বাংলা নিউজ > কর্মখালি > RRB NTPC 2nd Phase exam: কবে থেকে জানা যাবে পরীক্ষার শহর, জানাল রেল
এনটিপিসি পরীক্ষার দ্বিতীয় দফার পরীক্ষার নির্ঘণ্ট প্রকাশ করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
এনটিপিসি পরীক্ষার দ্বিতীয় দফার পরীক্ষার নির্ঘণ্ট প্রকাশ করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

RRB NTPC 2nd Phase exam: কবে থেকে জানা যাবে পরীক্ষার শহর, জানাল রেল

  • দ্বিতীয় দফায় পরীক্ষা দেবেন প্রায় ২৭ লাখ প্রার্থী।

এনটিপিসি পরীক্ষার দ্বিতীয় দফার পরীক্ষার নির্ঘণ্ট প্রকাশ করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি)। সিবিটি (কম্পিউটার বেসড টেস্ট) দ্বিতীয় দফার পরীক্ষার দিনক্ষণ দেখা যাবে আরআরবির অফিসিয়াল ওয়েবসাইট www.rrbcdg.gov.in-তে।

সূচি অনুযায়ী, আগামী ১৬ থেকে আরআরবি-এনটিপিসি পরীক্ষার প্রথম পর্যায়ের দ্বিতীয় দফার সিবিটি হবে। যা চলবে আগামী ৩০ জানুয়ারি। দেশের বিভিন্ন প্রান্তের কেন্দ্রে সেই পরীক্ষা হবে। পরীক্ষা দেবেন প্রায় ২৭ লাখ প্রার্থী। যা প্রথম দফার নথিভুক্ত প্রার্থী সংখ্যার থেকে বেশি।

আরআরবির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এই দফায় যে প্রার্থীরা পরীক্ষায় বসতে চলেছেন, তাঁদের জন্য আগামী ৬ জানুয়ারি বা তার আগে  পরীক্ষার শহর, তারিখ এবং তফসিলি জাতি ও উপজাতির প্রার্থীদের বিনামূল্যে যাতায়াতের ছাড়পত্র ডাউনলোডের লিঙ্ক দেওয়া হবে।’ সঙ্গে যোগ করা হয়েছে, ‘পরীক্ষার শহর এবং তারিখের লিঙ্কে যে পরীক্ষার তারিখ উল্লেখ করা থাকবে, তার চারদিন আগে থেকে ই-কল লেটার ডাউনলোড করা যাবে।’

গত ২৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছে এনটিপিসি পরীক্ষার প্রথম পর্যায়ের প্রথম দফার পরীক্ষা। যা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। ৩৫,০২৮ শূন্যপদে নিয়োগের জন্য শুধু প্রথম দফার পরীক্ষায় প্রায় ২৩ লাখ প্রার্থী নথিভুক্ত হয়েছেন। সেই সময় রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, 'বাকি প্রার্থীদের পরবর্তী ধাপে পরীক্ষা হবে এবং নির্দিষ্ট সময় তাঁদের সে বিষয়ে জানিয়ে দেওয়া হবে।’ যাবতীয় কোভিড-১৯ নির্দেশিকা পালন করেই সেই পরীক্ষা হচ্ছে বলে রেলের তরফে জানানো হয়েছে।

বন্ধ করুন