বাংলা নিউজ > কর্মখালি > আজই ফল প্রকাশ SSC CHSL 2018 ফাইনাল, SSC CHSL দ্বিতীয় টিয়ারের ফল, দেখবেন কীভাবে?
প্রতীকী ছবি : ইকোনমিক টাইমস  (Economic Times)
প্রতীকী ছবি : ইকোনমিক টাইমস  (Economic Times)

আজই ফল প্রকাশ SSC CHSL 2018 ফাইনাল, SSC CHSL দ্বিতীয় টিয়ারের ফল, দেখবেন কীভাবে?

  • দুটি পরীক্ষার ফলাফলই অফিসিয়াল পোর্টাল ssc.nic.in-এ অনলাইনে জারি করা হবে।

স্টাফ সিলেক্ট কমিশন (এসএসসি) সম্ভবত তাদের পরিচালিত সম্মিলিত উচ্চ মাধ্যমিক স্তরের পরীক্ষা (সিএইচএসএল) ২০১৮ পরীক্ষার ফাইনাল এবং সিএইচএসএল ২০১৯-এর টিয়ার ২ পরীক্ষার ফলাফল আজ, ৩০ সেপ্টেম্বর ঘোষণা করা হবে। দুটি পরীক্ষার ফলাফলই অফিসিয়াল পোর্টাল ssc.nic.in-এ অনলাইনে জারি করা হবে। যারা এই পরীক্ষায় অংশ নিয়েছে তারা লগইন করে তাদের ফল জানতে পারবে।

এর আগে কমিশন জানিয়েছিল যে সম্ভবত ৩০ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হবে সিএইচএসএল ২০১৮ ফাইনালের। দ্বিতীয় টিয়ারে ৩২ হাজার ৬০০ জন উত্তীর্ণ হয়ে ফাইনালে বসে। পাশাপাশি প্রকাশ করা হতে পারে সিএইচএসএল ২০১৯-এর দ্বিতীয় টিয়ারের ফল। ৪৭৫৫টি শূন্যপদ পূরণের জন্য এই পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা।

উল্লেখ্য, উচ্চমাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশের পরেই দেওয়া যায় এই পরীক্ষা। স্নাতকের প্রয়োজন নেই। তাছাড়া SSC CGL-এর তুলনায় এর প্রশ্নপত্র তুলনামূলকভাবে সহজ হয়। ফলে প্রচুর সংখ্যক পরীক্ষার্থী এটায় বসেন।

কিন্তু একই সঙ্গে দেশব্যাপী প্রচুর পরীক্ষার্থী হওয়ায় প্রতিযোগিতাও অনেক বেশি থাকে। তাছাড়া CGL, Bank PO ইত্যাদির প্রস্তুতি নিয়েও অনেকে এই পরীক্ষায় বসেন। ফলে প্রতিযোগিতা যথেষ্ট কঠিন হয়।

বন্ধ করুন