বাংলা নিউজ > কর্মখালি > RRB NTPC Exam: RRB NTPC পরীক্ষা নিয়ে বড় তথ্য দিলেন রেলমন্ত্রী

RRB NTPC Exam: RRB NTPC পরীক্ষা নিয়ে বড় তথ্য দিলেন রেলমন্ত্রী

গয়ায় জ্বলছে ট্রেন। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে উত্তাল হয়েছিল বিহার এবং উত্তরপ্রদেশ।

একদিন আগেই রিপোর্ট জমা দিয়েছে উচ্চপর্যায়ের কমিটি। তারপরই রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব আশ্বাস দিলেন, রেলের নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরি (এনটিপিসি) পরীক্ষায় যে অনিয়মের অভিযোগ উঠেছিল, তার প্রেক্ষিতে কী ব্যবস্থা নেওয়া হবে, কী করা হবে, সে বিষয়ে শীঘ্রই বিজ্ঞপ্তি জারি করা হবে।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে গত জানুয়ারিতে উত্তাল হয়েছিল বিহার এবং উত্তরপ্রদেশ। জ্বালিয়ে দেওয়া হয়েছিল ট্রেনের বগি। পুলিশকে লক্ষ্য করে ছোড়া হয়েছিল পাথর। আটকে দেওয়া হয়েছিল ট্রেন। বিক্ষোভের মুখে নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরি (এনটিপিসি) এবং লেভেল ওয়ান পরীক্ষা স্থগিত করে দেয় রেল। সেইসময় অশ্বিনী বৈষ্ণব বলেছিলেন, 'প্রার্থীদের আর্জি জানাচ্ছি, তাঁরা যেন নিজেদের হাতে আইন তুলে না নেন। তাঁদের অভাব-অভিযোগ শোনা হবে এবং সেগুলির সমাধান করা হবে।' তারইমধ্যে গঠন করা হয় উচ্চপর্যায়ের কমিটি। সেই কমিটি গত শুক্রবার রিপোর্ট জমা দিয়েছে।

উল্লেখ্য, ৩৫,০০০-এর বেশি পদে নিয়োগের জন্য ২০১৯ সালের ২৩ ফেব্রুয়ারি সিইএন ০১/২০১১৯ (CEN 01/2019) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। সেজন্য আবেদন করেছিলেন এক কোটির বেশি প্রার্থী। পরীক্ষা নিয়ে দীর্ঘ টালাবাহানার পর ২০২০ সালের ২৮ ডিসেম্বর থেকে গত বছরের ৩১ জুলাই পর্যন্ত সিবিটি হয়েছিল। অবশেষে চলতি বছরের জানুয়ারিতে সেই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। দ্বিতীয় পর্যায়ের সূচিও ঘোষণা করা হয়েছিল। রেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ১৫ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি দেশের বিভিন্ন প্রান্তে হবে সেই পরীক্ষা। যদিও বিক্ষোভের জেরে সেই পরীক্ষা স্থগিত হয়ে গিয়েছে।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

বাসর ঘরে 'বোলে চুড়িয়া' নাচলেন নববধূ, কাঞ্চনের নাচে শ্রীময়ী বললেন, ‘লাটাই তো…’ এটাই ধোনির শেষ মরশুম নয়! আরও IPL খেলবেন ধোনি, বড় আপডেট বন্ধুর TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় আউট দিতেই অশ্লীলতা, গালাগালাজ, খুনেরও হুমকি আম্পায়ারকে, বিস্ফোরক অভিযোগ ময়দানে বিয়ের জন্য চাপ? আত্মহত্য়া যুবকের, গ্রেফতার অসমের রূপান্তরকামী বিচারপতি ত্রিগ্রহী যোগে এই ৩ রাশি পাবে শুভ ফলাফল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘‌আমার অন্তর বলছে সময় শেষ হয়েছে’‌, পদত্যাগের কারণ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় 'আমারও চাই!' অনন্তের ১৪ কোটির ঘড়ি দেখেই বায়না জুড়লেন মার্ক জুকারবার্গ! তারপর? কম টিআরপি! বারবার স্লট হারা, অসময়ে শেষ স্টার জলসার জনপ্রিয় মেগা, কাঁদালেন নায়িকা '২০২৬-তে মুখ্যমন্ত্রী হওয়াই লক্ষ্য জাস্টিস গঙ্গোপাধ্যায়ের', আয়নায়…, দাবি বাবুলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.