বাংলা নিউজ > কর্মখালি > CBSE 10th Result ‘Topper’ Sabyasachi: ভালোবাসে আঁকতে, প্রিয় রবীন্দ্রসংগীত ও নজরুলগীতি, CBSE দশমে ১০০% পেল কলকাতার ছেলে

CBSE 10th Result ‘Topper’ Sabyasachi: ভালোবাসে আঁকতে, প্রিয় রবীন্দ্রসংগীত ও নজরুলগীতি, CBSE দশমে ১০০% পেল কলকাতার ছেলে

বিডিএম ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র সব্যসাচী লস্কর ১০০ শতাংশ নম্বর পেল সিবিএসই দশম শ্রেণির পরীক্ষায়। (ছবি সৌজন্যে, BDM International)

সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় ১০০ শতাংশ নম্বর পেয়েছে নরেন্দ্রপুরের প্রতাপগড়ের বিডিএম ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র। সার্বিকভাবে বিডিএম থেকে তিনজন ৯৮.৬ শতাংশ নম্বর পেয়েছে। ৯৮.৪ শতাংশ নম্বর পেয়েছে দু'জন।

আঁকতে ভালোবাসে। প্রিয় হল রবীন্দ্রসংগীত এবং নজরুলগীতি। শাস্ত্রীয় সংগীত অত্যন্ত পছন্দের। সেই সব্যসাচী লস্কর এবার সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) দশম শ্রেণির পরীক্ষায় ১০০ শতাংশ নম্বর পেল। সব্যসাচী দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুরের প্রতাপগড়ের বিডিএম ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র। অর্থাৎ প্রতিটি বিষয়েই (বাংলা, ইংরেজি, অঙ্ক, কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স এবং বিজ্ঞান) পুরো ১০০ নম্বর পেয়েছে। কেন্দ্রীয় বোর্ডের তরফে কোনও মেধাতালিকা প্রকাশ করা না হলেও কলকাতা তো বটেই, পুরো দেশেই সব্যসাচী প্রথম হয়েছে বলে ধারণা সংশ্লিষ্ট মহলের। 

কীভাবে CBSE-র দশম শ্রেণির বোর্ড পরীক্ষার প্রস্তুতি নিয়েছিল সব্যসাচী?

বিডিএম ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র জানিয়েছে, বরাবরই খুঁটিয়ে বই পড়ে। ফলে সিলেবাস এবং প্রশ্নপত্রের ধরন পালটে গেলেও কোনও অসুবিধা হয়নি। কারণ ধারণাটা একেবারে স্বচ্ছ থেকেছে। সেইসঙ্গে শেষমুহূর্তে গিয়ে তাড়াহুড়ো করে সিলেবাস শেষ করার পক্ষপাতী নয়। সময় থাকতেই সিলেবাস শেষ করেছে। আর সেটারই ফল পেয়েছে বলে মনে করছে বিডিএম ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র।

কতজন গৃহশিক্ষক ছিলেন?

সব্যসাচী জানিয়েছে, দশম শ্রেণিতে যে যে বিষয়গুলি ছিল, সেগুলির মধ্যে শুধুমাত্র অঙ্কের জন্যই গৃহশিক্ষক ছিলেন। বাংলা, ইংরেজি, বিজ্ঞান এবং আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সে তাঁর কোনও শিক্ষক ছিলেন না। সেই বিষয়গুলি বাড়িতেই পড়ত বলে জানিয়েছে বিডিএম ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র।

আরও পড়ুন: CBSE Class 12th Exam ‘Topper’ Vanshika: মা'কে ‘সেরা’ বার্থডে গিফট! CBSE দ্বাদশে কলকাতায় ‘প্রথম’ বংশিকা, ছিল না গৃহশিক্ষক

ভবিষ্যতে কী নিয়ে পড়তে চায় সব্যসাচী?

বিডিএম ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র জানিয়েছে যে অঙ্ক হল তার প্রিয় বিষয়। ভবিষ্যতে অঙ্ক নিয়েই পড়তে চায়। আর অঙ্ক ছাড়াও তার প্রিয় কাজ হল আঁকা। ছবি আঁকতে খুব ভালোবাসে। তবে শুধু আঁকা নয়, গানও গাইতে খুব ভালোবাসে সব্যসাচী। রবীন্দ্রসংগীত এবং নজরুলগীতির পাশাপাশি শাস্ত্রীয় সংগীত ভালোবাসে।

আরও পড়ুন: ISC 2024 'Topper' Ritisha Bagchi: ৯৯.৭৫% পেয়ে রাজ্যে ISC-তে ‘প্রথম’ রীতিশা! ইতিহাস নিয়ে পড়ে হতে চান সাংবাদিক

সিবিএসই দশম শ্রেণিতে নরেন্দ্রপুরের বিডিএম ইন্টারন্যাশনাল স্কুলের ফলাফল

১) সর্বোচ্চ নম্বর পেয়েছে সব্যসাচী। পেয়েছে ১০০ শতাংশ নম্বর। 

২) ৯৮.৬ শতাংশ নম্বর পেয়েছে তিনজন। তারা হল প্রিয়া মুখোপাধ্যায়, ঋষিতা নাগ এবং প্রত্যুষ দাস। 

৩) দু'জন ৯৮.৪ শতাংশ নম্বর পেয়েছে। তারা হল - সৃজন চট্টোপাধ্যায় এবং শৌনক মণ্ডল।

আরও পড়ুন: Narendrapur Ramakrishna Mission in HS: মাধ্যমিকে ৬, উচ্চমাধ্যমিকে ৬, মেধাতালিকা মানেই নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের জয়!

কর্মখালি খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.