বাংলা নিউজ > কর্মখালি > Railways Jobs: পশ্চিমবঙ্গে রেলে ২,৩০৫ পদে চলছে নিয়োগ, আবেদন চলবে আরও ২ সপ্তাহ, দেখুন যোগ্যতা

Railways Jobs: পশ্চিমবঙ্গে রেলে ২,৩০৫ পদে চলছে নিয়োগ, আবেদন চলবে আরও ২ সপ্তাহ, দেখুন যোগ্যতা

জামালপুর ওয়ার্কশপ-সহ পশ্চিমবঙ্গের একাধিক ডিভিশন এবং ওয়ার্কশপে প্রায় ৩,০০০ টি শিক্ষানবীশ পদে নিয়োগ করা হবে। (ছবিটি প্রতীকী)

ভারতীয় রেলে নিয়োগ: পশ্চিমবঙ্গে ২,৩০৫ টি পদে নিয়োগ করা হবে। আরও দু'সপ্তাহ আবেদন চলবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা রেলের ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন। জামালপুরেও কয়েকটি পদে নিয়োগ করা হবে।

অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পূর্ব রেল। জামালপুর ওয়ার্কশপ-সহ পশ্চিমবঙ্গের একাধিক ডিভিশন এবং ওয়ার্কশপে প্রায় ৩,০০০ টি শিক্ষানবীশ পদে নিয়োগ করা হবে। শুধুমাত্র পশ্চিমবঙ্গে ২,৩০২ পদে নিয়োগ করবেন পূর্ব রেল। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের (আরআরসি) অফিসিয়াল ওয়েবসাইট rrcer.com-তে গিয়ে আবেদন করতে পারবেন।

মোট শূন্যপদের সংখ্যা

হাওড়া, শিয়ালদহ, মালদহ ও আসানসোল ডিভিশন এবং কাঁচরাপাড়া, লিলুয়া ও জামালপুর ওয়ার্কশপে শিক্ষানবীশ পদে নিয়োগ করা হচ্ছে। মোট ২,৯৭২ জন শিক্ষানবীশ পদে নিয়োগ করা হবে। হাওড়া ডিভিশন ৬৫৯ টি পদ, শিয়ালদহ ডিভিশনে ২৯৭ টি পদ, মালদহ ডিভিশনে ১৩৮ টি পদ, আসানসোল ডিভিশনে ৪১২ টি পদ, লিলুয়া ওয়ার্কশপে ৬১২ টি পদ, কাঁচরাপাড়া ওয়ার্কশপে ১৮৭ টি পদ এবং জামালপুর ওয়ার্কশপে ৬৬৭ টি পদে নিয়োগ করবে রেল।

আরও পড়ুন: BSF Jobs 2022: গ্রুপ-বি পদে চাকরির সুযোগ! প্রকাশিত বিজ্ঞপ্তি, শুরু আবেদন

শিক্ষাগত যোগ্যতা

১) স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় (১০+২ পরীক্ষার আওতায়) ন্যূনতম ৫০ শতাংশ নম্বর।

২) NCVT/SCVT-এর জারি করা National Trade Certificate থাকতে হবে। যে পদের জন্য আবেদন করছেন, সেই পদের উপযুক্ত National Trade Certificate লাগবে।

৩) তবে ওয়েল্ডার (গ্যাস এবং ইলেকট্রিক), লাইনম্যান, ওয়ারম্যান, কারপেন্টার এবং পেন্টার (জেনারেল) পদের ক্ষেত্রে ন্যূনতম অষ্টম শ্রেণি পাশ করতে হবে। NCVT/SCVT-এর জারি করা National Trade Certificate থাকতে হবে। যে পদের জন্য আবেদন করছেন, সেই পদের উপযুক্ত National Trade Certificate লাগবে।

আবেদন ফি কত লাগবে?

প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা দিতে হবে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চালান/ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড/ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে সেই টাকা দিতে হবে আবেদনকারীদের।

বয়সসীমা

আবেদনকারী প্রার্থীদের ন্যূনতম বয়স ১৫ হতে হবে। সেইসঙ্গে ২৪ বছর পূর্ণ করেননি, এমন প্রার্থীরাই আবেদন করতে পারবেন। আবেদনের শেষদিনের ভিত্তিতে বয়সসীমা নির্ধারণ করা হবে। তফসিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থীদের বয়সের সর্বোচ্চসীমায় পাঁচ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণিভুক্ত প্রার্থীরা তিন বছর ছাড় পাবেন। বিশেষভাবে সক্ষম প্রার্থীদের ক্ষেত্রে বয়সের সর্বোচ্চসীমায় ১০ বছর ছাড় দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Govt Jobs: সরকারি চাকরিতে ১৩,১৪১ শূন্যপদ! শুরু হয়ে গিয়েছে নিয়োগ, কতদিন আবেদন চলবে?

কতদিন আবেদন চলবে?

১) আবেদন শুরুর দিন: ১১ এপ্রিল, ২০২২।

২) আবেদন শেষের তারিখ: ১০ মে, ২০২২।

কর্মখালি খবর

Latest News

গোটা দেশে পশ্চিমবঙ্গ এখন অপরাধ আর সাম্প্রদায়িতার জন্য কুখ্যাত: রাজনাথ সিং রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI মেসির জোড়া গোল সহ একটি অ্যাসিস্ট! ন্যাশভিলকে ৩-১ গোলে হারাল ইন্টার মায়ামি আপাদমস্তক নোংরা কাপড়ে ঢাকা, কল্কি ২৮৯৮ এডি অবতারে ইনি কে? অমিতাভ বলছেন… SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর বিপক্ষে BJDর পট্টনায়েক! ওড়িশায় BJPর CM এর মুখ কে? ধর্মেন্দ্র প্রধান দিলেন জবাব হনুমান জয়ন্তী থেকে ৫ রাশির সুবর্ণ সময় হবে শুরু, ভাগবানের আশীর্বাদে কপাল খুলবে দিঘায় বেড়াতে গিয়ে প্রেমিকার সঙ্গে বিয়ে করা নিয়ে ঝামেলা, ফাঁস দিয়ে আত্মঘাতী যুবক ইন্ডিয়া জোটের যৌথ ইস্তাহারে বাধ সাধছে তৃণমূল? চেষ্টা চলছে বোঝানোর ভোট মিটলেই পদ ছাড়বেন মমতা, মুখ্যমন্ত্রী হবেন তাঁর নিকটাত্মীয়: অভিজিৎ গাঙ্গুলি

Latest IPL News

রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.