HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > কর্মখালি > Calcutta University: ইদের জন্য বদলে গেল পরীক্ষার রুটিন, কলকাতা বিশ্ববিদ্যালয়ের নতুন সূচিটা জেনে নিন

Calcutta University: ইদের জন্য বদলে গেল পরীক্ষার রুটিন, কলকাতা বিশ্ববিদ্যালয়ের নতুন সূচিটা জেনে নিন

ইদের জন্য় বদলে গেল পরীক্ষার রুটিনের একাংশ। অন্তত চারদিন বদলে যাচ্ছে। নতুন দিনগুলি দেখে নিন। 

1/5 ইদের আগে- পরে পরীক্ষা পড়েছিল কলকাতা বিশ্ববিদ্যালয়ে। তবে এবার ইদের জন্য় বদলে ফেলা হল কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার রুটিন। ইদ উল ফিতর ও আসন্ন লোকসভা ভোটের জন্য কলকাতা বিশ্ববিদ্যালয়ের সব শাখার স্নাতক স্তরের পরীক্ষার রুটিনের কিছুটা বদল করা হয়েছে। 
2/5 নয়া রুটিনে বলা হয়েছে, ১৩,১৮,১৯ ও ২০ এপ্রিলের যে পরীক্ষা ছিল সেটা পিছিয়ে দেওয়া হচ্ছে। এনিয়ে সংশোধিত সূচি প্রকাশ করা হয়েছে। সেই সংশোধিত সূচি অনুসারে দেখা যাচ্ছে  এবার সেই পরীক্ষাগুলি হবে ২৩, ২৪, ২৯ ও ৩০ এপ্রিল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
3/5 পরীক্ষার রুটিনে অন্য় যে তারিখগুলি রয়েছে সেগুলি অপরিবর্তিত থাকবে। এর কোনও বদল হচ্ছে না। সেই সূচি আগের মতোই থাকবে। বাকি চারটি দিনের সূচিতে বদল হচ্ছে বলে খবর।  (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
4/5 ইদের আগে ও পরে পরীক্ষা হলে স্বাভাবিকভাবেই সমস্য়া হওয়ার কথা। মূলত মুসলিম সম্প্রদায়ের যাঁরা পরীক্ষা দিচ্ছেন তাঁদের বড় সমস্যা হওয়ার কথা। তাছাড়া জেলা থেকেও অনেকে কলকাতায় পরীক্ষা দেওয়ার জন্য় আসেন। তাঁদের ক্ষেত্রেও সমস্য়া হওয়ার সম্ভাবনা ছিল। এনিয়ে নির্দিষ্ট সংগঠনের তরফে আবেদন করা হয়েছিল। এনিয়ে বৈঠকও করেছিল বিশ্ববিদ্য়ালয় কর্তৃপক্ষ। তারপরই এনিয়ে নয়া সূচি প্রকাশ করা হয়েছে।  (রয়টার্স)
5/5 নয়া পরীক্ষা সূচিতে স্বাভাবিকভাবেই খুশি পরীক্ষার্থীদের অনেকেই। কারণ ইদের আগে -পরে কীভাবে পরীক্ষা দেওয়া যাবে তা নিয়ে চিন্তায় ছিলেন অনেকেই। তবে পরীক্ষার নয়া রুটিনে অবশেষে স্বস্তি পেয়েছেন তাঁরা। এর জেরে কিছুটা হলেও স্বস্তি পেলেন তাঁরা। (REUTERS)

Latest News

'রাস্তায় বেরোলে চামড়া তুলে নেওয়া হবে, ভোট দিলেই…..', নন্দীগ্রামে 'হুমকি' BJP-র 'ঢপের ডক্টর', নির্বাচনের ঠিক আগেই হিরণের পিএইচডি নিয়ে খোঁচা দেব-রাহুলের! সময়ের অভাব, বিগ বস OTT থেকে সরলেন সলমন, সঞ্চালনার দায়িত্ব এবার সামলাবেন কে? সাদা-কালোয় নজরকাড়া 'বিব্বোজান'! Cannes-এর মঞ্চে চমক দিলেন অদিতি আপনারও শরীরে ভিটামিন বি১২ এর অভাব! এই ১০ নিরামিষ খাবার খেতে ভুলবেন না জল্পনায় সিলমোহর শ্রুতির! শান্তনুর সঙ্গে ব্রেকআপ নিয়ে বললেন, ‘আমি সিঙ্গল…’ T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড লাহোরে গিয়ে নিজে পাকিস্তানের পরমাণু শক্তির মুরোদ দেখে এসেছি! চরম খোঁচা মোদীর হুডখোলা গাড়িতে বাঁকুড়ায় TMC-এর প্রচারে 'বাহা', অরূপকে জেতানোর আহ্বান রনিতার ভাজা ছোলা থেকে সেদ্ধ মুগ, থাইরয়েডের স্বাস্থ্য বজায় রাখতে ১০ সেরা স্ন্যাকস

Latest IPL News

T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ