অবসরের পরেও পুনর্বহালের সুযোগ সরকারি স্বাস্থ্যকর্মীদের।
অবসরের পরেও পুনর্বহালের সুযোগ সরকারি স্বাস্থ্যকর্মীদের।

অবসরের পরেও চিকিত্‍সক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পুনর্বহাল করছে রাজ্য

  • চিকিত্‍সা পরিকাঠামো সচল রাখার বিষয়ে সতর্ক প্রশাসন এবার অবসরপ্রাপ্ত সরকারি ডাক্তার ও নার্সদের পাশাপাশি প্যারামেডিক কর্মীদেরও পুনর্নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে।

রাজ্যে Covid-19 এর প্রকোপ বাড়ার জেরে চিকিত্‍সা পরিষেবার সঙ্গে যুক্ত অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের পুনর্বহাল করার সিদ্ধান্ত নিল রাজ্য প্রশাসন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কর্মসংস্থানের আকাশেও আষাঢ়ে মেঘ ঘনিয়েছে। এই প্রেক্ষিতে নবান্নের সিদ্ধান্তে অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মচারীদের সামনে আয়ের সুযোগ তৈরি হয়েছে।

প্রশাসনিক সূত্রে খবর, Covid-19 এর আগ্রাসন রুখতে চিকিত্‍সা পরিকাঠামো সচল রাখার বিষয়ে সতর্ক প্রশাসন এবার অবসরপ্রাপ্ত সরকারি ডাক্তার ও নার্সদের পাশাপাশি প্যারামেডিক কর্মীদেরও পুনর্নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দফতরের তরফে বিজ্ঞপ্তি মারফত্ জানানো হয়েছে, অবসরগ্রহণের পরে পরিষেবা দিতে আগ্রহী চিকিত্‍সক, নার্স এবং চিকিত্‍সার সঙ্গে যুক্ত থাকা অবসরপ্রাপ্ত প্যারামেডিক্যাল কর্মীদের পুনর্বহাল করা হবে।

জানা গিয়েছে, গত ২ বছরে কমপক্ষে ২,০০০ চিকিত্‍সক, নার্স ও প্যারামেডিক কর্মী অবসরগ্রহণ করেছেন। পরিকাঠামো রক্ষার উদ্দেশে প্রথম দফায় তাঁদের পুনর্নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

উল্লেখ্য, বর্তমান নিয়ম অনুসারে সরকারি দফতরে কর্মরত চিকিত্‍সকরা ৬৫ বছর বয়স পর্যন্ত কর্মরত থাকতে পারেনষ নার্সদের ক্ষেত্রে অবসরগ্রহণের বয়স ৬২ বছর এবং প্যারামেডিক্যাল কর্মীদের অবসর নেওয়ার বয়স ৬০ বছর।

বন্ধ করুন