মধ্য রেলওয়ে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
শিক্ষানবীশ (অ্যাপ্রেন্টিস) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করল মধ্য রেলওয়ে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

Railways Jobs: রেলে ২,৫৩২ অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ শুরু, আবেদনের ডিরেক্ট লিঙ্ক দেখে নিন

  • আগামী ৫ মার্চের মধ্যে আবেদন করতে হবে।

শিক্ষানবীশ (অ্যাপ্রেন্টিস) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করল মধ্য রেলওয়ে। তা নিয়ে ইতিমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মধ্য রেলওয়ের রিক্রুটমেন্ট সেল। আগ্রহী প্রার্থীরা rrccr.com সাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

এবার সর্বমোট ২,৫৩২ পদে নিয়োগ করা হচ্ছে। তার মধ্যে সর্বাধিক ১,৭৬৭ নিয়োগ হবে মুম্বই ক্লাস্টারে। ভুসাউল, পুণে, নাগপুর এবং সোলাপুরে পদের সংখ্যা যথাক্রমে ৪২০, ১৫২, ১১৪ এবং ৭৯। পাঁচ ক্লাস্টারের আওতাভুক্ত বিভিন্ন জায়গায় নিয়োগ করা হবে। রেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্বীকৃত কোনও বোর্ড থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে আবেদনকারীদের মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে। নির্দিষ্ট ক্ষেত্রে ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং বা  স্টেট কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিংয়ের কর্তৃক জারি করা ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট।

বয়স : 

চলতি বছরের ১ জানুয়ারি অনুযায়ী, প্রার্থীদের বয়স ন্যূনতম বয়স ১৫ হতে হবে। একইসঙ্গে ২৪ বছর পূর্ণ করলে হবে না। তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের বয়সের সর্বোচ্চসীমায় পাঁচ বছরের ছাড় দেওয়া হবে। অন্যান্য অনগ্রসর শ্রেণির ক্ষেত্রে বয়সের সর্বোচ্চসীমায় তিন বছর ছাড় মিলবে। বিশেষভাবে সক্ষম প্রার্থীরা বয়সের সর্বোচ্চসীমায় ১০ বছরের ছাড় পাবেন। 

গুরুত্বপূর্ণ তারিখ :

অনলাইনে আবেদন শুরুর দিনক্ষণ : ৬ ফেব্রুয়ারি, ২০২১। সকাল ১১ টা।

অনলাইনে আবেদন শেষের দিনক্ষণ : ৫ মার্চ, ২০২১। বিকেল ৫ টা।

আবেদন ফি :

প্রার্থীদের আবেদনের জন্য ১০০ টাকা ফি দিতে হবে। তফসিলি জাতি ও উপজাতি, বিশেষভাবে সক্ষম এবং মহিলা প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না।

বিস্তারিত জানতে সরকারি বিজ্ঞপ্তি পড়ে নিন --

অনলাইনে আবেদনের জন্য ডিরেক্ট লিঙ্কে ক্লিক করুন

বন্ধ করুন