বাংলা নিউজ > কর্মখালি > Railways Jobs Exam Centre: আর বেশি দূরে নয়, রেলের পরীক্ষার সিট কোথায় পড়বে? বড় সিদ্ধান্ত RRB-র

Railways Jobs Exam Centre: আর বেশি দূরে নয়, রেলের পরীক্ষার সিট কোথায় পড়বে? বড় সিদ্ধান্ত RRB-র

ফাইল ছবি; হিন্দুস্তান টাইমস (HT Photo)

Railways Jobs Exam Centre: সোশ্যাল মিডিয়া ও অন্যান্য মাধ্যমে বহু অভিযোগ জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। আর তাতেই বোধ হয় কাজ হল
  • চাকরিপ্রার্থীদের প্রতি কিছুটা সদয় হলেন রেলের নিয়োগকারীদের।
  • আরআরবি জানিয়েছে, আবেদনকারীদের সুবিধার জন্য, তাঁদের বাড়ি থেকে ৩০০ কিলোমিটার পরিসরের মধ্যে পরীক্ষা কেন্দ্র বরাদ্দ করা হবে।
  • বেশ কিছু দিন ধরে সরকারি চাকরির পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন অভিষেক গুপ্ত(নাম পরিবর্তিত)। বাড়ি হুগলি জেলার কোন্নগরে। আরআরবি-র গুডস গার্ডের ফর্ম ফিলআপ করেছিলেন। কিন্তু পরীক্ষার আগে লোকেশন দেখে চক্ষু চড়কগাছ। কোন্নগরের প্রার্থীর পরীক্ষার সিট পড়েছে দেরাদুনে! শেষে পরীক্ষা দিতে গেলেন তিনি।

    অভিষেকের না হয় স্বচ্ছল পরিবার। কিন্তু যাঁদের সেই ক্ষমতা নেই? প্রস্তুতি নিয়েও শেষ পর্যন্ত পরীক্ষা দিতে যেতে পারছেন না তাঁরা।

    এই নিয়ে সোশ্যাল মিডিয়া ও অন্যান্য মাধ্যমে বহু অভিযোগ জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। আর তাতেই বোধ হয় কাজ হল। অবশেষে ঘুম ভাঙল রেলের নিয়োগকারীদের। 

    আরআরবি জানিয়েছে, আবেদনকারীদের সুবিধার জন্য, তাঁদের বাড়ি থেকে ৩০০ কিলোমিটার পরিসরের মধ্যে পরীক্ষা কেন্দ্র বরাদ্দ করা হবে। 'প্রার্থীদের ক্রমাগত অভিযোগ এবং যাতায়াতের সময় কমানোর জন্য, আমরা প্রার্থীদের অবস্থান এবং পরীক্ষা কেন্দ্রগুলি লিঙ্ক করতে গুগল ম্যাপ ব্যবহার করব,' জানালেন এক রেল আধিকারিক।

    'আমরা প্রত্যেক প্রার্থীর পিন কোড সংযুক্ত করছি। এর মাধ্যমে পরীক্ষা কেন্দ্রগুলি তাদের বাসস্থানের ৩০০ কিলোমিটারের মধ্যে ফেলা যাবে,' ব্যাখা করলেন তিনি।

    আধিকারিকরা জানিয়েছেন, পরীক্ষা কেন্দ্রগুলি যাতে সহজে যাতায়াত করা যায়, এমন স্থানে হয়, তা নিশ্চিত করা হবে। 'প্রার্থীরা নির্দিষ্ট সীমার মধ্যে পরীক্ষা কেন্দ্র পাবেন। তবে এ ক্ষেত্রে সেটা একটি প্রতিবেশী রাজ্যেও হতে পারে। তবে দূরত্ব কম হওয়ায় খুব বেশি সমস্যা হবে না,' জানালেন রেল আধিকারিক।

    নয়া এই সিস্টেম দ্রুত কার্যকর হচ্ছে। আগামী ৩০ জুলাই লেভেল সিক্স এবং লেভেল ফোর কম্পিউটার-ভিত্তিক পরীক্ষা (CBT)। সেটা থেকেই এই নিয়ম চালু করা হবে। ৭,০২৬টি পদের জন্য সেদিন প্রায় ৬০,০০০ চাকুরিপ্রার্থী পরীক্ষা দেবেন। দেশের প্রায় ৯০টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।

    'এখনও পর্যন্ত, আমরা প্রায় ৯৯% প্রার্থীদেরই ৩০০ কিলোমিটারের মধ্যে পরীক্ষাকেন্দ্র বরাদ্দ করেছি। মহিলা প্রার্থীদের সকলকেই ৪০০ কিলোমিটারের মধ্যে সিট দেওয়া হয়েছে,' জানালেন এক রেল আধিকারিক।

    কর্মখালি খবর

    Latest News

    ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস ভিনধর্মে বিয়ে, তবু মেয়ের বিয়ের আগে শত্রুঘ্ন সিনহার 'রামায়ণ'-এ হল বিশেষ পুজো

    T20 WC 2024

    ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.