বাংলা নিউজ > কর্মখালি > SSC Constable Jobs: BSF, ITBP, CISF-এর ২৫,২৭১টি শূন্যপদে চাকরির আবেদন জানান আজই
শূন্যপদে নিয়োগের শেষ তারিখ আজ (ছবি সৌজন্যে এএনআই)
শূন্যপদে নিয়োগের শেষ তারিখ আজ (ছবি সৌজন্যে এএনআই)

SSC Constable Jobs: BSF, ITBP, CISF-এর ২৫,২৭১টি শূন্যপদে চাকরির আবেদন জানান আজই

  • স্টাফ সিলেকশন কমিশনের কনস্টেবল পদে চাকরির জন্য আবেদন জানানোর আজই শেষ দিন।

স্টাফ সিলেকশন কমিশনের কনস্টেবল পদে চাকরির জন্য আবেদন জানানোর আজই শেষ দিন। আজই রেজিস্ট্রেশনের পোর্টাল বন্ধ করে দেওয়া হবে। বর্ডার সিকিউরিটি ফোর্স, সেন্ট্রাল ইনডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স, ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ, সীমা সুরক্ষা বল, সেক্রেটারিয়েট সিকিউরিটি ফোর্স, অসম রাইফেলসে কনস্টেবল পদে নিয়োগ করার বিজ্ঞপ্তি জারি করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে (ssc.nic.in) গিয়ে এসএসসি কনস্টেবল জিডি ২০২১ পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করা যাবে। এই নিয়োগ প্রক্রিয়ায় অনলাইন পরীক্ষা নেওয়া হবে। এরপর শারীরিক পরীক্ষা (ফিজিকাল এফিসিয়েন্সি এবং ফিজিকাল স্ট্যান্ডার্ড টেস্ট)করা হবে আবেদনকারীদের।

এই পদগুলিতে আবেদন জানাতে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা- দশম শ্রেণী পাশ। বয়সসীমা হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যমে। কম্পিউটারের মাধ্যমে প্রথমে আবেদনকারীদের পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় পাশ করলে দুই পর্যায়ে শারীরিক পরীক্ষা হবে আবেদনকারীর।

এদিকে crpf.gov.in -এই ওয়েবসাইটে গিয়ে CRPF, ITBP, SSB, BSF মিলিয়ে মোট ২৪৩৯টি চুক্তিভিত্তিক শূন্যপদের জন্য পৃথক আবেদন করা যাবে। এই ক্ষেত্রে পরীক্ষা হবে ওয়াক-ইন ইন্টারভিউর মাধ্যমে। ১৩ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত চলবে ইন্টারভিউ প্রক্রিয়া। 

বন্ধ করুন