বাংলা নিউজ > কর্মখালি > RBI Recruitment 2021: দশম শ্রেণি পাশে চাকরি, আবেদন ১২ ফেব্রুয়ারির মধ্যে
রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় (আরবিআই) ২০০- বেশি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় (আরবিআই) ২০০- বেশি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

RBI Recruitment 2021: দশম শ্রেণি পাশে চাকরি, আবেদন ১২ ফেব্রুয়ারির মধ্যে

  • প্রার্থীরা রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে rbi.org.in-তে আবেদন করতে পারবেন।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় (আরবিআই) ২০০- বেশি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যোগ্য ও ইচ্ছুক এক্স-সার্ভিসম্যান প্রার্থীরা আবেদন করতে পারেন। দশম শ্রেণি পাশ করেই চাকরির সুযোগ মিলবে। মাসিক বেতন ২৩,০০০ টাকারও বেশি। আবেদন করতে হবে অনলাইনে।

মোট শূন্যপদের সংখ্যা : ২৪১

পদের নাম :  সিকিওরিটি গার্ড

যোগ্যতা – দশম শ্রেণি পাশ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সরকারি যে কোনও বোর্ড বা সমতুল্য বোর্ড থেকে প্রার্থীকে দশম শ্রেণি পাশ করতে হবে।

বেতন – ১০,৯৪০ টাকা থেকে ২৩,৭০০ টাকা পেতে পারেন।

নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে এই তথ্যের বিস্তারিত বিবরণ পাওয়া যাবে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। তা চলবে আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রার্থীরা রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে rbi.org.in-তে আবেদন করতে পারবেন।

নিয়োগ প্রক্রিয়া:

রিজার্ভ ব্যাঙ্কে সিকিওরিটি গার্ডের চাকরির জন্য পরীক্ষা দিতে হবে। এরপর মেধাতালিকা প্রকাশিত হলে সেই ভিত্তিতে প্রার্থী নির্বাচন করা হবে। ফেব্রুয়ারি বা মার্চে অনলাইন পরীক্ষা হতে পারে।

বয়স – ২০২১ সালের ১ জানুয়ারি পর্যন্ত প্রার্থীর সাধারণ বয়সসীমা ২৫-এর মধ্যে। 

নিয়োগ স্থান- ভারতের যে কোনও এলাকায় পোস্টিং হতে পারে।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় আবেদনের ডিরেক্ট লিঙ্ক

বন্ধ করুন