বাংলা নিউজ > কর্মখালি > RRB NTPC CBT 2 Exam 2022: দিন ঘোষণা পরীক্ষার, এই ৫ বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে
নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরির (এনটিপিসি) দ্বিতীয় পর্যায়ের ফলাফল ঘোষণা করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি)। (ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট)

RRB NTPC CBT 2 Exam 2022: দিন ঘোষণা পরীক্ষার, এই ৫ বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে

  • কবে থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন?

দিনকয়েক আগেই প্রথম পর্যায়ের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল। এবার নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরির (এনটিপিসি) দ্বিতীয় পর্যায়ের সূচি ঘোষণা করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি)। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি দেশের বিভিন্ন প্রান্তে হবে সেই পরীক্ষা। 

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে, সপ্তম বেতন কমিশনের প্রতিটি লেভেলের (২, ৩, ৪, ৫ লেভেল) ক্ষেত্রে দ্বিতীয় পর্যায়ের কম্পিউটার বেসড পরীক্ষা (সিবিটি) পৃথক হবে। সপ্তম বেতন কমিশনের আওতায় যে পদগুলি একটি লেভেলের মধ্যে পড়ছে, সেগুলির পরীক্ষা একইদিনে হবে বলে জানিয়েছে আরআরবি।

আরআরবি এনটিপিসি পরীক্ষা দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি জেনে নিন -

১) যে প্রার্থীরা বিভিন্ন দিনে বিভিন্ন লেভেলের পরীক্ষায় বসছেন, তাঁদের পৃথক ই-কল লেটার থাকবে। একই শহরে প্রার্থীদের বিভিন্ন লেভেলের পরীক্ষা পড়বে। তবে পরীক্ষাকেন্দ্র পরিবর্তিত হতে পারে।

২) আগামী ৩ ফেব্রুয়ারি থেকে সব আরআরবির অফিসিয়াল সাইটে পরীক্ষার দিন ও শহর দেখতে পারবেন প্রার্থীরা। সেদিন থেকে তফসিলি জাতি এবং উপজাতিভুক্ত প্রার্থীদের 'ট্রাভেলিং অথরিটি' ডাউনলোডের প্রক্রিয়া শুরু হবে।

৩) পরীক্ষার চারদিন আগে থেকে ই-কলে লেটার ডাউনলোড করা যাবে।

৪) পরীক্ষাকেন্দ্রে প্রবেশের আগে আধার-নির্ভর বায়োমেট্রিক অথেন্টিকেশন হবে প্রার্থীদের। সেজন্য প্রার্থীদের আধার কার্ডের আসল কপি নিয়ে যেতে বলা হয়েছে।

৫) পরীক্ষাকেন্দ্রে প্রার্থীদের করোনাভাইরাস সংক্রান্ত যাবতীয় বিধি মেনে চলতে হবে।

উল্লেখ্য, ৩৫,০০০-এর বেশি পদে নিয়োগের জন্য ২০১৯ সালের ২৩ ফেব্রুয়ারি সিইএন ০১/২০১১৯ (CEN 01/2019) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। সেজন্য আবেদন করেছিলেন এক কোটির বেশি প্রার্থী। পরীক্ষা নিয়ে দীর্ঘ টালাবাহানার পর ২০২০ সালের ২৮ ডিসেম্বর থেকে গত বছরের ৩১ জুলাই পর্যন্ত সিবিটি হয়েছিল। অবশেষে চলতি মাসে সেই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এবার দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার দিন ঘোষণা করা হল।

বন্ধ করুন