বাংলা নিউজ > কর্মখালি > SSC CHSL 2021 Results: প্রকাশিত Tier 1-র রেজাল্ট, কারা উত্তীর্ণ? পুরো তালিকা
SSC CHSL 2021 Results: SSC CHSL Tier-1 পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

SSC CHSL 2021 Results: প্রকাশিত Tier 1-র রেজাল্ট, কারা উত্তীর্ণ? পুরো তালিকা

  • SSC CHSL 2021 Tier 1 Results: অবশেষে SSC CHSL Tier-1 পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। উত্তীর্ণ প্রার্থীদের প্রাপ্ত নম্বরও কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। প্রার্থীরা নিজেদের আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে ১১ অগস্ট থেকে ৩০ অগস্ট পর্যন্ত নিজেদের প্রাপ্ত নম্বর জানতে পারবেন।

প্রকাশিত হল SSC CHSL Tier-1 পরীক্ষার ফলাফল। প্রার্থীরা স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in থেকে রেজাল্ট দেখতে পারবেন। সেইসঙ্গে এখানে ডিরেক্ট লিঙ্কও দেখা যাচ্ছে। সেখান থেকে ফলাফল দেখতে পারবেন প্রার্থীরা। সেইসঙ্গে কোন কোন প্রার্থীরা উত্তীর্ণ হয়েছেন, তা দেখে নিন।

কীভাবে SSC CHSL Tier-1 পরীক্ষার ফলাফল দেখবেন?

১) স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in-তে যান।

২) হোমপেজে উপরের দিকে ‘Result’-এ ক্লিক করুন।

৩) নয়া একটি পেজ খুলে যাবে। সেখানে ‘CHSL’ বেছে নিন।

৪) 'Combined Higher Secondary (10+2) Level Examination (Tier-I), 2021– List of the candidates short-listed to appear in Tier-II (in Roll Number Order)'-র পাশে 'Result'-র নীচে ‘Click Here’-এ ক্লিক করুন।

৫) একটি পিডিএফ খুলে যাবে।

৬) COMBINED HIGHER SECONDARY (10+2) LEVEL EXAMINATION 2021 (TIER-I)-র আওতায় 'LIST OF CANDIDATES IN ROLL NO ORDER QUALIFIED FOR APPEARING IN TIER-II'-র নিচে উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর দেওয়া হয়েছে।

৭) রোল নম্বর অনুযায়ী উত্তীর্ণ প্রার্থীদের তালিকা দেওয়া হয়েছে। অর্থাৎ ওই প্রার্থীরা দ্বিতীয় পর্যায়ের পরীক্ষায় বসতে পারবেন।

৮) ওই পিডিএফ ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিন।

(SSC CHSL 2021 Tier 1 Results দেখার ডিরেক্ট লিঙ্ক : ক্লিক করুন এখানে)

গত ২৪ মে থেকে ১০ জুনের মধ্যে কম্পিউটার বেসড মোডে দেশজুড়ে স্টাফ সিলেকশন কমিশনের কম্বাইনড হায়ার সেকেন্ডারি (১০+২) লেভেলের পরীক্ষা হয়েছিল। যে 'অ্যানসার কি'-র ভিত্তিতে চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে, তা আগামী ১৬ অগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে দেখা যাবে। উত্তীর্ণ প্রার্থীদের প্রাপ্ত নম্বরও কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। প্রার্থীরা নিজেদের আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে ১১ অগস্ট থেকে ৩০ অগস্ট পর্যন্ত নিজেদের প্রাপ্ত নম্বর জানতে পারবেন।

আরও পড়ুন: Central Govt Jobs: দেড় বছরে ১০ লাখ নিয়োগ করবে কেন্দ্র, গুরুত্ব গ্রুপ ‘বি’ ও 'সি' পদের চাকরিতে

কেন্দ্রীয় সরকারি চাকরি: ১০ লাখ নিয়োগ

আগামী দেড় বছরে প্রায় ১০ লাখ কর্মী নিয়োগ করতে চলেছে কেন্দ্র। মূলত গ্রুপ 'বি' এবং গ্রুপ 'সি' শূন্যপদ পূরণের দিকে নজর দেওয়া হচ্ছে। 'হিন্দুস্তান টাইমস'-কে একথা জানিয়েছেন কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন: IBPS PO Recruitment 2022: ব্যাঙ্কে ৬,৪৩২ পদে নিয়োগের আবেদন শুরু, দেখুন ডিরেক্ট লিঙ্ক, কবে পরীক্ষা হবে?

বুধবার লোকসভায় কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের পেশ করা পরিসংখ্যান অনুযায়ী, আপাতত কেন্দ্রের বিভিন্ন দফতরে মোট ৯৭৯,৩২৭ শূন্যপদ আছে। গ্রুপ 'এ'-তে শূন্যপদের সংখ্যা ২৩,৪৫৪। গ্রুপ 'বি' পদে ১১৮,৮০৭ টি শূন্যপদ আছে। গ্রুপ 'সি'-তে শূন্যপদের সংখ্যা ৮৩৬,৯৩৬। সেইসঙ্গে একটি প্রশ্নের জবাবে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারে নয়া পদ তৈরি এবং শূন্যপদ পূরণের দায়িত্ব আছে সংশ্লিষ্ট মন্ত্রক বা দফতরের উপর। নির্দিষ্ট সময়ের মধ্যে শূন্যপদ পূরণের জন্য সব মন্ত্রক বা দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন