বাংলা নিউজ > কর্মখালি > Railways jobs: একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি ভারতীয় রেলের, কীভাবে আবেদন করবেন, দেখে নিন

Railways jobs: একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি ভারতীয় রেলের, কীভাবে আবেদন করবেন, দেখে নিন

খেলাধুলোর (স্পোর্টস) কোটায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল দক্ষিণ-পূর্ব-মধ্য রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আবেদনের শেষ তারিখ ২৩ ফেব্রুয়ারি, ২০২১।

স্পোর্টস কোটায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল দক্ষিণ-পূর্ব-মধ্য রেল (SECR)। মোট ২৬টি আসনে লেভেল ২, ৩, ৪ এবং ৫ পদে কর্মী নিয়োগ করা হবে। রাজ্য বা জাতীয় স্তরে অ্যাথলেটিক্স, তিরন্দাজ, পাওয়ার লিফটিং, বাস্কেটবল, বক্সিং গল্ফের মতো খেলার সঙ্গে যুক্ত খেলোয়াড়রা এই পদের জন্য আবেদন করতে পারবেন। সপ্তম পে কমিশন অনুসারে নির্বাচিত কর্মীদের বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা (লেভেল ২ এবং ৩): 

নন-টেকনিকাল পোস্টের জন্য আবেদনকারীকে যে কোনও সরকার অনুমোদিত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে। টেকনিকাল পোস্টের জন্য ITI পাশ-সহ যে কোনও সরকার অনুমোদিত বোর্ড থেকে দশম শ্রেণি পাশ হতে হবে। যাঁরা দশম শ্রেণি পাশ করেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে তাঁদের টেকনিশিয়ান ক্যাটেগরির জন্য বিবেচনা করা হবে। সংশ্লিষ্ট শাখায় ITI পাশ না করলে নির্বাচিত প্রার্থীদের তিন বছরের প্রশিক্ষণ নিতে হবে।

শিক্ষাগত যোগ্যতা (লেভেল ৪ এবং ৫):

যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আবেদনকারীকে স্নাতক হতে হবে। পদার্থবিজ্ঞানে বি.এসসি (অনার্স) প্রথম বর্ষে পাঠরত বা বিজ্ঞান (পদার্থবিজ্ঞান এবং অঙ্ক) নিয়ে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে। স্টেনোগ্রাফির জন্য দ্বাদশ শ্রেণি পাশ হওয়া জরুরি।

শিক্ষাগত যোগ্যতা (লেভেল ৫):

যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমতুল্য ডিগ্রি থাকতে হবে।

আবেদনকারী বয়সসীমা:

 আবেদনকারীদের ২০২১ সালের ১ জুলাই অনুযায়ী, ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

আবেদনের ফি: 

আবেদন ফি বাবদ ৫০০ টাকা দিতে হবে। তফসিলি জাতি-উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি আর মহিলা প্রার্থীদের আবেদনের ফি ২৫০ টাকা।

আবেদনের পদ্ধতি: 

• প্রথমে দক্ষিণ-পূর্ব-মধ্য রেল (SECR)-এর অফিসিয়াল ওয়েবসাইট secr.indianrailways.gov.in-এ গিয়ে 'Recruitment'-এ ক্লিক করুন।

• এর পর 'RRC Bilaspur' বেছে নিয়ে 'Sports Quota (2020-21)'-এ ক্লিক করুন।

• তারপর নির্দেশ মেনে আবেদন করুন।

আবেদনের শেষ তারিখ ২৩ ফেব্রুয়ারি, ২০২১।

কর্মখালি খবর

Latest News

ভিডিয়ো: BAN vs NED ম্যাচে পুল করতে গিয়ে বল লাগল তানজিদ হাসানের হেলমেটের গ্রিলে বিশ্ব জুনিয়র মেয়েদের দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ভারতের দিব্যা দেশমুখ নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ভিন ধর্মে বিয়ে চেপে রাখার চেষ্টা? সোনাক্ষি-জাহিরের বিয়ে নিয়ে কী বললেন পুনম ধিলন পার্থ চট্টোপাধ্যায়ের বিপুল পরিমাণ সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি, কোথা থেকে মিলল?‌ দৃষ্টি শক্তি বাড়াতে মাত্র এক চামচই যথেষ্ট! কী এই উপাদান ‘‌আর কিছু বলব না’‌, নয়াদিল্লি থেকে ফিরে মুখে লাগাম টানলেন দিলীপ ঘোষ, কোন অঙ্কে? লোকসভার স্পিকার নির্বাচন কবে হবে?‌ নির্দেশিকা জারি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্যারিস অলিম্পিক গেমসে খেলবেন না লিওনেল মেসি, খেলতে পারেন ২০২৬ ফুটবল বিশ্বকাপে বাড়িতে আমলকি গাছ থাকা কি শুভ? সমৃদ্ধি তুঙ্গে রাখতে বাস্তুমত কী বলছে, দেখে নিন

T20 WC 2024

নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.