বাংলা নিউজ > কর্মখালি > RRC Group D Exam 2021 : করোনা আবহে পরীক্ষা কবে? অপেক্ষায় ১.১৫ কোটি আবেদনকারী
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

RRC Group D Exam 2021 : করোনা আবহে পরীক্ষা কবে? অপেক্ষায় ১.১৫ কোটি আবেদনকারী

গত বছর বলা হয়েছিল, ২০২১ সালের ১৫ এপ্রিল থেকে জুনের মধ্যে পরীক্ষা নেওয়া হবে।

রেলওয়েতে গ্রুপ ডি-তে ১.০৩ লক্ষেরও বেশি শূন্যপদে নিয়োগের কথা। কিন্তু করোনার কারণে পরীক্ষা পুনরায় পিছিয়ে দিল রেল। গত বছর ডিসেম্বরে রেল গ্রুপ ডি (স্তর -১) নিয়োগ পরীক্ষার নতুন দিনক্ষণ জানায়। বলা হয়, ২০২১-এর ১৫ এপ্রিল থেকে জুনের মধ্যে পরীক্ষা নেওয়া হবে। তবে এখনও পর্যন্ত এই নিয়োগ পরীক্ষা সম্পর্কে রেল নতুন কোনও আপডেট দেয়নি।

এর আগে ২০২০ সালের সেপ্টেম্বর-অক্টোবর মাসে পরীক্ষাগুলি হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের কারণে সেই দিনক্ষণ পিছিয়ে দেয় রেল।

অন্যদিকে এনটিপিসি ষষ্ঠ পর্ব পরীক্ষা গত ৮ এপ্রিল শেষ হয়েছে। এনটিপিসি নিয়োগ পরীক্ষা শেষ হওয়ার পরেই রেলওয়ে গ্রুপ ডি নিয়োগ পরীক্ষা শুরু হবে বলে মনে করছিলেন অনেকে। যদিও বর্তমান করোনা পরিস্থিতিতে সেই সম্ভাবনা অত্যন্ত্য ক্ষীণ বলে মনে করা হচ্ছে।

প্রায় ১ কোটি ১৫ লক্ষ চাকুরিপ্রার্থী রেলে গ্রুপ ডি পদে নিয়োগের জন্য আবেদন করেন। রেলের স্থায়ী চাকরির আশায় এই পরীক্ষার জনপ্রিয়তা সরকারি চাকরিপ্রার্থীদের মধ্যে অনেকটাই বেশি। এছাড়া এই পরীক্ষায় শিক্ষাগত যোগ্যতাও কিছুটা কম লাগে। অন্যান্য বিভিন্ন সরকারি চাকরির পরীক্ষার তুলনায় কিছুটা হলেও প্রশ্নের মান সহজতর হয়। এই কারণে বহু চাকরিপ্রার্থী এটিকেই পাখির চোখ করে প্রস্তুতি নেন। তবে বর্তমান পরিস্থিতিতে বেশিরভাগ পরীক্ষার দিনক্ষণ নিয়েই অনিশ্চয়তায় প্রার্থীরা। 

বন্ধ করুন