বাড়ি > কর্মখালি > RRB NTPC, RRC Group D Exams 2020: আগে হবে RRB NTPC পরীক্ষা, পরে গ্রুপ ‘D’, আয়োজন করবে পৃথক এজেন্সি
আগে হবে RRB NTPC পরীক্ষা, পরে গ্রুপ ‘D’, আয়োজন করবে পৃথক এজেন্সি (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
আগে হবে RRB NTPC পরীক্ষা, পরে গ্রুপ ‘D’, আয়োজন করবে পৃথক এজেন্সি (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

RRB NTPC, RRC Group D Exams 2020: আগে হবে RRB NTPC পরীক্ষা, পরে গ্রুপ ‘D’, আয়োজন করবে পৃথক এজেন্সি

  • ক্লার্ক পরীক্ষাও এজেন্সি দিয়ে করানোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে রেলের বিভিন্ন পরীক্ষা। বিভিন্ন এজেন্সি সেই পরীক্ষাগুলি নেবে। প্রথমে হবে আরআরবি এনটিপিসি (রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরি) পরীক্ষা। তারপর গ্রুপ ‘ডি’ পরীক্ষা হবে। দুটি পরীক্ষাই হবে অনলাইনে।

 ‘লাইভ হিন্দুস্তান’-এর খবর অনুযায়ী, এনটিপিসি পরীক্ষার জন্য গত মে মাসে নোডাল এজেন্সি বাছাইয়ের কাজ শুরু করে দিয়েছে আরআরবি চেন্নাই। এবার সেই এজেন্সির জন্য টেন্ডার ডাকা হবে। তারপর টেন্ডার ডেকে গ্রুপ ‘ডি’ পরীক্ষা আয়োজনকারী এজেন্সি বেছে নেওয়া হবে। ক্লার্ক পরীক্ষাও এজেন্সি দিয়ে করানোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

চাকরি সংক্রান্ত যাবতীয় খবর দেখতে এখানে ক্লিক করুন

আরআরবি এলাহাবাদের চেয়ারম্যান আর এ জমালী জানিয়েছেন, করোনাভাইরাস পরিস্থিতিতে যাবতীয় স্বাস্থ্য বিধি মেনে পরীক্ষার আয়োজন করা হবে। পরীক্ষার্থীদের স্বাস্থ্যের উপর বিশেষ গুরুত্ব আরোপ করা হবে।

ইতিমধ্যে গত শনিবার রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ভি কে যাদব জানান, ১৫ ডিসেম্বর থেকে (CEN 01/2019)-এর আওতায় তিনটি ক্যাটেগরির অনলাইন পরীক্ষা শুরু হবে। এনটিপিসি, আইসোলেটেড অ্যান্ড মিনিস্টেরিয়াল এবং লেভেল-১ ক্যাটেগরির ১৪০,৬৪০ শূন্যপদের জন্য সেই পরীক্ষা আয়োজিত হবে। এনটিপিসিতে শূন্যপদ সংখ্যা ৩৫,২৭৭। গ্রুপ ‘ডি’-তে ১.০৩ লাখ প্রার্থী নিয়োগ করা হবে। আর আইসোলেটেড অ্যান্ড মিনিস্টেরিয়ালে ১,৬৬৫ টি শূন্যপদ রয়েছে। তিনটি ক্য়াটেগরিতে মোট ২.৪২ কোটি আবেদন জমা পড়েছে বলে জানান রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান।

বন্ধ করুন